Kerala: বিজেপিকে নেতা সরবরাহ করার দলে পরিণত হয়েছে কংগ্রেস - পিনারাই বিজয়ন

সিপিআই-এম পালাক্কাদ জেলা সম্মেলনে ভাষণ দেওয়ার সময় মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন বলেন, কংগ্রেসের বেশ কয়েকজন বিজেপিতে নেতা বিজেপিতে নতুন ঠিকানা খুঁজে পেয়েছেন এবং লজ্জাহীনভাবে গেরুয়া দলে যোগ দিয়েছেন।
Kerala: বিজেপিকে নেতা সরবরাহ করার দলে পরিণত হয়েছে কংগ্রেস - পিনারাই বিজয়ন
পিনারাই বিজয়নফাইল ছবি, দ্য নিউজ মিনিটের সৌজন্যে

যদিও সিপিআই নেতা বিনয় বিশ্বম বলেছেন, কংগ্রেস ভারতীয় গণতন্ত্রের জন্য অপরিহার্য, কিন্তু তাঁর উল্টোপথে হেঁটে কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন জানালেন, কংগ্রেস এমন একটি রাজনৈতিক দলে পরিণত হচ্ছে যা বিজেপিকে নেতা সরবরাহ করে যাচ্ছে।

সিপিআই-এম পালাক্কাদ জেলা সম্মেলনে ভাষণ দেওয়ার সময় মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন বলেন, কংগ্রেসের বেশ কয়েকজন বিজেপিতে নেতা বিজেপিতে নতুন ঠিকানা খুঁজে পেয়েছেন এবং লজ্জাহীনভাবে গেরুয়া দলে যোগ দিয়েছেন। একজন হিন্দু নেতার ভারতের প্রধানমন্ত্রী হওয়ার বিষয়ে এআইসিসির প্রাক্তন সভাপতি রাহুল গান্ধীর বক্তব্যকেও তিনি কটাক্ষ করেন।

পিনারাই বিজয়ন এরই মধ্যে পালাক্কাদ জেলা সম্মেলনে সিপিআই-এম-এর ভিন্নমতাবলম্বী কার্যকলাপের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নিয়েছেন এবং জানিয়েছেন দলে মতবিরোধ এবং গোষ্ঠী কার্যকলাপ সহ্য করা হবে না।

সূত্র অনুসারে মুখ্যমন্ত্রী বিজয়ন পালাক্কাদ জেলা কমিটির জেলা সম্পাদক পদের জন্য নির্বাচনের অনুমতি দেননি এবং দলীয় প্রতিনিধিদের সর্বসম্মতভাবে জেলা সম্পাদক নির্বাচন করতে বলেন।

পালাক্কাদ জেলার চিত্তুরের সিনিয়র CPI-M নেতা, EN সুরেশ বাবুকে দলের পালাক্কাদ জেলা সম্পাদক হিসাবে ঘোষণা করা হয়েছে। মুখ্যমন্ত্রী তাঁর বক্তৃতায় বলেন, কিছু নেতা নিজের জন্য একটি গোষ্ঠী তৈরি করার চেষ্টা করছেন। তিনি স্পষ্ট করে দেন যে এই জাতীয় নেতাদের দলে স্থান হবে না।

উল্লেখ্য যে CPI-M-এর জাতীয় সম্মেলন এপ্রিলে কান্নুরে অনুষ্ঠিত হওয়ার কথা। যা মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন এবং CPI-M রাজ্য সম্পাদক কোডিয়েরি বালাকৃষ্ণনের নিজের জেলা।

বর্তমানে রাজ্য জুড়ে CPI-M জেলা সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে এবং ২০২২ সালের ফেব্রুয়ারিতে রাজ্য সম্মেলন অনুষ্ঠিত হবে। CPI-M শুধুমাত্র কেরালায় ক্ষমতায় থাকায়, পার্টি কংগ্রেস বা জাতীয় কংগ্রেস CPI-M কেরালার ওপর শক্তি প্রদর্শনের গুরুদায়িত্ব পড়েছে।

পিনারাই বিজয়ন
Kerala: রাজ্যের প্রায় ৮০% মানুষের কোভিড টেস্ট সম্পন্ন, সুস্থতার হারেও অনেক এগিয়ে

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in