Karnataka: দু'দশক ধরে নাবালিকাদের যৌন শোষণ করতেন সন্ন্যাসী, মুরুগা মঠ প্রধানের বিরুদ্ধে আরও অভিযোগ

গ্রেফতার হওয়া লিঙ্গায়ত সন্ন্যাসীর বিরুদ্ধে দু'দশক ধরে মঠ পরিচালিত হোস্টেলে অধ্যয়নরত নাবালিকাদের যৌন শোষণের অভিযোগ উঠছে। শুক্রবার নতুন মামলা চিত্রদুর্গ গ্রামীণ থানায় স্থানান্তর করা হবে।
ডঃ শিবমূর্তি মুরুগা শরণারু
ডঃ শিবমূর্তি মুরুগা শরণারুফাইল ছবি, দ্য স্ক্রল-এর সৌজন্যে

কর্ণাটক লিঙ্গায়েত মঠ যৌন কেলেঙ্কারির ঘটনায় যৌন নিপীড়নের শিকারদের আরও মর্মান্তিক এবং হৃদয় বিদারক বিবরণ প্রকাশ্যে এল৷ ঘটনায় নির্যাতিতা দুই নাবালিকা মেয়ের মা, যারা ধর্ষিত অভিযুক্ত সন্ন্যাসীর বিরুদ্ধে অভিযোগ দায়ের করতে এগিয়ে এসেছিলেন তিনি পুলিশকে জানিয়েছেন, তিনি অসহায়ভাবে তার মেয়েদের সন্ন্যাসীর ব্যক্তিগত ঘরে নিয়ে যাওয়া দেখেছেন।

মঠের কর্মী ওই মহিলা জানিয়েছেন, যদিও তিনি জানতেন যে চিত্রদুর্গা মুরুগা মঠ দ্বারা পরিচালিত হোস্টেলে অধ্যয়নরত এবং বসবাসকারী তাঁর দুই কন্যাই অত্যাচারের শিকার হচ্ছে, কিন্তু তিনি মঠ প্রধানের প্রভাবের ভয়ে চুপ করে ছিলেন।

গ্রেফতারকৃত ডাঃ শিবমূর্তি মুরুঘা শরনারু সহ সাতজনের বিরুদ্ধে নতুন করে এফআইআর দায়ের করা হয়েছে। এঁদের মধ্যে প্রধান অভিযুক্ত হিসেবে মঠ প্রধানের নাম রাখা হয়েছে। হোস্টেল ওয়ার্ডেন রশ্মি দুই নম্বর অভিযুক্ত। এফআইআর-এ জুনিয়র সন্ন্যাসী বাসবাদিত্য, পরমাশিভাইয়া, মহালিঙ্গ, গঙ্গাধরাইয়া এবং করিবাসাপ্পার নামও রয়েছে। এই এফআইআর-এ আরও দুটি নতুন নাম যুক্ত হয়েছে।

ওই মহিলা জানিয়েছেন, বয়ঃসন্ধি না হওয়া পর্যন্ত তাঁর দুই নাবালিকা কন্যা অভিযুক্ত সন্ন্যাসীর যৌন শোষণের শিকার হয়েছিল। তিনি তাঁর মেয়েদের এসজেএম কন্নড় মাধ্যম স্কুলে ২০১৬ সালে তৃতীয় এবং প্রথম শ্রেণীতে ভর্তি করেছিলেন। তারা মঠের আবাসিক হিসেবে থাকত।

আমাদের ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন https://youtube.com/c/PeoplesReporterBengali

ডঃ শিবমূর্তি মুরুগা শরণারু
প্রায় ১ দশক ধরে নাবালিকাদের উপর যৌন নির্যাতন চালিয়েছেন লিঙ্গায়েত ধর্মগুরু! - পুলিশ সূত্র
ডঃ শিবমূর্তি মুরুগা শরণারু
স্ত্রীর উপর দেড় বছর ধরে যৌন নির্যাতন - লিঙ্গায়েত ধর্মগুরুর বিরুদ্ধে অভিযোগ আনল স্বামী

