World Cup Qualifiers: ডি মারিয়ার গোলে উরুগুয়েকে হারালো আর্জেন্টিনা

কনমেবল অঞ্চলের যোগ্যতা অর্জন পর্বের গ্রুপে ১২ ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে ইতিমধ্যেই যোগ্যতা অর্জন করে ফেলেছে ব্রাজিল। ১২ ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে কাতার বিশ্বকাপের টিকিটের দোরগোড়ায় আর্জেন্টিনা।
World Cup Qualifiers: ডি মারিয়ার গোলে উরুগুয়েকে হারালো আর্জেন্টিনা
ছবি সৌজন্যে ট্যুইটার

উরুগুয়েকে হারিয়ে কাতার বিশ্বকাপের যোগ্যতা অর্জনের কাছাকাছি পৌঁছে গেলো আর্জেন্টিনা। গতকাল লাতিন আমেরিকার প্রথম দেশ হিসেবে কাতার বিশ্বকাপ নিশ্চিত করেছে ব্রাজিল। শনিবার যোগ্যতা অর্জন পর্বের গুরুত্বপূর্ণ ম্যাচে কনমেবল অঞ্চল থেকে মাঠে নামে দুই পরাশক্তি আর্জেন্টিনা ও ব্রাজিল। অ্যাঞ্জেল ডি মারিয়ার একমাত্র গোলে লুইস সুয়ারেজ, দিয়েগো গডিনদের হারিয়েছে আলবিসেলেস্তারা।

শনিবার লিওনেল মেসিকে বেঞ্চে রেখেই প্রথম একাদশ সাজান লিওনেল স্কালোনি। লউটারো মার্টিনেজ, ডি মারিয়া, পাওলো দিবালাদের আক্রমণে রেখে ৪-২-৩-১ ফর্মেশনে মাঠে নামে আর্জেন্টিনা। অস্কার তাবারেজ তাঁর দল নামান ৪-১-৪-১ ফর্মেশনে। আক্রমণ ভাগে থাকেন লুইস সুয়ারেজ।

উরুগুয়ের ঘরের মাঠে এই ম্যাচে খেলা শুরুর ৭ মিনিটেই এগিয়ে যায় আর্জেন্টিনা। পাওলো দিবালার পাস থেকে গোল করে আলবিসেলেস্তাদের এগিয়ে দেন অ্যাঞ্জেল ডি মারিয়া। এই লীড শেষ পর্যন্ত বজায় রেখে ১-০ গোলে জয় অর্জন করেন স্কালোনির দল। ম্যাচের ৭৬ মিনিটে লো সেলসোর বদলি হিসেবে মাঠে নামেন লিওনেল মেসি। তবে গোলের দেখা পাননি তিনি। ডি মারিয়ার গোলেই জয় আসে আর্জেন্টিনার।

কনমেবল অঞ্চলের যোগ্যতা অর্জন পর্বের গ্রুপে ১২ ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে ইতিমধ্যেই যোগ্যতা অর্জন করে ফেলেছে ব্রাজিল। ১২ ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে কাতার বিশ্বকাপের টিকিটের দোরগোড়ায় আর্জেন্টিনা। তৃতীয় এবং চতুর্থ স্থানে রয়েছে যথাক্রমে ইকুয়েডর ও চিলি। পঞ্চম স্থানে রয়েছে কলম্বিয়া। ষষ্ঠ স্থানে থাকা উরুগুয়ের সাথে চিলি ও কলম্বিয়ার পয়েন্টও ১৬। তবে গোল ব্যবধানে পিছিয়ে পড়েছেন লুইস সুয়ারেজরা।

World Cup Qualifiers: ডি মারিয়ার গোলে উরুগুয়েকে হারালো আর্জেন্টিনা
World Cup Qualifiers: লুকাস পাকুয়েতার গোলে কলম্বিয়াকে হারিয়ে বিশ্বকাপের যোগ্যতা অর্জন ব্রাজিলের

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in