World Cup Qualifiers: নেই নেইমার, ইকুয়েডর এবং প্যারাগুয়ের বিরুদ্ধে ম্যাচে ব্রাজিল দলে আলভেস, কুটিনহো

বার্সেলোনার অভিজ্ঞ দানি আলভেস এবং অ্যাস্টন ভিলার সঙ্গে সদ্য চুক্তিবদ্ধ ফিলিপ কুটিনহোর নাম ঘোষণা করলেন কোচ টিটে। ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশন বৃহস্পতিবার একথা জানিয়েছে।
World Cup Qualifiers: নেই নেইমার, ইকুয়েডর এবং প্যারাগুয়ের বিরুদ্ধে ম্যাচে ব্রাজিল দলে আলভেস, কুটিনহো
নেইমার ফাইল ছবি ব্রাজিল ফুটবল ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

ইকুয়েডর এবং প্যারাগুয়ের বিরুদ্ধে ২০২২ বিশ্বকাপ বাছাইপর্বের জন্য ব্রাজিল দলে বার্সেলোনার অভিজ্ঞ দানি আলভেস এবং অ্যাস্টন ভিলার সঙ্গে সদ্য চুক্তিবদ্ধ ফিলিপ কুটিনহোর নাম ঘোষণা করলেন কোচ টিটে। ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশন বৃহস্পতিবার একথা জানিয়েছে।

আলভেস, ৩৮, সেপ্টেম্বরে ব্রাজিলের হয়ে শেষ ম্যাচ খেলেছিলেন। অন্যদিকে কুটিনহো অক্টোবর ২০২০ থেকে দেশের প্রতিনিধিত্ব করেননি, যদিও তিনি অক্টোবরে কলম্বিয়া এবং আর্জেন্টিনার বিপক্ষে বিকল্প হিসেবে দলের সঙ্গে ছিলেন। বার্সেলোনা থেকে লোনে ভিলায় যোগ দেওয়ার মাত্র তিন দিন পরে ব্রাজিল দলে কুটিনহোর অন্তর্ভুক্তি ঘটলো।

টিটে সাংবাদিকদের বলেন, "কুটিনহো একজন প্লে মেকার এবং একজন ফিনিশার যিনি এখন তাঁর সেরা ফর্মে আছেন।" তিনি আরও বলেন, "সে ফিরতে প্রস্তুত। আমরা চাই সে তাঁর সেরা ফর্মে ফিরে আসুক।"

২০২২ বিশ্বকাপ যোগ্যতা নির্ণায়ক ম্যাচে আগামী ২৭ জানুয়ারি কুইটোতে ইকুয়েডর এবং পাঁচ দিন পর বেলো হরিজন্তেতে প্যারাগুয়ের মুখোমুখি হবে ব্রাজিল।

পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা ১০-টিমের দক্ষিণ আমেরিকান জোন কোয়ালিফাইং গ্রুপে এখনও পর্যন্ত শীর্ষস্থান ধরে রেখেছে এবং ইতিমধ্যেই এই বছরের শেষের দিকে ফুটবলের শোপিস টুর্নামেন্টে নিজেদের জায়গা নিশ্চিত করেছে।

প্রত্যাশিত ভাবেই, টিটে রিয়াল মাদ্রিদের কোয়ার্টেট ভিনিসিয়াস জুনিয়র, রড্রিগো, ক্যাসেমিরো এবং এডার মিলিতাওকে তাঁর ২৬ সদস্যের দলে অন্তর্ভুক্ত করেছেন। যদিও প্যারিস সেন্ট-জার্মেইন-এর ফরোয়ার্ড নেইমারের এই দলে জায়গা হয়নি। আপাতত নেইমার গোড়ালির চোট থেকে সেরে উঠছেন। অন্যদিকে টিকা না নেবার কারণে অ্যাটলেটিকো মাদ্রিদের লেফট-ব্যাক রেনান লোদি বাদ পড়েছেন।

টিটে জানিয়েছেন, “রেনান লোদিকে তার টিকা না দেওয়ার কারণে দলে ডাকার সম্ভাবনা থেকে বাদ দেওয়া হয়েছে।" তিনি আরও বলেন, "আমি ব্যক্তিগতভাবে বিশ্বাস করি যে টিকা নেওয়া একটি সামাজিক দায়িত্ব।”

দুই ম্যাচের জন্য ব্রাজিলের স্কোয়াড -

গোলরক্ষক: অ্যালিসন (লিভারপুল), এডারসন (ম্যানচেস্টার সিটি) এবং ওয়েভারটন (পালমেইরাস)।

ডিফেন্ডার: ড্যানিয়েল আলভেস (বার্সেলোনা), এমারসন রয়্যাল (টটেনহ্যাম), অ্যালেক্স সান্দ্রো (জুভেন্টাস), অ্যালেক্স টেলেস (ম্যানচেস্টার ইউনাইটেড), এডার মিলিতাও (রিয়াল মাদ্রিদ), গ্যাব্রিয়েল ম্যাগালহেস (আর্সেনাল), মারকুইনহোস (পিএসজি) এবং থিয়াগো সিলভা (চেলসি)।

মিডফিল্ডার: ব্রুনো গুইমারেস (লিয়ন), কাসেমিরো (রিয়াল মাদ্রিদ), ফ্যাবিনহো (লিভারপুল), ফ্রেড (ম্যানচেস্টার ইউনাইটেড), গেরসন (অলিম্পিক ডি মার্সেই), এভারটন রিবেইরো (ফ্ল্যামেঙ্গো), লুকাস পাকেটা (লিয়ন) এবং ফিলিপ কুটিনহো (অ্যাস্টন ভিলা)।

ফরোয়ার্ড: অ্যান্টনি (আজাক্স), ভিনি জুনিয়র (রিয়াল মাদ্রিদ), রদ্রিগো (রিয়াল মাদ্রিদ), গ্যাব্রিয়েল জেসুস (ম্যানচেস্টার সিটি), ম্যাথিউস কুনহা (অ্যাটলেটিকো মাদ্রিদ), রাফিনহা (লিডস) এবং গ্যাব্রিয়েল বারবোসা (ফ্ল্যামেঙ্গো)।

নেইমার
World Cup Qualifiers: ছুটছে ব্রাজিলের বিজয়রথ, জয়ী আর্জেন্টিনাও

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in