Lay Off: মার্কিন সংস্থা Patreon-এ ৮০ জন কর্মী ছাঁটাই

মার্কিন ভিত্তিক সংস্থা প্যাট্রিওন তাদের মোট কর্মীবাহিনীর ১৭ শতাংশ কর্মী ছাঁটাই করার কথা ঘোষণা করেছেন। সংস্থার সিইও জ্যাক কন্টে জানান, যারা প্যাট্রিয়ন ছেড়ে চলে যাবেন তাদের জন্য তিনি গভীরভাবে দুঃখিত।
প্যাট্রিয়ন সিইও জ্যাক কন্টে
প্যাট্রিয়ন সিইও জ্যাক কন্টেফাইল ছবি, গ্রাফিক্স সুমিত্রা নন্দন

বিশ্ব বাজারের কঠিন পরিস্থিতির মধ্যে, মার্কিন ভিত্তিক সংস্থা প্যাট্রিওন তাদের মোট কর্মীবাহিনীর ৮০ জন বা ১৭ শতাংশ কর্মী ছাঁটাই করার কথা ঘোষণা করেছেন। সংস্থার সিইও জ্যাক কন্টে জানিয়েছেন, যারা প্যাট্রিয়ন ছেড়ে চলে যাবেন সেইসব সদয়, প্রতিভাবান, স্রষ্টা-প্রথম ব্যক্তিদের জন্য তিনি গভীরভাবে দুঃখিত।

কর্মীদের কাছে লেখা এক চিঠিতে কন্টে জানিয়েছেন, "আজ আমরা আমাদের গো-টু-মার্কেট, অপারেশনস, ফাইন্যান্স এবং পিপল টিম থেকে ৮০ জন প্যাট্রিয়ন সতীর্থকে ছাঁটাই করব, যা আমাদের কর্মী বাহিনীর প্রায় ১৭ শতাংশ। যারা কোম্পানি ছেড়ে চলে যাবেন৷ আমি এই সিদ্ধান্তের কারণগুলি জানানোর আগে, আমি স্বীকার করতে চাই আজ আমাদের দলের বেশিরভাগের জন্য কঠিন হলেও যারা প্যাট্রিয়ন ছেড়ে চলে যাচ্ছে তাদের জন্য আরও কঠিন হবে।”

তিনি আরও বলেন, "গত ৯ মাসে, আমরা দেখেছি প্রযুক্তি শিল্প এবং সমগ্র অর্থনীতি যথেষ্ট পরিবর্তিত হয়েছে৷ আপনারা অনেকেই আমাকে অল হ্যান্ডস মিটিংয়ে ছাঁটাই সম্পর্কে জিজ্ঞাসা করেছেন। কারণ আমরা আমাদের লক্ষ্য স্থির করার জন্য নিজেকে প্রস্তুত করেছি এবং আমি বলেছি ছাঁটাই হবে শেষ উপায়। আজ আমরা সেই পদক্ষেপই নিচ্ছি।"

কন্টে উল্লেখ করেছেন, কোভিড মহামারীর লকডাউনের সময় বিশ্বজুড়ে বিস্তৃত ক্ষেত্রে অস্থিরতা শুরু হয়েছে।

তিনি আরও বলেন, "আমরা এই পর্যায়কে সামাল দিতে একটি অপারেটিং পরিকল্পনা তৈরি করেছিলাম। কিন্তু বিশ্ব যখন মহামারী পরিস্থিতি কাটিয়ে উঠতে শুরু করেছে এবং ফলস্বরূপ এক বৃহত্তর অর্থনৈতিক মন্দা পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছে, সেই সময় ওই পরিকল্পনা প্যাট্রিয়নের জন্য আর সঠিক পথ নয়।"

কন্টে বলেন, "আমি সঠিক পথে সংস্থাকে এগিয়ে নেওয়ার জন্য এবং আজকের পরিবর্তনগুলির জন্য সম্পূর্ণ দায়িত্ব নিচ্ছি, যা আমাদের দলের জন্য খুব কঠিন হবে।"

কোম্পানিটি ব্র্যান্ড আপডেট করে নতুন পণ্য বাজারে আনার চেষ্টা করছে এবং একটি ছোট, সংগঠিত দলের অধীনে তার বিপণন প্রচেষ্টা পুনর্গঠন করার পরিকল্পনা করছে।

এই সংস্থা মার্কিন যুক্তরাষ্ট্রে একটি ছোট, একত্রিত টিমের সাথে আরও নির্দিষ্ট পদ্ধতি গ্রহণ করতে অংশীদারিত্বের প্রচেষ্টাকে পুনর্গঠন করার চেষ্টা চালাবে বলেও জানানো হয়েছে।

প্যাট্রিয়ন সিইও জ্যাক কন্টে
Lay Off: মাত্রা ছাড়াচ্ছে মন্দা, একসঙ্গে ১২৮০ কর্মী ছাঁটাইয়ের পথে SnapChat
প্যাট্রিয়ন সিইও জ্যাক কন্টে
Lay Off: ভারত, মার্কিন যুক্তরাষ্ট্র এবং কানাডায় ৩ হাজার কর্মী ছাঁটাই করছে ফোর্ড মোটর
প্যাট্রিয়ন সিইও জ্যাক কন্টে
Lay Off: এবার Apple-এ শতাধিক চুক্তিভিত্তিক কর্মী ছাঁটাই, নয়া শঙ্কা
প্যাট্রিয়ন সিইও জ্যাক কন্টে
Lay Off Warning: কর্মী ছাঁটায়ের হুঁশিয়ারি Google-এর, বিশ্ব বাজারে নয়া শঙ্কা

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in