Pinarayi Vijayan: সাম্প্রদায়িক-পুঁজিবাদী মতাদর্শের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়ার সময় এসে গেছে

বিজয়ন লেখেন, "ভ্রাতৃত্ব ও সমতাকে ক্ষুণ্ন করে এমন সাম্প্রদায়িক, রাজনৈতিক ও পুঁজিবাদী মতাদর্শের দ্বারা সৃষ্ট চ‍্যালেঞ্জগুলির মোকাবিলায় ঐক‍্যবদ্ধ হয়ে দাঁড়ানোর সময় এসে গেছে।"
Pinarayi Vijayan: সাম্প্রদায়িক-পুঁজিবাদী মতাদর্শের বিরুদ্ধে ঐক্যবদ্ধ হওয়ার সময় এসে গেছে
পিনারাই বিজয়নফাইল ছবি সৌজন্যে দ্য প্রিন্ট

বিশ্বজুড়ে চলা বর্তমান সঙ্কটজনক পরিস্থিতি মোকাবিলার জন্য সাম্প্রদায়িক, রাজনৈতিক এবং পুঁজিবাদী শক্তির বিরুদ্ধে ঐক‍্যবদ্ধ হওয়ার ডাক দিয়েছেন কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। তাঁর কথায় শান্তি ও সমৃদ্ধি নিশ্চিত করার সময় এসে গেছে এখন।

সমাজ সংস্কারক শ্রী নারায়ণ গুরুর ১৬৭তম জন্মবার্ষিকী আজ। সেই উপলক্ষে নিজের সোশ্যাল মিডিয়া অ‍্যাকাউন্ট থেকে তাঁকে শ্রদ্ধা জানিয়ে নিজের পিনারাই বিজয়ন লেখেন, "ভ্রাতৃত্ব ও সমতাকে ক্ষুণ্ন করে এমন সাম্প্রদায়িক, রাজনৈতিক ও পুঁজিবাদী মতাদর্শের দ্বারা সৃষ্ট চ‍্যালেঞ্জগুলির মোকাবিলায় ঐক‍্যবদ্ধ হয়ে দাঁড়ানোর সময় এসে গেছে। তবেই বর্তমান সঙ্কটের সমাধান করা যাবে এবং শান্তি ও সমৃদ্ধিতে পূর্ণ একটি নতুন বিশ্ব প্রতিষ্ঠিত হবে।"

বিজয়নের কথায় শ্রী নারায়ণ গুরু বর্ণ ও ধর্মের ঊর্ধ্বে গিয়ে মানবতার কথা বলতেন। বর্তমান সময়ে সমাজের উন্নতির জন্য তাঁর বার্তাকে আন্তরিকভাবে অনুসরণ করা প্রয়োজন।

শ্রী নারায়ণ গুরু একজন দার্শনিক আধ‍্যাত্মিক নেতা এবং সমাজসংস্কারক ছিলেন। ১৮৫৬ সালে তিরুঅনন্তপুরমে জন্মগ্রহণ করেছিলেন তিনি। কেরালায় জাতিবাদ-বিরোধী আন্দোলনের নেতা ছিলেন তিনি।

কেরালার‌ রাজ‍্যপাল আরিফ মহম্মদ খানও শ্রী নারায়ণ গুরুর জন্মবার্ষিকীতে তাঁকে শ্রদ্ধা জানিয়েছেন।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in