Virat Kohli: অফ ফর্মে থাকা বিরাটের পাশে দাঁড়ালেন ডেভিড ওয়ার্নার, কি বললেন অজি ওপেনার?

কোহলির সাম্প্রতিক ফর্ম উদ্বেগ প্রকাশ করছে ভারতীয় ক্রিকেট সমর্থকরা। শেষ দু বছরে শতরান করতেই ভুলে গিয়েছেন বিরাট। চলতি দক্ষিণ আফ্রিকা সফরের প্রথম টেস্টেও আহামরি কিছু করে দেখাতে পারেননি।
Virat Kohli: অফ ফর্মে থাকা বিরাটের পাশে দাঁড়ালেন ডেভিড ওয়ার্নার, কি বললেন অজি ওপেনার?
বিরাট কোহলিছবি সংগৃহীত

কোহলির সাম্প্রতিক ফর্ম উদ্বেগ প্রকাশ করছে ভারতীয় ক্রিকেট সমর্থকরা। শেষ দু বছরে শতরান করতেই ভুলে গিয়েছেন বিরাট। চলতি দক্ষিণ আফ্রিকা সফরের প্রথম টেস্টেও আহামরি কিছু করে দেখাতে পারেননি। টি-টোয়েন্টি দলের অধিনায়কত্ব ছাড়ার পর কোহলির কাছ থেকে ওডিআই দলের অধিনায়কত্বের দায়িত্ব কেড়ে নেওয়া হয়েছে। তবে অধিনায়কত্ব থাকা বা না থাকার থেকে বেশি উদ্বেগ ফর্ম নিয়ে। চেনা কোহলিকে যেনো খুঁজেই পাচ্ছেন না ক্রিকেট ভক্তরা। এই পরিস্থিতিতে বিরাটের পাশে দাঁড়ালেন অজি তারকা ডেভিড ওয়ার্নার।

একটি পডকাস্টে ওয়ার্নার জানান, "বিগত দুই বছরে বিরাট কোহলির ফর্ম নিয়ে অনেকেই সমালোচনা করছেন। তাদের এটা বোঝা উচিত যে আমরা অতিমারির মধ্য দিয়ে যাচ্ছি এবং বিরাটের সদ্য সন্তান হয়েছে। ও এতদিন ধরে যে খেলাটা খেলেছে, তারপর কিছুদিন ফর্মে না থাকার ওর অধিকার আছে। যখন কেউ এতদিন ধরে এত ভালো খেলে, তারপর তাঁর কিছুদিন খারাপ ফর্ম যেতেই পারে। ওর এতটুকু ছাড় তো প্রাপ্যই।"

বিরাটের অবস্থাটা বুঝতে পেরেছেন ওয়ার্নার। কারণ এই পরিস্থিতির মধ্যে দিয়ে যেতে হয়েছে তাঁকেও। গত আইপিএলে ব্যাটিং ব্যর্থতার কারণে সানরাইজার্স হায়দরাবাদের অধিনায়কত্ব কেড়ে নেওয়া হয় তাঁর কাছ থেকে। প্রথম একাদশেও সুযোগ হারান তিনি। সানরাইজার্স হায়দরাবাদকে একমাত্র আইপিএল খেতাব এনে দেওয়া ওয়ার্নার যা কিছুতেই মেনে নিতে পারেননি। খারাপ ফর্মের কারণে প্রচুর সমালোচনার শিকার হতে হয় তাঁকে। তবে সানরাইজার্স ভরসা হারালেও ভরসা হারায়নি ওয়ার্নারের দেশ অস্ট্রেলিয়া। দেশের হয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপে দুরন্ত কামব্যাক করেন অজি ওপেনার। টুর্নামেন্ট সেরার পুরস্কার জিতে সমালোচকদের জবাব দেন। তাই কোহলির এই অফ ফর্মের সময়ে তাঁর পাশে দাঁড়ালেন ডেভিড।

পিঠের হালকা চোটের কারণে জোহানেসবার্গ টেস্ট থেকে ছিটকে যান কোহলি। তাঁর পরিবর্তে ভারতীয় দলের অধিনায়কত্বের দায় ভার সামলান লোকেশ রাহুল। তবে জোহানেসবার্গে ভারত দক্ষিণ আফ্রিকার কাছে পরাজিত হয়। ১১ জানুয়ারি সিরিজের শেষ তথা নির্ধারক টেস্ট অনুষ্ঠিত হবে কেপটাউনে। ওই টেস্টে বিরাট ফিরবেন বলেই মনে করা হচ্ছে।

বিরাট কোহলি
IND vs SA: সেঞ্চুরিয়ানে ভারতের জয়ধ্বজা, একাধিক বক্সিং ডে টেস্ট জয়ের নজির বিরাট কোহলীর

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in