BJP বাংলায় ক্ষমতায় আসার এক সপ্তাহের মধ্যে মুঘলদের নাম এখান থেকে মুছে দেবে: শুভেন্দু অধিকারী

শনিবার মুঘল বাগান সহ রাষ্ট্রপতি ভবনে থাকা সমস্ত বাগানের নাম 'অমৃত উদ্যান' করেছে কেন্দ্রের মোদী সরকার। এরপরই এই মন্তব্য করলেন নন্দীগ্রামের বিজেপি বিধায়ক।
শুভেন্দু অধিকারী
শুভেন্দু অধিকারীফাইল ছবি সংগৃহীত

বাংলায় বিজেপি ক্ষমতায় আসার এক সপ্তাহের মধ্যে মোঘলদের নামে থাকা সমস্ত জায়গার নাম বদলে দেওয়া হবে। এক সংবাদ সংস্থাকে প্রতিক্রিয়া দিতে গিয়ে এই মন্তব্য করলেন রাজ্য বিধানসভায় বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

শনিবার 'মুঘল বাগান' সহ রাষ্ট্রপতি ভবনে থাকা সমস্ত বাগানের নাম 'অমৃত উদ্যান' করেছে কেন্দ্রের মোদী সরকার। এরপরই এই মন্তব্য করলেন নন্দীগ্রামের বিজেপি বিধায়ক। সংবাদ সংস্থাকে তিনি বলেন, "মুঘলরা অনেক হিন্দুকে হত্যা করেছে। আমাদের মন্দির ধ্বংস করেছে। তাদের নামে নামাঙ্কিত সমস্ত জায়গা চিহ্নিত করে সেগুলির নাম পরিবর্তন করা উচিত। বিজেপি বাংলায় ক্ষমতায় আসার এক সপ্তাহের মধ্যে সমস্ত ব্রিটিশ এবং মুঘলদের নাম এখান থেকে মুছে দেবে।"

স্বাধীনতার ৭৫ বর্ষ পূর্তি উপলক্ষ্যে 'আজাদি কা অমৃত মহোৎসব' উদযাপন করছে দেশ। সেই উদযাপনের অংশ হিসেবে রাষ্ট্রপতি ভবনের সমস্ত বাগানের নাম পাল্টে একটিই নাম রাখা হয়েছে - অমৃত উদ্যান। রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু এই নাম দিয়েছেন। রবিবার এই অমৃত উদ্যানের উদ্বোধন করেছেন রাষ্ট্রপতি। ৩১ জানুয়ারি থেকে মার্চ মাস পর্যন্ত তা সাধারণ জনগণের জন্য খুলে দেওয়া হবে। এই সময় প্রচুর মরসুমি ফুল ফোটে এখানে। যা দেখতে ভিড় জমান আমজনতা।

শুভেন্দু অধিকারী
Kerala: জনগণের সাথে সরসরি সংযোগ স্থাপনের জন্য অনন্য প্রযুক্তির ব্যবহার, শিরোনামে বাম বিধায়ক
শুভেন্দু অধিকারী
হাসপাতালে মৃত্যু পুলিশের গুলিতে ঝাঁঝরা হয়ে যাওয়া ওড়িশার স্বাস্থ্যমন্ত্রীর

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in