আর বিনামূল্যে টুইট নয়? কী জানালেন এলন মাস্ক?

মাস্ক টুইটে জানান যে, "সাধারণ ব্যবহারকারীদের জন্য টুইটার ফ্রী হলেও, সরকার, সরকার অধিকৃত সংস্থা এবং বাণিজ্যিক সংস্থার কাজে ব্যবহারের জন্য সামান্য খরচ বহন করতে হতে পারে।"
আর বিনামূল্যে টুইট নয়? কী জানালেন এলন মাস্ক?
এলন মাস্কফাইল ছবি সংগৃহীত

গতমাসেই গোটা টুইটার সংস্থাকে কিনে নিয়েছেন টেসলা কর্তা এলন মাস্ক। এরপরই সংস্থার বিভিন্ন পদ্ধতি এবং সোশ্যাল নেটওয়ার্কিং সাইটে নানারকম পরিবর্তন আনার কথা বলেছিলেন তিনি। ট্যুইটার ইউজারদের টুইট করার জন্য অর্থ দিতে হবে কিনা এই বিষয়েও প্রশ্ন করা হয়েছিল তাঁকে। এবার তা নিয়ে মুখ খুললেন টেসলা কর্তা।

মঙ্গলবার টুইটার মালিক জানান যে এবার থেকে টুইট করতে হলে দিতে হবে মূল্য। যদিও এই নিয়ম সকলের জন্য নয়। মাস্ক মঙ্গলবার নিজস্ব টুইটে জানান যে, "সাধারণ ব্যবহারকারীদের জন্য টুইটার ফ্রী হলেও, সরকার, সরকার অধিকৃত সংস্থা এবং বাণিজ্যিক সংস্থার কাজে ব্যবহারের জন্য সামান্য খরচ বহন করতে হতে পারে।" কিন্তু টুইটারের তরফে এই ব্যাপারে এখনও অবধি কোনো আনুষ্ঠানিক ঘোষণা হয়নি এবং মাস্কও এই বিষয়ে বিস্তারিত মন্তব্য করতে অস্বীকার করেছেন।

তবে মাস্ক জানান, টুইটারের মত একটি বিশেষ সোশ্যাল মাধ্যমকে আরও উন্নত করতে একাধিক ফিচার্স আনার পরিকল্পনা আছে তাঁর। সেই কারণেই টুইটার ব্লু প্রিমিয়াম সার্ভিসের ফি কমানো থেকে শুরু করে বিজ্ঞাপন বন্ধ করে দেওয়া ও ক্রিপ্টোকারেন্সির মাধ্যমে টাকা মেটানোর কথা তিনি বলেছিলেন।

অপরদিকে মালিকানা বদলের ফলে আতঙ্কের সৃষ্টি হয়েছে গোটা টুইটার সংস্থায়। সূত্রের খবর অনুযায়ী ৪ হাজার ৪০০ কোটি মার্কিন ডলারে টুইটার সংস্থাকে কিনে নেওয়ার পর টাকা আদায়ের ব্যাপারে বিশেষ নজর দিচ্ছেন টেসলাকর্তা। সেই কারণেই উদ্বেগ তৈরি হয়েছে টুইটারমহলে। জানা যাচ্ছে, প্রয়োজন হলে সংস্থার সিইও থেকে কর্মী ছাঁটাই এবং বোর্ড অফ ডিরেক্টরদের বেতন কমানো হতে পারে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.