TMC: আদি-নব্য দ্বন্দ্বে জেরবার তৃণমূল, একই দিনে সমবায় সমিতি থেকে পদত্যাগ ৮ দলীয় সদস্যের

১০ জন তৃণমূল সদস্যের মধ্যে ৮ জনই পদত্যাগ করেছেন। পদত্যাগকারী এক সদস্য বলেন, যাঁরা পদত্যাগ করেছি সকলেই পুরনো কর্মী বা সদস্য। কিন্তু নতুন দায়িত্ব প্রাপ্ত তৃণমূল সদস্যরা আমদের সাথে দুর্ব্যবহার করছে।
সমবায় সমিতি থেকে পদত্যাগ তৃণমূলের ৮ সদস্যের
সমবায় সমিতি থেকে পদত্যাগ তৃণমূলের ৮ সদস্যেরগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

ফের আদি ও নব্য তৃণমূলের দ্বন্দ্ব প্রকাশ্যে। নতুনদের বিরুদ্ধে অপমান ও লাঞ্ছনার অভিযোগ এনে সমবায় সমিতি থেকে পদত্যাগ করলেন ৮ সিনিয়র তৃণমূল সদস্য। পঞ্চায়েত নির্বাচনের আগে যা নিয়ে রীতিমতো অস্বস্তিতে তৃণমূল।

তৃণমূলে নবীন ও প্রবীণের কোন্দল এই প্রথম নয়। শীর্ষনেতারাও এই বিষয়ে ক্ষোভ উগরেছেন বহুবার। এবার পূর্ব বর্ধমানের জামাড় সমবায় কৃষি উন্নয়ন সমিতিতে সেই একই জিনিসই দেখা গেলো। বেশ কিছুদিন ধরেই ওই সমিতিতে চাপানউতোর চলছিল। তা এবার চরম রূপ নিলো। ১০ জন তৃণমূল সদস্যের মধ্যে ৮ জনই পদত্যাগ করেছেন। পদত্যাগকারী এক সদস্য বলেন, যাঁরা পদত্যাগ করেছি সকলেই পুরনো কর্মী বা সদস্য। আমাদের সকলেরই একটা সম্মান আছে। কিন্তু নতুন দায়িত্ব প্রাপ্ত তৃণমূল সদস্যরা আমদের সাথে দুর্ব্যবহার করছে। পঞ্চায়েতেও অপমান করা হচ্ছে।

তিনি এও জানান, দলের উপরমহলে এই বিষয়ে জানিয়েও কোনো লাভ হয়নি। কিছু কিছু ক্ষেত্রে যাঁরা অপমান করছেন তাঁদেরকে বেশি গুরুত্ব দেওয়া হচ্ছে। সমিতিতে থাকতে গেলে একসাথে কাজ করা উচিত। এখানে তা হয় না।

অন্যদিকে পদত্যাগকারী সদস্যদের বিরুদ্ধে পাল্টা সুর চড়িয়েছেন নবীনরা। তাঁদের অভিযোগ, পদত্যাগকারীরা তৃণমূল হলেও দলের জন্য সেইভাবে কাজই করেননি। তাঁরাই কাজে ব্যাঘাত ঘটাচ্ছেন। আমরা নতুন বলে আমাদেরকে গুরুত্ব দিতে নারাজ তাঁরা। পুরনো সদস্যরা পরিমাণের তুলনায় অধিক মূল্যে সার বিক্রি করছেন কৃষকদের কাছে। হিসেব জানতে চাইলে সেখানেও কারচুপি করছেন। তাঁদের মধ্যে অনেকেই ২১-র বিধানসভা নির্বাচনে বিজেপির হয়ে কাজ করেছিলেন বলেও অভিযোগ নবীন সদস্যদের।

সমবায় সমিতি থেকে পদত্যাগ তৃণমূলের ৮ সদস্যের
TMC: চুঁচুড়ার তৃণমূল বিধায়ক এবার কি বিজেপির পথে? পোস্টার ঘিরে জল্পনা তুঙ্গে
সমবায় সমিতি থেকে পদত্যাগ তৃণমূলের ৮ সদস্যের
Sexual assault: যৌন নির্যাতনের শিকার আইটি সেলের পুরুষ কর্মী! অভিযুক্ত খোদ BJP নেতা সহ ৪
সমবায় সমিতি থেকে পদত্যাগ তৃণমূলের ৮ সদস্যের
প্রেমিকের সাহায্যে তরুণীকে গণধর্ষণ তৃণমূল কাউন্সিলরের, দাঁইহাট কাণ্ডের মাঝেই ফের অস্বস্তিতে শাসক দল

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in