UEFA EURO 2024: ১২ বছর পর ইউরোতে মুখোমুখি ডেনমার্ক-জার্মানি, সুইজারল্যান্ডকে হারাতে মরিয়া ইতালি

People's Reporter: ভারতীয় সময় রাত ৯.৩০ মিনিটে শুরু হবে ইতালি-সুইজারল্যান্ড ম্যাচ আর জার্মানি বনাম ডেনমার্ক ম্যাচ শুরু হবে রাত ১২.৩০ মিনিটে।
অনুশীলনে ইতালি
অনুশীলনে ইতালিছবি - উয়েফা ইউরোর এক্স হ্যান্ডেল

শনিবার থেকে শুরু হচ্ছে ইউরো কাপের নক আউট পর্ব। শেষ ১৬-র প্রথম ম্যাচে মুখোমুখি সুইজারল্যান্ড এবং ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইতালি। মধ্যরাতের ম্যাচে ডেনমার্কের বিরুদ্ধে খেলবে জার্মানি।

ভারতীয় সময় রাত ৯.৩০ মিনিটে শুরু হবে ইতালি-সুইজারল্যান্ড ম্যাচ আর জার্মানি বনাম ডেনমার্ক ম্যাচ শুরু হবে রাত ১২.৩০ মিনিটে। তার আগে দেখে নেওয়া যাক দুই ম্যাচের কিছু খুঁটিনাটি।

ইতালি বনাম সুইজারল্যান্ড

শেষ ১১ বার সাক্ষাতে সুইজারল্যান্ডের বিরুদ্ধে একটিও ম্যাচ হারেনি ইতালি। ৫টি ম্যাচ জিতেছে ইতালি এবং ৬টি ম্যাচ ড্র করেছে। ২০২১ সালে দু'বার মুখোমুখি হয়েছিল ইতালি এবং সুইজারল্যান্ড। জুন মাসে ৩-০ ব্যবধানে সুইজারল্যান্ডকে হারিয়েছিল ইতালি (উয়েফা ইউরোপিয়ন চ্যাম্পিয়নশিপ)। নভেম্বর মাসে উয়েফা ওয়ার্ল্ডকাপ কোয়ালিফায়ার্সে ১-১ ব্যবধানে দুই দলের মধ্যে ম্যাচ শেষ হয়েছিল।

ইতালির সবথেকে প্লাস পয়েন্ট হলো গোলরক্ষক ডোনারুমা। তাঁর অনবদ্য একাধিক সেভের জন্য বার বার হারের মুখ থেকে রক্ষা পেয়েছে ইতালি।

জার্মানি বনাম ডেনমার্ক

প্রতিযোগিতামূলক টুর্নামেন্টে ৪ বার মুখোমুখি হয়েছে দুই দল। যার মধ্যে দুই দলই দু'বার করে ম্যাচ জিতেছে। ১৯৮৬-র বিশ্বকাপে ডেনমার্কের মুখোমুখি হয়েছিল ওয়েস্ট জার্মানি। সেই ম্যাচে ২-০ গোলে জয় পায় ডেনমার্ক। ১৯৮৮ সালে উয়েফা ইউরোতে ২-০ গোলে ডেনমার্ককে হারিয়েছিল জার্মানি। ১৯৯২ উয়েফা ইউরোতে ফের ২-০ গোলে জয় পায় ডেনমার্ক। ২০১২-র উয়েফা ইউরোতে ডেনমার্ককে ২-১ গোলে হারায় জার্মানি।

অনুশীলনে ইতালি
T20 World Cup 24: এই বিশ্বকাপ না জিতলে বার্বাডোজের সমুদ্রে ঝাঁপ দিতে পারে রোহিত - সৌরভ গাঙ্গুলি
অনুশীলনে ইতালি
T20 World Cup 24: বিশ্বকাপ ফাইনালেও বৃষ্টির পূর্বাভাস, ম্যাচ না হলে কী হবে?

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in