Tripura: ত্রিপুরা বিজেপিতে ফের ভাঙন, ইস্তফা দিলেন আরও এক বিধায়ক

প্রদ্যোত বিক্রম বলেন, শুক্রবার সন্ধ্যাবেলায় বিজেপি বিধায়ক ও ত্রিপুরা বিধানসভার প্রাক্তন ডেপুটি স্পিকার তাঁর দলে যোগদান করবেন। এবিষয়ে বিজেপি বিধায়ক কোনো মন্তব্য করেননি।
বুর্বা মোহন ত্রিপুরা
বুর্বা মোহন ত্রিপুরাগ্রাফিক্স - সুমিত্রা নন্দন

ত্রিপুরা বিজেপিতে বাড়ল আরও অস্বস্তি। শুক্রবার ইস্তফা দিলেন বিজেপি বিধায়ক তথা আদিবাসী নেতা বুর্বা মোহন ত্রিপুরা। শোনা যাচ্ছে তিনি এক আদিবাসী দল TIPRA-তে যোগদান করবেন।

সরকারী সূত্র মোতাবেক, ৬৭ বছর বয়সী বিধায়ক তিপরা পার্টির প্রধান প্রদ্যোত বিক্রম মাণিক্য দেব বর্মনের সাথে গিয়ে ত্রিপুরা বিধানসভার স্পিকার রতন চক্রবর্তীর কাছে ইস্তফা পত্র জমা দেন।

প্রদ্যোত বিক্রম বলেন, শুক্রবার সন্ধ্যাবেলায় বিজেপি বিধায়ক ও ত্রিপুরা বিধানসভার প্রাক্তন ডেপুটি স্পিকার তাঁর দলে যোগদান করবেন। যদিও এবিষয়ে বিজেপি বিধায়ক কোনো মন্তব্য করেননি। ২০১৮ সালের বিধানসভা নির্বাচনে ত্রিপুরার দক্ষিণের গোমতী জেলার করবুক বিধানসভার আদিবাসী সংরক্ষিত আসনে তিনি প্রতিদ্বন্দ্বিতা করেছিলেন এবং জয়ী হন।

পরিসংখ্যানের দিকে তাকালে দেখা যাবে গত বছর থেকে বুর্বা মোহন সহ মোট ৪ জন বিজেপি বিধায়ক বিধানসভা থেকে পদত্যাগ করছেন। তাঁরা হলেন আশীস দাস, সুদীপ রায় বর্মন এবং আশীস কুমার সাহা। ত্রিপুরার তৎকালীন মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেবের সাথে মতপার্থক্যের জন্য দল থেকে ও বিধায়ক পদ থেকে ইস্তফা দেন এঁরা। যদিও বিপ্লব দেব ১৪ মে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বের নির্দেশে মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দেন।

আশীস সাহা গত বছরে তৃণমূল কংগ্রেসে যোগ দেন। তবে চলতি বছরের মে মাসেই তৃণমূল ত্যাগ করেন। সুদীপ রায় বর্মন ও আশীস সাহা এই বছরের ফেব্রুয়ারি মাসে কংগ্রেসে যোগ দেন। জুন মাসে কংগ্রেসের টিকিটে উপনির্বাচনে লড়ে সুদীপ রায় বর্মন জয়লাভও করেন।

বুর্বা মোহনের ইস্তফার পর ৬০ সদস্য বিশিষ্ট ত্রিপুরা বিধানসভায় বিজেপির শক্তিক্ষয় হয়েছে। তাদের বর্তমান বিধায়ক সংখ্যা ৩৫।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in