Globe Soccer Awards 21: মেসি-রোনাল্ডোদের পেছনে ফেলে বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হলেন এমবাপ্পে
বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হলেন এমবাপ্পেছবি সংগৃহীত

Globe Soccer Awards 21: মেসি-রোনাল্ডোদের পেছনে ফেলে বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হলেন এমবাপ্পে

এবছর গ্লোব সকার আয়োজন করেছিলো উন্মুক্ত ভোটের। ২১০ টিরও বেশি দেশ থেকে ১৫ মিলিয়নেরও অধিক ভোট পড়ে সেরা ফুটবলার নির্বাচনের জন্য।

দুবাইয়ে এক জমকালো অনুষ্ঠানে বর্ষসেরা ফুটবলার মনোনীত হয়ে 'গ্লোব সকার' অ্যাওয়ার্ড জিতলেন ফ্রান্স ও পিএসজির তারকা ফুটবলার কিলিয়ান এমবাপ্পে। 'গ্লোব সকার' জেতার লড়াইয়ে এমবাপ্পে পেছনে ফেলেছেন সর্বোচ্চ ছ'বারের এই পুরস্কার জয়ী ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে। সেইসঙ্গে পেছনে ফেলেছেন রবার্ট লেভনডস্কি, লিওনেল মেসি, করিম বেনজেমাদের মতো মহাতারকাকে।

ফ্রান্সের বিশ্বকাপ জয়ী তারকা এমবাপ্পে গত মরশুমে পিএসজির হয়ে লীগ ওয়ানে ২৭ টি গোল করেছেন। তিনি ওই মরশুমে লীগের সর্বোচ্চ গোলদাতা। পাশাপাশি চলতি বছরে ফ্রান্সকে প্রথম উয়েফা নেশনস লীগ চ্যাম্পিয়ন করার পেছনে বড় ভূমিকা পালন করেন। যার স্বীকৃতি স্বরূপ বর্ষসেরা ফুটবলারের অন্যতম প্রধান পুরস্কার 'গ্লোব সকার' জিতলেন তিনি।

পুরস্কার জিতে উচ্ছ্বাসিত এমবাপ্পে বলেন,"এটা আমার জন্য অনেক বড় অর্জন। আমি আমার ক্লাব প্যারিস সেন্ট জার্মেইকে ধন্যবাদ জানাতে চাই, যারা আমাকে গত পাঁচ বছরে বিশ্বাস করেছে, এবং এবছরও আরো ভালোভাবে করছে। ধন্যবাদ জানাতে চাই আমার জাতীয় দলকে। সেই সমস্ত মানুষ, যারা আমার সাথে কাজ করে, যাদের কেউ জানেনা, যারা খুব সাহায্য করে এবং আমার পরিবারকে ধন্যবাদ জানাই, তারা আমার সাথে আছে এবং সবসময় আমার সাথে আছে। এখানে থাকতে পেরে খুব ভালো লাগছে। কঠোর পরিশ্রম চালিয়ে যাওয়া এবং পরের বছর ফিরে আসা এবং ব্যক্তিগতভাবে ও সম্মিলিতভাবে আবার অনেক শিরোপা জিততে এটি একটি বড় প্রেরণা।"

এবছর গ্লোব সকার আয়োজন করেছিলো উন্মুক্ত ভোটের। ২১০ টিরও বেশি দেশ থেকে ১৫ মিলিয়নেরও অধিক ভোট পড়ে সেরা ফুটবলারের জন্য। ফুটবল সমর্থকদের ৪০ শতাংশ ভোট এবং কোচ, ডিরেক্টর, ক্লাব প্রেসিডেন্টদের ভোট নিয়ে বিজেতার নাম ঘোষণা করা হয়েছে।

সেরা খেলোয়াড় ছাড়াও আরো বেশ কয়েকটি ক্যাটাগরিতে পুরষ্কার দেওয়া হয়েছে। যেখানে 'ম্যারাডোনা অ্যাওয়ার্ড' জিতেছেন বায়ার্ন মিউনিখের পোলিশ তারকা রবার্ট লেভানদোস্কি। সর্বকালের সর্বোচ্চ গোলদাতার পুরষ্কার পেয়েছেন ক্রিশ্চিয়ানো রোনালদো। সেরা গোলরক্ষকের পুরষ্কার জিতেছেন ইতালির জিয়ানলুইগি ডোনারুম্মা, সেরা জাতীয় দল নির্বাচিত হয়েছে ইউরোজয়ী ইতালি। এছাড়া সেরা ক্লাব নির্বাচিত হয়েছে চ্যাম্পিয়ন্স লীগ জয়ী চেলসি।

বর্ষসেরা ফুটবলার নির্বাচিত হলেন এমবাপ্পে
ISL 2021-22: দেশর্ন ব্রাউনের দুরন্ত হ্যাটট্রিক! মুম্বইয়ের জয় আটকে দিলো নর্থইস্ট

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in