UEFA EURO 2024: রোনাল্ডোর সামনে 'নায়ক' হওয়া হল না এমবাপ্পের! তবুও পর্তুগালকে হারিয়ে শেষ চারে ফ্রান্স

People's Reporter: ফ্রান্সের কাছে পরাজয়ের পর পর্তুগিজ কোচ বলেন, আমরা ভালো খেলেছি এবং অনেক সুযোগ তৈরি করেছি। আমি খেলোয়াড়দের জন্য গর্বিত। আমরা হেরেছি কিন্তু আমরা গর্বের সাথে হেরেছি।
ফ্রান্সের কাছে হেরে ইউরো কাপ থেকে বিদায় পর্তুগালের
ফ্রান্সের কাছে হেরে ইউরো কাপ থেকে বিদায় পর্তুগালেরছবি - উয়েফা ইউরোর এক্স হ্যান্ডেল

ইউরো কাপ থেকে বিদায় রোনাল্ডোর। টাইব্রেকারে পর্তুগালকে হারিয়ে ইউরোর সেমিফাইনালে ফ্রান্স। শেষ চারের লড়াইয়ে এমবাপ্পেদের প্রতিপক্ষ স্পেন। যারা আয়োজক দেশ জার্মানিকে হারিয়ে সেমিফাইনালে উঠেছে।

সম্ভবত এটাই সিআর সেভেনের শেষ ইউরো কাপ ছিল। কোয়ার্টার ফাইনালে ফ্রান্সের মুখোমুখি হয়েছিল তারা। কিন্তু অতিরিক্ত সময় পর্যন্তও খেলার ফলাফল ছিল শূন্য। খেলা গড়ায় টাইব্রেকারে। ৫-৩ ব্যবধানে জিতে যায় ফ্রান্স। সেমিফাইনালে ফরাসিদের প্রতিপক্ষ স্পেন।

ফ্রান্সের কাছে পরাজয়ের পর পর্তুগিজ কোচ বলেন, "আমরা ভালো খেলেছি এবং অনেক সুযোগ তৈরি করেছি। আমি খেলোয়াড়দের জন্য গর্বিত, তারা দুর্দান্ত খেলেছে। আমরা জয়ের যোগ্য ছিলাম। হ্যাঁ অবশ্যই দুঃখ হচ্ছে কিন্তু খেলোয়াড়দের নিজেদের নিয়ে অত্যন্ত গর্বিত হওয়া উচিত। আমরা হেরেছি কিন্তু আমরা গর্বের সাথে হেরেছি। সবসময় প্রতি মিনিটে সবকিছু দিয়েছি, সত্যিকারের পর্তুগিজ স্টাইলে। আমরা এখানে থামব না। ভবিষ্যতে আমরা নিজেদের সবকিছু দিয়ে খেলবো।"

আয়োজক দেশ জার্মানিকে ২-১ ব্যবধানে হারিয়ে ইউরো কাপের শেষ চারে উঠেছে স্পেন। ১-০ গোলে স্পেন এগিয়ে থাকলেও খেলা শেষ হওয়ার আগেই ৮৯ মিনিটের মাথায় জার্মানির হয়ে গোল করে সমতা ফেরান তরুণ উইর্ৎজ। অতিরিক্ত সময়ে একাধিক সুযোগ তৈরি করেন মুলার ক্রুজরা। কিন্তু কাজে দেয়নি কিছুই। ১১৮ মিনিটে মিকেল মেরিনোর গলে শেষ চারের টিকিত্ত নিশ্চিত করে স্পেন।

অন্যদিকে, শনিবার রাত ৯.৩০ মিনিটে ইংল্যান্ডের বিরুদ্ধে ইউরো কাপের কোয়ার্টার ফাইনাল খেলবে সুইজারল্যান্ড। মধ্যরাতে নেদারল্যান্ডসের বিরুদ্ধে খেলবে তুরস্ক। দুই ম্যাচের বিজয়ীরা সেমিফাইনালে একে অন্যের মুখোমুখি হবে।

ফ্রান্সের কাছে হেরে ইউরো কাপ থেকে বিদায় পর্তুগালের
VAR নিয়ে উত্তর অজানা হলেও ফুটবলারদের আচরণ নিয়ে কড়া AIFF! ফিফার নিয়মকে মান্যতা ফেডারেশনের
ফ্রান্সের কাছে হেরে ইউরো কাপ থেকে বিদায় পর্তুগালের
বিশ্বচ্যাম্পিয়নদের দেখতে মেরিন ড্রাইভে জনজোয়ার! কেউ ভুগলেন শ্বাসকষ্টে, কেউ হারালেন মানিব্যাগ

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in