AIFF: ভারতীয় ফুটবল দলের কোচের পদে আবেদন হাবাসের!

People's Reporter: হাবাস মোহনবাগানে কোচের পদ ছাড়েন পরিবারকে সময় দেওয়া আর শারীরিক অসুস্থতার জন্য। সেই পরিস্থিতিতে তিনি ভারতীয় দলের ফুলটাইম কোচের পদে কেনো আবেদন করলেন তা নিয়ে প্রশ্ন উঠছে।
আন্তোনিয়ো লোপেজ হাবাস
আন্তোনিয়ো লোপেজ হাবাসফাইল ছবি সংগৃহীত

ভারতীয় ফুটবল দলের কোচের পদের জন্য আবেদন করলেন প্রাক্তন মোহনবাগান কোচ আন্তোনিও লোপেজ হাবাস। ভারতীয় কোচের পদে প্রায় ১ হাজার জনের মত আবেদন জমা পড়েছে। তাঁদের শর্টলিস্ট হয়ে সেখান থেকে কোচ নির্বাচন হবে জুলাই মাসের শেষে।

হাবাস মোহনবাগানে কোচের পদ ছাড়েন পরিবারকে সময় দেওয়া আর শারীরিক অসুস্থতার জন্য। সেই পরিস্থিতিতে তিনি ভারতীয় দলের ফুলটাইম কোচের পদে কেনো আবেদন করলেন তা নিয়ে প্রশ্ন উঠছে।

২০২৬ বিশ্বকাপ যোগ্যতা অর্জন পর্বে ভারতীয় দল সম্পূর্ণ ব্যর্থ হয়। তৃতীয় রাউন্ডেও পৌঁছাতে পারেনি। ফলস্বরূপ সর্ব ভারতীয় ফুটবল ফেডারেশন ইগর স্টিমাচকে বরখাস্ত করে। এরপর স্টিমাচ এআইএফএফ-র মধ্যে বিবাদের সৃষ্টি হয়। এআইএফএফ নতুন কোচের জন্য বিজ্ঞাপন দেয়।

হাবাস আইএসএলে ২ বার এটিকে-কে চ্যাম্পিয়ন করেন। এছাড়া মোহনবাগান হাবাসের কোচিংয়ে গতবার আইএসএল লিগ শিল্ড জিতেছে। হাবাস ভারতীয় ফুটবলকে হাতের তালুর মত চেনেন। এর আগে বলিভিয়া জাতীয় দলের কোচ ছিলেন তিনি। স্পেনের অনেক বড়ো ক্লাবে কোচিং করানোরও অভিজ্ঞতা রয়েছে হাবাসের। সেই কারণে হাবাসকে ভারতীয় ফুটবল কোচের বড়ো দাবিদার বলা হচ্ছে।

এর আগে ভারতীয় কোচের পদে আবেদন করেন ইস্টবেঙ্গলের প্রাক্তন কোচ টেভর জেমস মরগ্যান। তিনি বলেন, 'আমি ভারতীয় ফুটবল দলের কোচ হতে চাই। আর আবেদনও করেছি। ভারতের ফুটবল সমর্থকদের উন্মাদনা সত্যিই মিস করি।'

আন্তোনিয়ো লোপেজ হাবাস
Wimbledon 24: উইম্বলডনের প্রি কোয়ার্টার ফাইনালে নজিরবিহীন ঘটনা - দর্শকদের আচরণে ক্ষুব্ধ জকোভিচ
আন্তোনিয়ো লোপেজ হাবাস
Durand Cup: উদ্বোধনী ও ফাইনাল ম্যাচ কলকাতায়! কবে থেকে ঐতিহ্যবাহী টুর্নামেন্ট শুরু হচ্ছে জানেন?
আন্তোনিয়ো লোপেজ হাবাস
Trevor James Morgan: ভারতীয় ফুটবলের কোচের পদে আবেদন লাল হলুদের প্রাক্তন হেডস্যার মরগ্যানের!

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in