K'taka: দুই নাবালিকাকে যৌন নির্যাতনের অভিযোগে POCSO ধারায় FIR, জামিনের আবেদন লিঙ্গায়েত ধর্মগুরুর

সম্প্রতি মঠের হস্টেলের ছাত্রীদের ওপর এক যৌন নির্যাতনের ঘটনায় পুলিশ ওই মঠেরই অন্য চার ব্যক্তির সঙ্গে প্রধান পুরোহিতের বিরুদ্ধে মামলা শুরু করেছে।
প্রধান পুরোহিত শিবমূর্তি শরনারু
প্রধান পুরোহিত শিবমূর্তি শরনারুফাইল ছবি নিউজ মিনিটের সৌজন্যে

কর্ণাটকের মুরুগা মঠের প্রধান পুরোহিত শিবমূর্তি শরনারু যৌন নির্যাতন কান্ডে গ্রেপ্তারি এড়াতে অন্তর্বর্তীকালীন জামিনের আবেদন করলেন। সম্প্রতি মঠের হস্টেলের ছাত্রীদের ওপর এক যৌন নির্যাতনের ঘটনায় পুলিশ ওই মঠেরই অন্য চার ব্যক্তির সঙ্গে প্রধান পুরোহিতের বিরুদ্ধে মামলা শুরু করেছে।

এই মামলায় অন্য যে চারজনকে অভিযুক্ত তাঁরা হলেন, শিবমূর্তি মুরুগা (হোস্টেল ওয়ার্ডেন), আক্কামহাদেবী রেশমি (মঠের অনুগামী), পরশিবাইয়া বাসভাদিত্য (মঠের আধিকারিক) এবং গঙ্গাধারাইয়া (আইনজীবী)। মহীশূরভিত্তিক এনজিও ওডানাডি সেবা সংস্থার কাছে দুই নাবালিকা ছাত্রী অভিযোগ জানানোর পর এই মামলা হয়।

এর আগে এই ঘটনায় এনজিও-র অভিযোগের ভিত্তিতে নজরবাদ পুলিশ স্টেশনে এক পকসো ধারার অধীনে এফ আই আর দায়ের করা হয়েছে। দুই ছাত্রীর বয়ান রেকর্ড এবং শারীরিক পরীক্ষা করার জন্য তাদের জেলা বালা মন্দিরে নিয়ে যাওয়া হয়। এরপরেই আদালত নোটিশ জারি করেছে। আগামী ১ সেপ্টেম্বর এই মামলার শুনানি হবে।

মুরুগা মঠের বিষয়ে কর্ণাটকের মন্ত্রী ভি সোমান্না সোমবার জানান, সত্যি সামনে আসা প্রয়োজন। পুলিশ বিষয়টির তদন্ত করলেই সত্য সামনে আসবে। তদন্ত চলাকালীন বিষয়টি নিয়ে মন্তব্য করা উচিৎ নয়।

এই ঘটনা প্রসঙ্গে বিজেপি সাংসদ লহর সিং সিরোয়া জানিয়েছেন, এটা অত্যন্ত বিস্ময়কর এবং দুঃখজনক ঘটনা। যখনই এধরনের কোনো ঘটনা ঘটে তখনই আমাদের বিশ্বাসের ভিত নড়ে যায়।…ওই দুই নাবালিকা ন্যায্য বিচার পাওয়ার যোগ্য।

অন্যদিকে মঠ প্রধানের গা ঢাকা দেওয়া প্রসঙ্গে মঠের আইনজীবী বিশ্বনাথ জানিয়েছেন, আমি গতকাল রাত সাড়ে ১১টা পর্যন্ত স্বামীজির সঙ্গে ছিলাম। তিনি কোনো গোপন স্থানে চলে গেছেন এধরনের কোনো তথ্য আমার কাছে নেই। মঠ প্রধানের বিরুদ্ধে একটি ভুয়ো মামলা দায়ের হয়েছে বলেও তিনি জানান।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in