Sexual assault: যৌন নির্যাতনের শিকার আইটি সেলের পুরুষ কর্মী! অভিযুক্ত খোদ BJP নেতা সহ ৪

অভিযুক্তের নাম লোকনাথ চট্টোপাধ্যায়। তিনি বিজেপির লিগাল সেলের ইনচার্জ তথা ২০২১ সালের বিধানসভা নির্বাচনে বালিগঞ্জ কেন্দ্রের প্রার্থী ছিলেন।
Sexual assault: যৌন নির্যাতনের শিকার আইটি সেলের পুরুষ কর্মী! অভিযুক্ত খোদ BJP নেতা সহ ৪
গ্রাফিক্স - নিজস্ব

বিজেপির আইটি সেলের একজন পুরুষ কর্মীর উপর যৌন হেনস্থার অভিযোগ উঠল খোদ বিজেপির নেতার বিরুদ্ধে! অভিযুক্তের নাম লোকনাথ চট্টোপাধ্যায়। তিনি বিজেপির লিগাল সেলের ইনচার্জ তথা ২০২১ সালের বিধানসভা নির্বাচনে বালিগঞ্জ কেন্দ্রের প্রার্থী ছিলেন। এই ঘটনা প্রকাশ্যে আসার পর যথেষ্ট অস্বস্তিতে রয়েছে গেরুয়া শিবির।

লোকনাথ সহ আরও চারজন অর্থাৎ বিনোদ সিং এবং দুজন সিআইএসএফ জওয়ান রাকেশ কুমার ও মি: রাহুলের বিরুদ্ধে যৌন নির্যাতনের অভিযোগ তুলেছেন বিজেপির আইটি ইন চার্জ এবং যুব মোর্চার নেতা মণীশ বিসসা।

পোস্তা পুলিশ স্টেশনে দায়ের করা তিন পাতার অভিযোগ (FIR) পত্রে বিসসা জানান, চলতি বছরের ২৫ অক্টোবর দলীয় কাজে লোকনাথ সহ বাকিরা তাঁকে সিকিমে নিয়ে গিয়েছিল। সেখানে লাচুং, গুরুদোংমার সহ একাধিক জায়গায় যাওয়ার পথে গাড়ির মধ্যেই তাঁর উপর একাধিকবার যৌন নির্যাতন চালানো হয়। নির্যাতিতর কথায়, আমি পরে বুঝতে পারি আসলে কোনও দলীয় কাজ ছিলই না। যদিও এই অভিযোগ পত্রের সত্যতা যাচাই করেনি পিপলস রিপোর্টার।

পোস্তা থানায় দায়ের করা মণীশ বিসসার অভিযোগ পত্র
পোস্তা থানায় দায়ের করা মণীশ বিসসার অভিযোগ পত্রছবি - সংগৃহীত

তিনি আরও জানান, জোর করে তাঁর থেকে কেড়ে নেওয়া হয় ফোন এবং যাবতীয় নথি। কোনওরকমে সেখান থেকে পালিয়ে বাঁচেন তিনি। পরে এক আরপিএফ-র সাহায্য নিয়ে তিনি ফোন ফেরত পান। কলকাতায় ফিরে তিনি বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারকে পুরো ঘটনাটি জানান। এরপর থানায় অভিযোগ দায়ের করেন। পুরো বিষয়টি বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডাকে মেইল মারফত জানান মণীশ।

মণীশের দায়ের করা অভিযোগ পত্রের দ্বিতীয় পাতা
মণীশের দায়ের করা অভিযোগ পত্রের দ্বিতীয় পাতাছবি - সংগৃহীত

পুলিশ সূত্রের খবর, মণীশের অভিযোগের ভিত্তিতে লোকনাথ সহ বাকি চারজনের বিরুদ্ধে একাধিক ধারায় মামলা রুজু করা হয়েছে। ইতিমধ্যেই তদন্ত শুরু হলেও ঘটনা প্রকাশ্যে আসার পর থেকে ফেরার লোকনাথ এবং তার দলবল।

পোস্তা থানায় দায়ের করা মণীশের অভিযোগ পত্রের তৃতীয় পাতা
পোস্তা থানায় দায়ের করা মণীশের অভিযোগ পত্রের তৃতীয় পাতাছবি - সংগৃহীত

প্রাথমিকভাবে, রাজ্য বিজেপি নেতৃত্বের তরফে এই বিষয়ে কোনও প্রতিক্রিয়া মেলেনি।পরবর্তীতে রাজ্য বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্য জানান, লোকনাথকে দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছে। আইন আইনের পথেই চলবে। যত দিন না নির্দোষ প্রমাণিত হচ্ছেন, তত দিন লোকনাথ দলের কাজ করবেন না।

কিন্তু বিজেপির তরফে জানানো হয়, শমীকের বক্তব্য আর দলের বক্তব্য এক নয়। যার জেরে ফের অস্বস্তিতে ভুগছে গেরুয়া শিবির। এ প্রসঙ্গে শনিবার সুকান্ত মজুমদার বলেন, লোকনাথকে পদ থেকে সরানো হয়নি। বরং উনি নিজেই সমস্ত দায়িত্ব থেকে সাময়িক অব্যাহতি চেয়েছেন। ওর বিরুদ্ধে যে অভিযোগ এসেছে তার কোনও সারবত্তা নেই, সেটা প্রমাণিত।

Sexual assault: যৌন নির্যাতনের শিকার আইটি সেলের পুরুষ কর্মী! অভিযুক্ত খোদ BJP নেতা সহ ৪
প্রেমিকের সাহায্যে তরুণীকে গণধর্ষণ তৃণমূল কাউন্সিলরের, দাঁইহাট কাণ্ডের মাঝেই ফের অস্বস্তিতে শাসক দল

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in