DYFI: অধিকার আদায়ের লড়াইয়ে দু'মাসব্যাপী পথযাত্রা DYFI-র, শুক্রবার থেকে শুরু 'ইনসাফ যাত্রা'

People's Reporter: বর্তমান পরিস্থিতিতে দাঁড়িয়ে কোচবিহার থেকে কলকাতা দীর্ঘ পদযাত্রা নিয়েছে ডিওয়াইএফআই। পদযাত্রা শেষে ৭ জানুয়ারি ব্রিগেডে সমাবেশেরও ডাক দিয়েছে তারা।
ছবি প্রতীকী
ছবি প্রতীকীছবি সৌজন্যে নিউজক্লিক

৩ নভেম্বর থেকে কোচবিহার থেকে শুরু হচ্ছে বাম যুব সংগঠন ডিওয়াইএফআই-র 'ইনসাফ যাত্রা'। বাম যুব নেতৃত্বের দাবি তৃণমূলের চুরি, দুর্নীতির বিরুদ্ধে মানুষকে একত্রিত করতে, নিজেদের অধিকার আদায়ের দাবিতে এই পদযাত্রার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। দীর্ঘ দু'মাস ধরে চলবে এই কর্মসূচি।

এর আগে বাম যুব সংগঠনের পক্ষ থেকে এই ধরণের দীর্ঘমেয়াদী কর্মসূচি নিতে দেখা যায়নি। তবে বর্তমান পরিস্থিতিতে দাঁড়িয়ে কোচবিহার থেকে কলকাতা দীর্ঘ পদযাত্রা নিয়েছে ডিওয়াইএফআই। পদযাত্রা শেষে ৭ জানুয়ারি ব্রিগেডে সমাবেশেরও ডাক দিয়েছে তারা। ডিওয়াইএফআই রাজ্য সম্পাদক মীনাক্ষী মুখার্জি মঙ্গলবার সাংবাদিক সম্মেলন করে বলেন, চাকরিপ্রার্থীরা, পরিযায়ী শ্রমিকরা, এই সরকারের দ্বারা অত্যাচারিত, শোষিত যারা তারা সকলেই ইনসাফ যাত্রাতে পা মেলাবেন এবং ব্রিগেডেও আসবে। গোটা রাজ্যের সমস্ত শ্রেণির মানুষরা আসবে।

তিনি আরও জানান, 'সমাজে হতাশাগ্রস্ত যুবদের সংখ্যা বাড়ছে। সেখানে যুব সংগঠন হিসেবে আমাদের তাদের পাশে থাকাটা দায়িত্ব এবং কর্তব্য। বাংলার যুবদের ভবিষ্যতকে সুরক্ষা দেওয়া, স্বীকৃতি দেওয়ার জন্য যুবদের দাবিতে 'ইনসাফ যাত্রা'র ডাক দেওয়া হয়েছে'।

পাশাপাশি মীনাক্ষী মুখার্জি জানান, তৃণমূল-বিজেপি দুই শক্তি মিলে মানুষকে বোকা বানিয়ে চলেছে। সবথেকে বেশি ক্ষতিগ্রস্ত হচ্ছে যুবরা। তৃণমূলের চাকরি চুরির কারণে যুবরা পথে বসে আছে। শিক্ষিত বেকার যুবদের কথা কেউ ভাবছে না। এত দুর্নীতি হয়েছে কিন্তু পুলিশ প্রশাসনও চুপ। পুলিশ তৃণমূলের দলদাসে পরিণত হয়েছে। কোচবিহারের সিতাইয়ে যুব নেতাদের ওপর তৃণমূল হামলা চালিয়েছে তাও প্রশাসন চুপ।

ছবি প্রতীকী
Coochbehar: ইনসাফ যাত্রার প্রচার সেরে ফেরার পথে সিতাই-এ আক্রান্ত দুই DYFI নেতা, থানায় অভিযোগ দায়ের
ছবি প্রতীকী
জ্যোতিপ্রিয়-কন্যার নামে প্রকাশিত নির্দেশিকা প্রত্যাহার সংসদের, সভাপতির সই দিয়ে পুনঃপ্রকাশ
ছবি প্রতীকী
CPIM: সাম্প্রদায়িকতা, ধর্মান্ধতার বিরুদ্ধে কড়া CPIM - দরজা থেকেই ফিরলো অখিল ভারতীয় হিন্দু মহাসভা

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in