Karnataka: গুরুকুলে ১৮ নাবালিকা ছাত্রীকে যৌন হেনস্থা - গ্রেপ্তার ম্যানেজার

কর্ণাটকের মহীশূর জেলার এক গুরুকুলের ম্যানেজারকে যৌন হয়রানির অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে। সম্প্রতি গুরুকুলের ১৮ জন ছাত্রী ওই ব্যক্তির বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ করার পরে তাঁকে গ্রেপ্তার করা হয়েছে।
Karnataka: গুরুকুলে ১৮ নাবালিকা ছাত্রীকে যৌন হেনস্থা - গ্রেপ্তার ম্যানেজার
ছবি প্রতীকীছবি সংগৃহীত

কর্ণাটকের মহীশূর জেলার এক গুরুকুলের ম্যানেজারকে যৌন হয়রানির অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে। সম্প্রতি গুরুকুলের ১৮ জন ছাত্রী ওই ব্যক্তির বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ করার পরে তাঁকে গ্রেপ্তার করা হয়েছে। বুধবার কর্ণাটক পুলিশ একথা জানিয়েছে।

পুলিশ সূত্র অনুসারে গুরুকুলের ওই ম্যানেজারের নাম গিরিশ (৪০)। মাইসুরুর হেব্বালের কাছে ইনফোসিস প্রাঙ্গণে অবস্থিত এই গুরুকুলে সারা রাজ্যের ছাত্রীরা পড়াশোনা করে।

কর্ণাটকের অনেক শহরে গুরুকুলের শাখা আছে। গুরুকুলে ১৮ বছরের কম বয়সী এবং দরিদ্র পটভূমি থেকে আসা নাবালিকা শিক্ষার্থীদের বিনামূল্যে শিক্ষা, বাসস্থান এবং খাবার সরবরাহ করা হয় বলে পুলিশ জানিয়েছে।

সম্প্রতি গুরুকুলে এক সঙ্গীত শিক্ষক নিয়োগের পর এই যৌন হয়রানির ঘটনা প্রকাশ্যে আসে। সঙ্গীত শিক্ষক ছাত্রীদের প্রতি ম্যানেজারের দুর্ব্যবহার লক্ষ্য করেন এবং প্রমাণ সহ শিশু কল্যাণ কমিটিকে রিপোর্ট করেন।

অভিযোগের পরিপ্রেক্ষিতে কমিটির সদস্যরা গুরুকুল পরিদর্শনে আসেন এবং নির্যাতিতা ছাত্রীদের বক্তব্য রেকর্ড করেন। প্রাথমিক তদন্তে দেখা গেছে অভিযুক্ত ম্যানেজারের বিরুদ্ধে অভিযোগ প্রাথমিকভাবে সত্য। নির্যাতিতা ছাত্রীদের আপাতত অবজারভেশন হোম এবং বাপুজি চিলড্রেনস হোমে স্থানান্তরিত করা হয়েছে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.