Twitter: ৪৪ বিলিয়ন ডলারের চুক্তি স্থগিত, ট্যুইটার প্রসঙ্গে কী বললেন এলন মাস্ক!

ট্যুইটারের শীর্ষপদস্থ আধিকারিক পরাগ আগরওয়ালের পদে থাকা নিয়েও বিতর্ক তৈরি হয়। নতুন চুক্তি হওয়ার পর শীর্ষপদ থেকে বাদ যেতে পারেন পরাগ, সে জায়গায় আসতে পারে নতুন লোক। এমনটাই ঈঙ্গিত দিয়েছিলেন মাস্ক।
এলন মাস্ক
এলন মাস্কফাইল চিত্র

ট্যুইটার জগতে গুরুত্বপূর্ণ খবর। আপাতত স্থগিত রাখা হল ট্যুইটারের সঙ্গে ৪৪ বিলিয়ন ডলারের চুক্তি। সম্প্রতি একটি টুইটে এ কথাই জানালেন এলন মাস্ক। সম্প্রতি টেসলা সংস্থার সিইও একটি ট্যুইটে জানান, ফেক ও স্প্যাম অ্যাকাউন্ট নিয়ে বিস্তারিত তথ্য এখনও অবধি পুরোপুরি না পাওয়ার কারণেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যদিও তিনি বলেছেন এই ধরণের অ্যাকাউন্টের সংখ্যা ৫ লক্ষের কিছু বেশি তবুও সঠিক তথ্য না পাওয়া পর্যন্ত চুক্তি স্থগিত রাখা হবে।

গতমাসেই ট্যুইটার সংস্থার সাথে চুক্তি হওয়ার কথা ছিল মাস্কের। সূত্রের খবর অনুযায়ী, এরপর থেকেই টেসলা কর্তা ট্যুইটার থেকে স্প্যাম বট সরানোর ব্যাপারে নজর দেন। ট্যুইটার সংস্থার দাবি, বছরের প্রথম ত্রৈমাসিকে ট্যুইটারে মোট ৫ শতাংশের সামান্য বেশি ফেক বা স্প্যাম অ্যাকাউন্টের সন্ধান পাওয়া গিয়েছে। যার ফলে টেসলার পক্ষ থেকে সাময়িক ভাবে চুক্তি স্থগিত রাখা হয়।

সূত্রের খবর অনুযায়ী, এই ঘটনার পর থেকেই ট্যুইটার সংস্থাকে ক্ষতির মুখে পড়তে হয়। শেয়ার বাজারে প্রায় ২০ শতাংশ দাম কমেছে ট্যুইটারের। যদিও এ বিষয়ে কোনো মন্তব্য করেননি ট্যুইটার কর্তৃপক্ষ।

প্রসঙ্গত উল্লেখ্য, এর আগেই মালিকানা বদলের নিয়ে আতঙ্কের সৃষ্টি হয়েছিল গোটা ট্যুইটার সংস্থায়। সূত্রের খবর অনুযায়ী ৪ হাজার ৪০০ কোটি মার্কিন ডলারে ট্যুইটার সংস্থাকে কিনে নেওয়ার পর টাকা আদায়ের ব্যাপারে বিশেষ নজর দিচ্ছেন টেসলাকর্তা। সেই কারণেই উদ্বেগ তৈরি হয়েছিল ট্যুইটার মহলে।

আরও জানা গেছে, ট্যুইটারের শীর্ষপদস্থ আধিকারিক পরাগ আগরওয়ালের পদে থাকা নিয়েও বিতর্ক তৈরি হয়। নতুন চুক্তি হওয়ার পর শীর্ষপদ থেকে বাদ যেতে পারেন পরাগ, সে জায়গায় আসতে পারে নতুন লোক। এমনটাই ইঙ্গিত দিয়েছিলেন মাস্ক।

এলন মাস্ক
আর বিনামূল্যে টুইট নয়? কী জানালেন এলন মাস্ক?

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in