World Cup Qualifiers: ছুটছে ব্রাজিলের বিজয়রথ, জয়ী আর্জেন্টিনাও

বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে অশ্বমেধের ঘোড়ার মতো ছুটছে ব্রাজিলের বিজয়রথ। এখনও পর্যন্ত অপরাজিত তিতের দল শুক্রবার লাতিন আমেরিকার অন্যতম পরাশক্তি উরুগুয়েকে হারিয়েছে ৪-১ ব্যবধানে।
World Cup Qualifiers: ছুটছে ব্রাজিলের বিজয়রথ, জয়ী আর্জেন্টিনাও
ব্রাজিল দলছবি ব্রাজিল ফুটবল ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

বিশ্বকাপ বাছাই পর্বের ম্যাচে অশ্বমেধের ঘোড়ার মতো ছুটছে ব্রাজিলের বিজয়রথ। এখনও পর্যন্ত অপরাজিত তিতের দল শুক্রবার লাতিন আমেরিকার অন্যতম পরাশক্তি উরুগুয়েকে হারিয়েছে ৪-১ ব্যবধানে। ব্রাজিলের হয়ে এই ম্যাচে জোড়া গোল করেছেন রাফিনহা। একটি গোল সহ জোড়া গোলে অ্যাসিস্ট করেছেন নেইমার। এছাড়া ব্রাজিলের হয়ে আর একটি গোল আসে গ্যাব্রিয়েল বারবোসার পাস থেকে। উরুগুয়ের হয়ে একটি মাত্র গোল করেন লুইস সুয়ারেজ। অন্যদিকে লউটারো মার্টিনেজের গোলে পেরুকে হারিয়ে জয় তুলে নিয়েছে আর্জেন্টিনাও।

বিশ্বকাপ বাছাই পর্বের কনমেবল অঞ্চলের ম্যাচে শুক্রবার মাঠে নামে লাতিন আমেরিকার শক্তিশালী দেশগুলি। দিবাগত রাতে প্যারাগুয়ের বিরুদ্ধে ৪-০ ব্যবধানে বড় জয় তুলে নিয়েছে বলিভিয়া। কলম্বিয়া এবং ইকুয়েডরের ম্যাচ শেষ হয়েছে গোল শূন্য ড্র এর মাধ্যমে। শুক্রবার ভোরে পেরুকে হারিয়ে তিন পয়েন্ট অর্জন করেছেন লিওনেল স্কালোনিরা। অন্যদিকে ভেনিজুয়েলাকে ৩-০ গোলে হারিয়েছে চিলি এবং উরুগুয়েকে ৪-১ গোলে পর্যুদস্ত করেছে পাঁচ বারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

ব্রাজিল বনাম উরুগুয়ের ম্যাচে এদিন প্রথমার্ধের ১৮ মিনিটেই ২-০ গোলে এগিয়ে যায় ব্রাজিল। ১০ মিনিটের মাথায় নেইমার এবং ১৮ মিনিটের মাথায় রাফিনহা গোল করেন। প্রথমার্ধে এই লীড বজায় রাখার পর দ্বিতীয়ার্ধের ৫৮ মিনিটে নেইমারের পাস থেকে নিজের দ্বিতীয় এবং দলের হয়ে তৃতীয় গোলটি করেন রাফিনহা। ৭৭ মিনিটের মাথায় সুয়ারেজের গোলে উরুগুয়ে একটি ব্যবধান কমালেও অল্প সময় পরেই আবার গোল করে ব্রাজিল। ম্যাচের ৮৩ মিনিটে নেইমারের পাস থেকে উরুগুয়ের জালে বল জড়িয়ে দেন দেন গ্যাব্রিয়েল বারবোসা।

বর্তমানে কনমেবলের বিশ্বকাপ বাছাই পর্বের পয়েন্ট তালিকায় ১১ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে ব্রাজিল। দ্বিতীয় স্থানে থাকা আর্জেন্টিনার ১১ ম্যাচে সংগ্রহ ২৫ পয়েন্ট। ব্রাজিল ১০ টি ম্যাচ জিতেছে এবং ১ টি'তে ড্র করেছে। কিন্তু আর্জেন্টিনা হারের মুখ না দেখলেও জিতেছে ৭ টি ম্যাচ এবং ড্র করেছে ৪ টি ম্যাচ। তৃতীয় এবং চতুর্থ স্থানে যথাক্রমে ইকুয়েডর ও কলম্বিয়া। পঞ্চম স্থানে রয়েছে উরুগুয়ে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.