TET Scam: হাইকোর্টের রায়কে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ মানিক ভট্টাচার্য

সূত্রের খবর, আগামী ২৭ সেপ্টেম্বর সুপ্রিম কোর্টের বিচারপতি অনিরুদ্ধ বসু এবং বিচারপতি বিক্রম নাথের ডিভিশন বেঞ্চে মামলাটির শুনানি হতে পারে।
মানিক ভট্টাচার্য
মানিক ভট্টাচার্যগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

প্রাথমিক শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় কলকাতা হাইকোর্টের সিঙ্গেল বেঞ্চ এবং ডিভিশন বেঞ্চের রায়কে চ্যালেঞ্জ জানালেন তৃণমূল বিধায়ক মানিক ভট্টাচার্য। সুপ্রিম কোর্টের দ্বারস্থ হলেন প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি। গত ১৫ সেপ্টেম্বর সুপ্রিম কোর্টে স্পেশাল লিভ পিটিশন জমা দিয়েছেন তিনি।

সূত্রের খবর, আগামী ২৭ সেপ্টেম্বর সুপ্রিম কোর্টের বিচারপতি অনিরুদ্ধ বসু এবং বিচারপতি বিক্রম নাথের ডিভিশন বেঞ্চে মামলাটির শুনানি হতে পারে।

প্রাথমিক শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় প্রকাশ্যে এসেছে পর্ষদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্যের নাম। বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের নির্দেশে পর্ষদ সভাপতির পদ থেকে অপসারণ করা হয়েছিল নদীয়ার পলাশিপাড়ার তৃণমূল বিধায়ককে।

এরপর তাঁকে একাধিকবার জেরা করেন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার আধিকারিকরা। তাঁর যাদবপুরের ফ্ল্যাট সহ অন্যান্য বাড়িতে একাধিক বার তল্লাশি অভিযান চালিয়ে বহু গুরুত্বপূর্ণ নথি উদ্ধার করা হয়েছে। পাশাপাশি মানিক এবং তাঁর পরিবারের সম্পত্তির হিসাব চেয়ে হলফনামা জমার নির্দেশ দিয়েছিল আদালত।

প্রসঙ্গত, প্রাথমিক শিক্ষক নিয়োগের ক্ষেত্রে মেধাতালিকায় অনিয়মের অভিযোগে ৬৮ জনের নাম সহ হাইকোর্টে মামলা দায়ের করেছিলেন রমেশ আলি নামের এক ব্যক্তি। ৬৮ জনের কেউ পাশ করেনি বলে অভিযোগ। তাঁর অভিযোগ, প্রায় ২৩ লক্ষ চাকরিপ্রার্থী পরীক্ষা দিয়েছিলেন। যাদের মধ্যে ৪২ হাজার প্রার্থীকে শিক্ষক হিসাবে নিয়োগপত্র দেওয়া হয়েছিল। এই নিয়োগের ক্ষেত্রে যে দ্বিতীয় মেধা তালিকা প্রকাশ করা হয়েছিল, তাতে অনিয়ম আছে।

মামলাকারীর আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য এবং আইনজীবী সুদীপ্ত দাশগুপ্ত আদালতকে জানিয়েছেন, বেআইনিভাবে দ্বিতীয় প্যানেল প্রকাশ করার আসল উদ্দেশ্য ছিল অতিরিক্ত প্রার্থীদের চাকরি পাইয়ে দেওয়া।

মানিক ভট্টাচার্য
TET Scam: বেপাত্তা মানিক ভট্টাচার্য! আইনি পরামর্শ নিতে হাইকোর্টের দ্বারস্থ ইডি
মানিক ভট্টাচার্য
West Bengal: কৃষক আত্মহত্যা সংক্রান্ত RTI-এর জবাব ‘ভুল’ – নিজেদের দপ্তরেই অনাস্থা রাজ্য সরকারের?
মানিক ভট্টাচার্য
Tripura: ত্রিপুরা বিজেপিতে ফের ভাঙন, ইস্তফা দিলেন আরও এক বিধায়ক

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in