Novak Djokovic: ৩ বছরের নিষেধাজ্ঞা, আগামী দুই অস্ট্রেলিয়ান ওপেনে কি অংশ নিতে পারবেন জোকোভিচ?

৩ বছর অজিভূমে পা রাখতে পারবেন না সার্বিয়ান মহাতারকা। তাই চলতি অস্ট্রেলিয়ান ওপেনে অংশ নিতে না পারলেও আগামী দুই অস্ট্রেলিয়ান ওপেনে তিনি অংশ নিতে পারবেন কিনা তা নিয়ে তৈরি হয়েছে প্রশ্ন।
Novak Djokovic: ৩ বছরের নিষেধাজ্ঞা, আগামী দুই অস্ট্রেলিয়ান ওপেনে কি অংশ নিতে পারবেন জোকোভিচ?
নোভাক জোকোভিচফাইল ছবি

নোভাক জকোভিচ এবং অস্ট্রেলিয়ান ওপেন নিয়ে চর্চা অব্যাহত রয়েছে। গতকালই আইনি লড়াইয়ে হেরে চলতি অস্ট্রেলিয়ান ওপেনে অংশ নিতে না পেরে দুবাইয়ে ফিরেছেন বিশ্বের এক নম্বর টেনিস তারকা। জকোভিচকে ৩ বছর ব্যান করেছে অস্ট্রেলিয়া। অর্থাৎ ৩ বছর অজিভূমে পা রাখতে পারবেন না সার্বিয়ান মহাতারকা। তাই চলতি অস্ট্রেলিয়ান ওপেনে অংশ নিতে না পারলেও আগামী দুই অস্ট্রেলিয়ান ওপেনে তিনি অংশ নিতে পারবেন কিনা তা নিয়ে তৈরি হয়েছে প্রশ্ন।

অস্ট্রেলিয়ান ওপেন কর্তৃপক্ষ জোকারকে খেলানোর জন্য তৈরি। এবছরও করোনা টীকা না থাকা সত্ত্বেও বিশেষ মেডিক্যাল ছাড়পত্র জোকারকে দিয়েছিলো আয়োজক কর্তৃপক্ষ। তবে অস্ট্রেলিয়ার অভিবাসন মন্ত্রী ব্যক্তিগত ক্ষমতা প্রয়োগ করে নোভাকের ভিসা বাতিল করেন এবং তাঁকে অস্ট্রেলিয়া ছাড়তে বাধ্য করেন।

পরের দুই বছর অস্ট্রেলিয়ান ওপেনে জকোভিচ অংশ নিতে পারবেন কিনা এ বিষয়ে কথা বলেন স্বয়ং অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন। একটি রেডিয়ো চ্যানেলে অজি প্রধানমন্ত্রী বলেন, "আমি আগে থেকে কোনও সিদ্ধান্ত বা নির্দেশের কথা জানাবো না। সংশ্লিষ্ট মন্ত্রী এই বিষয়ে সঠিক সিদ্ধান্ত নেবেন।সাধারাণত তিন বছরের জন্য নিষেধাজ্ঞা থাকে। তবে সঠিক পরিস্থিতিতে খেলায় অংশ নেওয়ার সুযোগ রয়েছে। সেটা সঠিক সময়েই জানা যাবে।"

জকোভিচের নির্বাসন তুলতে পারেন একমাত্র অভিবাসন মন্ত্রী। তাই তিনি যদি তাঁর মতামত পাল্টান তবেই আগামী বার বছরের প্রথম মেজর টেনিস টুর্নামেন্টে দেখা যেতে পারে ৯ টি গ্র্যান্ড স্ল্যাম জয়ী সার্বিয়ান নম্বর ওয়ানকে। অস্ট্রেলিয়া থেকে নির্বাসিত হয়ে সোমবার ভোরে দুবাইয়ের উদ্দেশ্যে রওনা দেন জোকার। আসন্ন দুবাই ডিউটি ফ্রি টেনিস টুর্নামেন্টে অংশ নিতে পারেন তিনি।

নোভাক জোকোভিচ
Spanish Super Cup: মড্রিচ-বেনজেমার গোলে বিলবাওকে হারিয়ে নিজেদের ১২ তম সুপার জিতলো রিয়েল মাদ্রিদ

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.