Virat Kohli: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজ হারের পর ভারতের টেস্ট দলের অধিনায়কত্ব ছাড়লেন বিরাট

আগেই টি-২০র অধিনায়কত্ব ছেড়েছিলেন বিরাট। পরবর্তীতে একদিনের অধিনায়কত্ব থেকে সরানো হয় তাঁকে। এবার নিজে থেকেই টেস্টের অধিনায়কত্ব ছাড়লেন। শনিবার ট্যুইট করে নিজের সিদ্ধান্তের কথা জানিয়ে দিলেন বিরাট।
Virat Kohli: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজ হারের পর ভারতের টেস্ট দলের অধিনায়কত্ব ছাড়লেন বিরাট
বিরাট কোহলিফাইল ছবি সংগৃহীত

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজ হারের পর ভারতের টেস্ট দলের অধিনায়কত্ব ছাড়লেন বিরাট কোহলি। আগেই টি-টোয়েন্টির অধিনায়কত্ব ছেড়েছিলেন বিরাট। পরবর্তীতে একদিনের অধিনায়কত্ব থেকে সরানো হয় তাঁকে। এবার নিজে থেকেই টেস্টের অধিনায়কত্ব ছাড়লেন। শনিবার ট্যুইট করে নিজের সিদ্ধান্তের কথা জানিয়ে দিলেন বিরাট।

শনিবার সোশ্যাল মিডিয়ায় একটি বিবৃতি দিয়ে কোহলি লেখেন, "টিমকে সঠিক পথে নিয়ে যাওয়ার জন্য ৭ বছর ধরে প্রতিদিন কঠোর পরিশ্রম এবং নিরলস অধ্যবসায় করেছি। আমি সম্পূর্ণ সততার সাথে কাজ করেছি এবং কাজে কিছুই বাদ রাখিনি। প্রত্যেক ক্ষেত্রেই কোনো না কোনো পর্যায়ে থামতে হয়। ভারতের টেস্ট অধিনায়ক হিসেবে আমার থেমে যাওয়ার সময় এখনই।"

ভারতের অধিনায়ক হিসাবে তাঁর সম্পূর্ণ যাত্রা জুড়ে সমর্থন করার জন্য কোহলি বিসিসিআই এবং সতীর্থদের ধন্যবাদ জানিয়েছেন। বিরাট লেখেন," এতোটা দীর্ঘ সময় ধরে আমার দেশকে নেতৃত্ব দানের সুযোগ দেওয়ার জন্য আমি বিসিসিআইকে ধন্যবাদ জানাতে চাই। সেইসঙ্গে গুরুত্বপূর্ণভাবে ধন্যবাদ জানাতে চাই সেই সমস্ত সতীর্থদের যাঁরা প্রথম দিন থেকেই দলের জন্য স্বপ্ন দেখেছিলেন এবং কোনও পরিস্থিতিতে কখনও হাল ছাড়েননি।

ইনস্টাগ্রাম পোস্টে বিরাট বলেন, "আমি যা কিছু করি, তাতে বরাবর ১২০ শতাংশ উজাড় করে দেওয়ার তত্ত্বে বিশ্বাস করে এসেছি।" একদিনের ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক হিসেবে বিরাটের স্থলে জায়গা করে নিয়েছেন রোহিত শর্মা। এবার টেস্টের অধিনায়কত্ব কার হাতে তুলে দেওয়া হয় তাই দেখার বিষয়।

বিরাট কোহলি
Virat Kohli: নিজে থেকে সরে দাঁড়াননি, বিরাটকে সরানোর কারণ জানালেন সৌরভ

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in