ট্যুইটারে শেয়ারের মূল্যে কারচুপি ও তথ্য গোপন! এলন মাস্কের বিরুদ্ধে মামলা শেয়ারহোল্ডারদের

অভিযোগ ওঠে টেসলা কর্তা ট্যুইটারের শেয়ারের মূল্যে গরমিল এবং বিভিন্ন তথ্য গোপন করেছেন। মামলাকারী জানায়, আদালত যেন পূর্বের চুক্তির বৈধতা বিচার করে ক্ষতিগ্রস্তদেরকে প্রাপ্য ক্ষতিপূরণের ব্যবস্থা করে দেয়।
ট্যুইটারে শেয়ারের মূল্যে কারচুপি ও তথ্য গোপন! এলন মাস্কের বিরুদ্ধে মামলা শেয়ারহোল্ডারদের
গ্রাফিক্স - নিজস্ব

এলন মাস্কের বিরুদ্ধে মামলা করল ট্যুইটারের শেয়ারহোল্ডাররা। তাঁর বিরুদ্ধে শেয়ারের দামের কারসাজির অভিযোগ আনা হয়েছে।অভিযোগ ওঠে টেসলা কর্তা ট্যুইটারের শেয়ারের দামে গরমিল এবং বিভিন্ন তথ্য গোপন করেছেন।

জানা যাচ্ছে মাস্ক মূলত ট্যুইটারের সাথে ৪৪ বিলিয়ন ডলারের চুক্তি থেকে সরে আসার জন্য এমন কারসাজি করেছেন। মামলাকারীরা আদালতের কাছে আর্জি জানায়, আদালত যেন পূর্বের চুক্তির বৈধতা বিচার করে এবং ক্ষতিগ্রস্ত শেয়ারহোল্ডারদেরকে প্রাপ্য ক্ষতিপূরণের ব্যবস্থা করে দেয়। যদিও এলন মাস্কের তরফ থেকে কোনো প্রতিক্রিয়া মেলেনি এই বিষয়ে।

সুত্রের খবর, মাস্ক চাইছিলেন কোনোরকম জরিমানা প্রদান না করে বা অল্প মূল্যে ট্যুইটারের সাথে হওয়া চুক্তি থেকে বেরিয়ে আসতে। শোনা যায় মাস্কের এই কারসাজির ফলেই চুক্তি হওয়ার পর ট্যুইটারের শেয়ার প্রায় ৮ বিলিয়ন ডলারের ক্ষতির সম্মুখীন হয়।

প্রসঙ্গত, গতমাসেই ট্যুইটার সংস্থার সাথে চুক্তি হওয়ার কথা ছিল মাস্কের। এরপর থেকেই টেসলা কর্তা ট্যুইটার থেকে স্প্যাম বট সরানোর ব্যাপারে নজর দেন। ট্যুইটার সংস্থার দাবি, বছরের প্রথম ত্রৈমাসিকে ট্যুইটারে মোট ৫ শতাংশের সামান্য বেশি ফেক বা স্প্যাম অ্যাকাউন্টের সন্ধান পাওয়া গিয়েছে। যার ফলে টেসলার পক্ষ থেকে সাময়িক ভাবে চুক্তি স্থগিত রাখা হয়।

ট্যুইটারে শেয়ারের মূল্যে কারচুপি ও তথ্য গোপন! এলন মাস্কের বিরুদ্ধে মামলা শেয়ারহোল্ডারদের
Twitter: ৪৪ বিলিয়ন ডলারের চুক্তি স্থগিত, ট্যুইটার প্রসঙ্গে কী বললেন এলন মাস্ক!

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in