Wimbledon 24: উইম্বলডনের প্রি কোয়ার্টার ফাইনালে নজিরবিহীন ঘটনা - দর্শকদের আচরণে ক্ষুব্ধ জকোভিচ

People's Reporter: প্রতিপক্ষকে ৬-৩, ৬-৪, ৬-২ ব্যবধানে পরাজিত করেন জকোভিচ। যদিও উপস্থিত দর্শকরা তাঁকে বিদ্রূপ করেছেন বলে অভিযোগ জকোভিচের। সাম্প্রতিক সময়ে উইম্বলডনের মত মঞ্চে এই ধরণের ঘটনা নজিরবিহীন।
উইম্বলডনে নোভাক জকোভিচ
উইম্বলডনে নোভাক জকোভিচছবি নোভাক জকোভিচের এক্স হ্যান্ডেল থেকে সংগৃহীত

উইম্বলডনের প্রি কোয়ার্টার ফাইনাল ম্যাচে উপস্থিত দর্শকদের বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করলেন নোভাক জকোভিচ (Novak Djokovic)। গতকাল সেন্টার কোর্টে প্রি কোয়ার্টার ফাইনাল ম্যাচে সাত বারের চ্যাম্পিয়ন জকোভিচ মুখোমুখি হয়েছিলেন ডেনমার্কের হোলগার রুন। ম্যাচে প্রতিপক্ষকে ৬-৩, ৬-৪, ৬-২ ব্যবধানে স্ট্রেট সেটে পরাজিত করেন জকোভিচ। যদিও উপস্থিত দর্শকরা তাঁকে বিদ্রূপ করেছেন বলে অভিযোগ জকোভিচের। সাম্প্রতিক সময়ে উইম্বলডনের মত মঞ্চে এই ধরণের ঘটনা নজিরবিহীন।

২৪টি গ্র্যান্ড স্ল্যাম বিজয়ী জকোভিচ একসময় উত্তেজিত হয়েই দর্শকদের বলেন, আপনারা আমাকে ছুঁতেও পারবেন না। তিনি আরও বলেন, যে সমস্ত ক্রীড়াপ্রেমী এই ম্যাচ দেখতে এসেছেন আমি তাঁদের জন্য আমার অন্তরের গভীর শ্রদ্ধা জানাই। কিন্তু যারা এখানে খেলোয়াড়কে অসম্মান করার জন্য এসেছেন – তাঁদের জন্য শুভরাত্রি।

ক্ষুব্ধ জকোভিচ বলেন, আমি দীর্ঘ ২০ বছরের বেশি সময় টেনিস সারকিটে খেলছি। আমি এই সব কিছু সঙ্গেই পরিচিত। আমি জানি কীভাবে এগুলো করা হয়। আমি এর চেয়েও খারাপ পরিস্থিতিতে খেলেছি – কিন্তু বিশ্বাস করুন, আপনারা আমায় ছুঁতেও পারবেন না। পাশাপাশি তিনি বলেন, কিন্তু যারা পয়সা দিয়ে টিকিট কেটে খেলা দেখতে আসেন এবং টেনিস ভালোবাসেন আমি তাঁদের প্রতি শ্রদ্ধাশীল।

এবারের উইম্বলডনে নিজের ২৫তম খেতাবের জন্য লড়ছেন ৩৭ বছর বয়সী জকোভিচ। এর আগে ফরাসী ওপেনের সময় টুর্নামেন্টের মাঝপথেই চোটের কারণে তাঁকে বিদায় নিতে হয়। সেই চোট সারিয়ে ফের কোর্টে ফিরেছেন এই সার্বিয়ান তারকা। আগামী বুধবার কোয়ার্টার ফাইনালে অস্ট্রেলিয়ান অ্যালেক্স ডি মিনাউরের মুখোমুখি হবেন নোভাক।

যদিও উইম্বলডনে এবারই প্রথম নয়। এর আগেও ২০১৯ সালের ফাইনালে রজার ফেডেরারকে পরাজিত করার পরে, জোকোভিচের প্রাক্তন কোচ বরিস বেকার জানিয়েছিলেন, উপস্থিত দর্শকদের বেশিরভাগই বিপক্ষের সমর্থক হলেও তাঁদের কাছ থেকে তিনি বেশি সম্মান পাওয়ার যোগ্য।

এরও বছর দুই আগে, জোকোভিচ ব্রিটেনের ক্যামেরন নরির বিরুদ্ধে সেমিফাইনাল ম্যাচে জয়ের পরে ভক্তদের উদ্দেশ্যে চুম্বন ছুঁড়ে দেবার পরেও তাঁর বিরুদ্ধে কটূক্তি করা হয়েছিল।

উইম্বলডনে নোভাক জকোভিচ
Novak Djokovic: জকোভিচের দখলে ইউএস ওপেন, ২৪তম গ্র্যান্ড স্ল্যাম জিতে নয়া রেকর্ড
উইম্বলডনে নোভাক জকোভিচ
Novak Djokovic: তিন বছরের নির্বাসন প্রত্যাহার, জকোভিচকে ভিসা দেওয়ার অনুমতি অস্ট্রেলিয়ার

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in