Bajrang Dal: ভ্যালেন্টাইন্স ডে-র পর এবার বজরং দলের কোপে নিউ ইয়ার সেলিব্রেশন, পালন না করার হুমকি

বজরং দলের আহ্বায়ক নিখিল ত্রিপাঠী বলেছেন: "নববর্ষ উদযাপন একটি অর্থহীন অনুষ্ঠান। এর কোনো নৈতিকতা নেই এবং আধ্যাত্মিকতার সঙ্গে কোনো সম্পর্ক নেই। এই ধরনের অনুষ্ঠান দেশের যুব সমাজকে ভুল পথে নিয়ে যায়।"
Bajrang Dal: ভ্যালেন্টাইন্স ডে-র পর এবার বজরং দলের কোপে নিউ ইয়ার সেলিব্রেশন, পালন না করার হুমকি
ছবি প্রতীকী ফাইল ছবি সংগৃহীত

ভ্যালেন্টাইন্স ডে-র পরে, দক্ষিণপন্থী বজরং দল-এর কোপে এবার নিউ ইয়ার সেলিব্রেশন। ইতিমধ্যেই বারাণসীতে বজরং দলের কর্মীরা মল এবং হোটেলগুলিতে পোস্টার লাগিয়েছে এবং "নববর্ষ উদযাপন করে কাশীতে পশ্চিমী সংস্কৃতির প্রচার না করার জন্য" সাধারণ মানুষকে হুঁশিয়ারি দিয়েছে৷

বজরং দল পশ্চিমী সংস্কৃতির প্রচারকে "অনৈতিক এবং ধর্মবিরোধী" বলে আখ্যা দিয়ে সতর্ক করেছে এবং জানিয়েছে যে, দলীয় কর্মীরা শহরে এই ধরনের নববর্ষ উদযাপন এবং অনুষ্ঠানের তীব্র বিরোধিতা করবে।

বজরং দলের আহ্বায়ক নিখিল ত্রিপাঠী 'রুদ্র' বলেছেন: "নববর্ষ উদযাপন একটি অর্থহীন অনুষ্ঠান। এর কোনো নৈতিকতা নেই এবং আধ্যাত্মিকতার সঙ্গে কোনো সম্পর্ক নেই। এই ধরনের অনুষ্ঠান দেশের যুব সমাজকে ভুল পথে নিয়ে যায়।"

ত্রিপাঠীর অভিযোগ, মদ ও মাদক মাফিয়ারা নববর্ষ উদযাপনের অজুহাতে পরিস্থিতির সুযোগ নেওয়ার চেষ্টা করছে। "যেহেতু শহরের অনেক জায়গায় নববর্ষ উদযাপন হবে, আমরা পুলিশ প্রশাসনের অনুমতির পরে শান্তিপূর্ণভাবে এবং আইনের সীমানার মধ্যে প্রতিবাদ করব।"

যদিও বজরং দলের হুমকির পর কাউকে আইনশৃঙ্খলা বিঘ্নিত করতে দেওয়া হবে না বলে জানিয়েছে পুলিশ।

বজরং দল নববর্ষে বার, পাব, হোটেল এবং ক্লাবগুলিতে মদ বিক্রি নিষিদ্ধ করারও দাবি করেছে।

পুলিশ কমিশনার এ সতীশ গণেশ বলেছেন: "কাউকে আইন হাতে নিতে দেওয়া হবে না। কিছু ভুল হলে পুলিশ ব্যবস্থা নেবে। শান্তিপূর্ণ নববর্ষ উদযাপনের জন্য আমরা যথাযথ ব্যবস্থা করেছি।"

ছবি প্রতীকী
'আশ্রম'-এর সেটে বজরং দলের তান্ডব, প্রকাশ ঝা-র মুখে কালি ছেটানোর অভিযোগ

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in