Elon Musk: ট্যুইটারে গণছাঁটাই - তড়িঘড়ি সাফাই দিলেন এলন মাস্ক

উল্লেখ্য, ভারত সহ সারা বিশ্বে প্রায় ৩,৮০০ জন কর্মীকে কার্যত একদিনের নোটিশে ছাঁটাই করার পর ট্যুইটারের নতুন সিইও বলেছেন, যাদের যেতে বলা হয়েছে তাদের তিন মাসের বিচ্ছেদ দিয়েছেন।
ইলন মাস্ক ফাইল ছবি
ইলন মাস্ক ফাইল ছবিগ্রাফিক্স সুমিত্রা নন্দন

ট্যুইটারে গণছাঁটাই প্রসঙ্গে সাফাই দিলেন সংস্থার নবনিযুক্ত সিইও জানিয়েছেন, দৈনিক লোকসানের ধাক্কা এড়াতে এছাড়া কোনো বিকল্প ছিলনা। এলন মাস্ক শনিবার জানান, ট্যুইটারের অর্ধেক কর্মীকে নির্মমভাবে বরখাস্ত করা ছাড়া আর কোন উপায় নেই কারণ কোম্পানি প্রতিদিন ৪ মিলিয়ন ডলারের বেশি লোকসান করছে।

উল্লেখ্য, ভারত সহ সারা বিশ্বে প্রায় ৩,৮০০ জন কর্মীকে কার্যত একদিনের নোটিশে ছাঁটাই করার পর ট্যুইটারের নতুন সিইও বলেছেন, যাদের যেতে বলা হয়েছে তাদের তিন মাসের বিচ্ছেদ দিয়েছেন।

এক ট্যুইট বার্তায় মাস্ক লেখেন, "ট্যুইটারের শক্তি হ্রাসের বিষয়ে, দুর্ভাগ্যবশত যখন কোম্পানিটি দিনে $৪মিলিয়নের বেশি লোকসান করছে তখন আর কোন বিকল্প নেই।"

তিনি আরও জানিয়েছেন, "প্রত্যেককে কাজ ছাড়ার জন্য ৩ মাসের বিচ্ছেদের প্রস্তাব দেওয়া হয়েছে, যা আইনত প্রয়োজনীয়তার চেয়ে ৫০ শতাংশ বেশি।"

মাস্ক ট্যুইটারের বিভিন্ন বিভাগ জুড়ে কর্মীদের ছাঁটাই করেছেন এবং বিশ্বজুড়ে বেশ কয়েকটি দলকে বাদ দিয়েছেন।

তিনি আরও বলেন যে ট্যুইটারে রাজস্ব ব্যাপক হারে হ্রাস পেয়েছে, কারণ বিভিন্ন সংস্থা বিজ্ঞাপনদাতাদের উপর অযাচিত চাপ দিচ্ছে।

ইলন মাস্ক ফাইল ছবি
Elon Musk: বিজ্ঞপ্তি ছাড়া গণছাঁটাই, 'টেসলা'র বিরুদ্ধে মামলা বরখাস্ত হওয়া কর্মীদের
ইলন মাস্ক ফাইল ছবি
Bloomberg Billionaires Index: সম্পত্তিতে ব্যাপক ধস, তবুও ধনকুবেরদের তালিকায় শীর্ষে এলন মাস্ক

মাস্ক আরও জানান, "আবারও, স্বচ্ছভাবে জানানো হচ্ছে, বিষয়বস্তু আধিক্যহীনতা আটকাতে ট্যুইটারের দৃঢ় প্রতিশ্রুতি একেবারে অপরিবর্তিত রয়েছে। প্রকৃতপক্ষে, আপনি প্রেসে যা পড়তে পারেন তার বিপরীতে আমরা এই সপ্তাহে অনেক সময় ঘৃণাপূর্ণ বক্তব্য আমাদের পূর্বের নিয়মের নীচে নামতে দেখেছি।"

"টুইটার কোন বিষয়ে সঠিক তথ্য সেন্সর করবে না," বলেও জানিয়েছেন মাস্ক।

ব্লু সাবস্ক্রিপশন পরিষেবার জন্য $৮ ব্যয়ের বিষয়ে, তিনি জানিয়েছেন: "আমাকে সারাদিন ধরে বলতে পারেন, তবে এটির জন্য $৮ খরচ হবে।"

বিজ্ঞাপন শিল্পের পিছু হটার ফলে, আয় ১ শতাংশ কমে $১.১৮ বিলিয়ন হওয়ায় কোম্পানিটি এপ্রিল-জুন সময়ের মধ্যে $২৭০ মিলিয়ন লোকসান করেছে।

প্রসঙ্গত, ট্যুইটার ইনকর্পোরেটেড বরখাস্ত হওয়া কর্মচারীদের জানিয়েছে, "আজ কোম্পানিতে আপনার শেষ কর্মদিবস, তবে, আপনি ট্যুইটারে নিযুক্ত থাকবেন এবং ২ ফেব্রুয়ারি ২০২৩ তারিখে আপনার বিচ্ছেদ তারিখের মাধ্যমে ক্ষতিপূরণ ও সুবিধা পাবেন। নন-ওয়ার্কিং নোটিশ পিরিয়ড এবং ট্যুইটার সিস্টেমে আপনার অ্যাক্সেস নিষ্ক্রিয় করা হবে"।

ইলন মাস্ক ফাইল ছবি
ট্যুইটারে শেয়ারের মূল্যে কারচুপি ও তথ্য গোপন! এলন মাস্কের বিরুদ্ধে মামলা শেয়ারহোল্ডারদের
ইলন মাস্ক ফাইল ছবি
আর বিনামূল্যে টুইট নয়? কী জানালেন এলন মাস্ক?

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in