Novak Djokovic: তিন বছরের নির্বাসন প্রত্যাহার, জকোভিচকে ভিসা দেওয়ার অনুমতি অস্ট্রেলিয়ার

বর্তমানে তুরিনে এটিপি মাস্টার্স সিরিজ খেলছেন নোভাক জকোভিচ। সার্বিয়ান মহাতারকা গ্রুপ স্টেজে নিজের দ্বিতীয় ম্যাচে রাশিয়ান তারকা আন্দ্রে রুবলেভকে ৬-৪, ৬-১ ব্যবধানে স্ট্রেট সেটে হারিয়েছেন।
নোভাক জকোভিচ
নোভাক জকোভিচফাইল ছবি

কোভিড ভ্যাকসিন না নেওয়ায় গতবার অস্ট্রেলিয়া ওপেনে অংশ নিতে পারেননি নোভাক জকোভিচ। তাঁকে কার্যত মেলবোর্ন থেকে বিতাড়িতই করা হয়। পাশাপাশি অস্ট্রেলিয়ার তরফ থেকে জকোভিচের ওপর তিন বছরের নিষেধাজ্ঞাও জারি করা হয়। তবে সেই শাস্তির ইতি টানলো অস্ট্রেলিয়া। সার্বিয়ান মহাতারকাকে শেষপর্যন্ত ভিসা দেওয়ার অনুমতি প্রদান করলো তারা। যার ফলে ২০২৩ সালে মরশুমের প্রথম গ্র্যান্ড স্ল্যামে অংশ নেওয়ায় আর কোনো বাধা থাকলো না ৯ টি অস্ট্রেলিয়ান ওপেন জয়ী জোকারের।

১৬ জানুয়ারি থেকে মেলবোর্ন পার্কে শুরু হচ্ছে আগামী বছরের প্রথম মেজর অস্ট্রেলিয়ান ওপেন। প্রতিযোগীতাটি চলবে ২৯ জানুয়ারি পর্যন্ত। মঙ্গলবার অস্ট্রেলিয়ান মিডিয়া রিপোর্টে জানানো হয়েছে, অস্ট্রেলিয়া সরকার সার্বিয়ান তারকাকে ভিসা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে। জানুয়ারিতে তাঁকে বহিষ্কার করার পর তিন বছরের যে নিষেধাজ্ঞা জারি করা হয়েছিল, তাও বাতিল করা হয়েছে।

অস্ট্রেলিয়ান ওপেন খেলতে পারবেন জেনে উচ্ছ্বসিত হয়ে পড়েছেন জকোভিচ। ২১ টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী সার্বিয়ান মহাতারকা বলেন, "আগামীকাল খবরটা পাওয়ার পর থেকে দারুণ খুশি। শান্তি লাগছে।"

বর্তমানে তুরিনে এটিপি মাস্টার্স সিরিজ খেলছেন নোভাক জকোভিচ। সার্বিয়ান মহাতারকা গ্রুপ স্টেজে নিজের দ্বিতীয় ম্যাচে রাশিয়ান তারকা আন্দ্রে রুবলেভকে ৬-৪, ৬-১ ব্যবধানে স্ট্রেট সেটে হারিয়েছেন। আর সেই সাথে সেমিফাইনালেও নিজের জায়গা পাকা করে নিয়েছেন। প্রথম ম্যাচে স্টেফানোস সিতিসিপাসকেও স্ট্রেট সেটে হারিয়েছিলেন জোকার। তৃতীয় ম্যাচে সার্বিয়ান টেনিস তারকা নামবেন দানিয়েল মেদভেদেভের বিপক্ষে।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in