শরনারু তাঁর ব্যক্তিগত ঘরে তাঁর মেয়েদের শোষণ করত। ২০১৯ এবং ২০২০ এর মধ্যে কোভিড ছুটির সময় অভিযুক্ত সন্ন্যাসী বারবার তাঁর মেয়েদের যৌন শোষণ করেছে।

তিনি পুলিশকে জানিয়েছেন যে অভিযুক্ত দ্রষ্টা দশম শ্রেণীতে অধ্যয়নরত একটি ১৫ বছর বয়সী মেয়ে এবং নবম শ্রেণীতে অধ্যয়নরত ১৪ বছর বয়সী একটি মেয়েকেও যৌন নিপীড়ন করেছিল। হোস্টেলে থাকা আরও অনেক শিশুও তাঁর যৌন শোষণের শিকার হয়েছে।

ওই মহিলার মতে, বর্তমানে কারাগারে থাকা মেয়েদের হোস্টেলের ওয়ার্ডেন রশ্মি জোরপূর্বক অভিযুক্ত সন্ন্যাসীর কাছে মেয়েদের পাঠাত। শিশুরা যেতে রাজী না হলে অন্য আসামীরা তাদের ভয় দেখিয়ে সন্ন্যাসীর কাছে যেতে বাধ্য করত।

মহালিঙ্গা শিশুদের সন্ন্যাসীর ব্যক্তিগত কক্ষে নিয়ে যেত এবং বাইরে পাহারা দিত বলে পুলিশ জানিয়েছে।

দুই নাবালিকার মা অভিযোগে জানিয়েছেন, স্বামী তাঁকে ছেড়ে চলে যাওয়ার পর তিনি গভীর আর্থিক সংকটে পড়েছিলেন। ওই সময় তিনি তাঁর বাবা-মায়ের সাথে থাকতেন, যারা ফল বিক্রি করে জীবিকা নির্বাহ করতেন।

১২ এবং ১৪ বছর বয়সী দুই নাবালিকা বৃহস্পতিবার তাদের মায়ের সাথে মাইসুরুতে CWC-তে গিয়ে তাদের অভিযোগ জমা দিয়েছে। গ্রেফতার হওয়া সন্ন্যাসী বর্তমানে ২১ অক্টোবর পর্যন্ত বিচার বিভাগীয় হেফাজতে রয়েছেন।

তাঁরা চিত্রদুর্গ মঠ দ্বারা পরিচালিত আক্কামহাদেবী হোস্টেলে ছিলেন এবং মাইসুরু শহরের ওদানাদী স্বেচ্ছাসেবী সংস্থার সাথে যোগাযোগ করেছিলেন এবং পরে বিষয়টি CWC-এর সামনে আনা হয়।

মাইসুরর ওদানাদি স্বেচ্ছাসেবী সংস্থা অভিযুক্ত সন্ন্যাসীর বিরুদ্ধে লাঞ্ছনার শিকার দুই নাবালিকার পক্ষে মামলা দায়ের করার ক্ষেত্রে সহায়ক ভূমিকা পালন করেছে।

স্থানীয় এক আদালত অভিযুক্তের জামিনের আবেদন পাঁচবার প্রত্যাখ্যান করেছে এবং কারাগারে তাঁকে কোনও বিশেষ কোনো সুবিধা দিতেও অস্বীকার করে।

গ্রেফতার হওয়া লিঙ্গায়ত সন্ন্যাসীর বিরুদ্ধে দুই দশক ধরে মঠ পরিচালিত হোস্টেলে অধ্যয়নরত নাবালিকাদের যৌন শোষণের অভিযোগ উঠছে। শুক্রবার নতুন মামলাটি চিত্রদুর্গ গ্রামীণ থানায় স্থানান্তর করা হবে।

- with inputs from IANS

ডঃ শিবমূর্তি মুরুগা শরণারু
K'taka: দুই নাবালিকাকে যৌন নির্যাতনের অভিযোগে POCSO ধারায় FIR, জামিনের আবেদন লিঙ্গায়েত ধর্মগুরুর
ডঃ শিবমূর্তি মুরুগা শরণারু
Karnataka: গুরুকুলে ১৮ নাবালিকা ছাত্রীকে যৌন হেনস্থা - গ্রেপ্তার ম্যানেজার

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in