Trevor James Morgan: ভারতীয় ফুটবলের কোচের পদে আবেদন লাল হলুদের প্রাক্তন হেডস্যার মরগ্যানের!

People's Reporter: মরগ্যান জানান, 'আমি ভারতীয় ফুটবল দলের কোচ হতে চাই। আর আবেদনও করেছি। ভারতের ফুটবল সমর্থকদের উন্মাদনা সত্যিই মিস করি।'
ট্রেভর জেমস মরগ্যান
ট্রেভর জেমস মরগ্যানছবি - সংগৃহীত

খুশির খবর ইস্টবেঙ্গল সমর্থকদের জন্য। ভারতীয় ফুটবল দলের কোচের পদের জন্য আবেদন করলেন প্রাক্তন লাল হলুদ কোচ ট্রেভর জেমস মরগ্যান।

মরগ্যান জানান, 'আমি ভারতীয় ফুটবল দলের কোচ হতে চাই। আর আবেদনও করেছি। ভারতের ফুটবল সমর্থকদের উন্মাদনা সত্যিই মিস করি।'

ব্রিটিশ কোচ মরগ্যান ইস্টবেঙ্গলের হয়ে ২টি দফায় (২০১০-১৩, ২০১৬-১৭) কোচিং করান। মরগ্যানের জমানায় অপ্রতিরোধ্য মনে হত ইস্টবেঙ্গলকে। তিনি আই লিগ জেতাতে না পারলেও দুবার ফেডারেশন কাপ চ্যাম্পিয়ন করেন ইস্টবেঙ্গলকে। এছাড়া তাঁর কোচিংয়ে ইস্টবেঙ্গল অনেক ট্রফি জিতেছে। ভারতীয় ফুটবলকে হাতের তালুর মত চেনেন তিনি।

ইস্টবেঙ্গল ছাড়াও ডেম্পো, কেরালা ব্লাস্টার্স (অন্তর্বর্তীকালীন কোচ)-এ কোচিং করানোর অভিজ্ঞতা রয়েছে মরগ্যানের। পুনে সিটির সহকারী হিসেবেও কাজ করেছেন এই ইংলিশ কোচ। বর্তমানে তিনি অস্ট্রেলিয়া অনূর্ধ্ব-২০ দলের কোচের দায়িত্বে রয়েছেন।

ক্রোয়েশিয়ান কোচ ইগর স্টিমাচকে দলের খারাপ পারফরমেন্স এর জন্য সরিয়েছে অল ইন্ডিয়ান ফুটবল ফেডারেশন। এরপর কোচের বিজ্ঞাপন দেয় ফেডারেশন। নতুন কোচ হতে গেলে , ১০-১৫ বছরের কোচিং অভিজ্ঞতা থাকতে হবে। আর বিশ্বকাপ কোয়ালিফাইতে কোচিং করানোর অভিজ্ঞতা থাকলে প্রাধান্য দেওয়া হবে । ন্যূনতম উয়েফা বা এএফসি প্রো লাইসেন্স থাকতে হবে।

ট্রেভর জেমস মরগ্যান
UEFA EURO 2024: প্রথম দেশ হিসেবে ইউরোর শেষ ১৬-তে জার্মানি!
ট্রেভর জেমস মরগ্যান
FC Barcelona: ১৪ বছরের পথ চলা শেষ, ভারতে সবক'টি অ্যাকাডেমি বন্ধ করতে চলেছে বার্সেলোনা!

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in