প্রায় ১ দশক ধরে নাবালিকাদের উপর যৌন নির্যাতন চালিয়েছেন লিঙ্গায়েত ধর্মগুরু! - পুলিশ সূত্র

সম্প্রতি, দুজন নাবালিকাকে ধর্ষণের অভিযোগে গত ১ সেপ্টেম্বর তাঁকে গ্রেফতার করেছে কর্ণাটক পুলিশ। শিবমূর্তি শরনারু বর্তমানে চিত্রদুর্গা জেলা কারাগারে বন্দি রয়েছেন।
প্রধান পুরোহিত শিবমূর্তি শরনারু
প্রধান পুরোহিত শিবমূর্তি শরনারুফাইল চিত্র

এক দশকেরও বেশি সময় যাবৎ নাবালিকাদের উপর যৌন নির্যাতন চালিয়েছেন ধর্ষণে অভিযুক্ত লিঙ্গায়েত ধর্মগুরু শিবমূর্তি মুরুগা শরনারু। সোমবার পুলিশি তদন্ত মারফত এমন তথ্যই প্রকাশ্যে এসেছে।

সম্প্রতি, দুজন নাবালিকাকে ধর্ষণের অভিযোগে গত ১ সেপ্টেম্বর তাঁকে গ্রেফতার করেছে কর্ণাটক পুলিশ। শিবমূর্তি শরনারু বর্তমানে চিত্রদুর্গা জেলা কারাগারে বন্দি রয়েছেন। ১০ বছর ধরে নাবালিকাদের উপর যৌন নির্যাতন চালানো প্রসঙ্গে বেশ কিছুজন অভিযুক্ত ধর্মগুরুর বিরুদ্ধে আশ্চর্যজনক বিবৃতি দিয়েছেন। সেই বিবৃতিগুলি সমর্থন করেছে পুলিশ।

এ প্রসঙ্গে মুরুগা মঠের প্রাক্তন ধর্মগুরু শরানন্দ স্বামীজি জানান, মাত্র দুজন নয়, আরও বেশি নাবালিকা শিবমূর্তির দ্বারা যৌন নির্যাতনের শিকার হয়েছিল। তিনি আরও দাবি করেছেন, এদের মধ্যে বেশকিছু নাবালিকাকে গর্ভপাত করা হয়েছে এবং অন্যান্যরা মঠের হোস্টেল ছেড়ে অন্যত্র পালিয়ে গেছে। স্বামীজির বক্তব্য অনুযায়ী, যৌন লালসার কারণে অভিযুক্ত ধর্মগুরু মঠের 'বাসভা' (অনাথ বাচ্চা) দের ব্যবহার করতেন।

সূত্রের খবর, ইতিমধ্যেই শিবমূর্তির বিরুদ্ধে থাইল্যান্ডে 'প্লেজার ট্রিপ'-র অভিযোগ উঠেছে। তাঁর বিদেশ সফরের বিষয়টি নিয়েও তদন্ত শুরু করেছে পুলিশ। এমন অভিযোগও রয়েছে, অভিযুক্ত ধর্মগুরু একটি অত্যাধুনিক বাথরুম তৈরি করেছিলেন। যেখানে তিনি নাবালিকাদের ডেকে নিয়ে তাদের উপর মারধর করতেন। এছাড়াও, মেয়েদের দিয়ে নিজের চাহিদা পূরণ করার জন্য বেশকিছু ছেলেদের নিয়ে একটি সহযোগী দল তৈরী করেছিলেন শিবমূর্তি।

প্রধান পুরোহিত শিবমূর্তি শরনারু
Karnataka: দুই নাবালিকাকে ধর্ষণের অভিযোগে কর্ণাটকে প্রভাবশালী লিঙ্গায়েত ধর্মগুরু গ্রেপ্তার

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in