WB BJP: জয়প্রকাশ-রীতেশকে বরখাস্ত করলো বিজেপি

রবিবার দল বিরোধী কার্যকলাপের জন্য জয়প্রকাশ মজুমদার এবং রীতেশ তিওয়ারিকে শোকজ চিঠি পাঠিয়েছিল বিজেপি। তবে সূত্রের খবর, এখনই শোকজের জবাব দিচ্ছেন না তাঁরা। দিল্লিতে গিয়ে অমিত শাহের সাথে দেখা করবেন।
 জয়প্রকাশ মজুমদার এবং রীতেশ তিওয়ারি
জয়প্রকাশ মজুমদার এবং রীতেশ তিওয়ারিফাইল ছবি

বিজেপি থেকে বহিষ্কার করা হলো 'বিদ্রোহী' দুই নেতা জয়প্রকাশ মজুমদার এবং রীতেশ তিওয়ারিকে। তবে এই বহিষ্কার কিছু সময়ের জন্য বলে জানা গেছে। দুই নেতার বিরুদ্ধে ওঠা দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগের তদন্ত শেষ না হওয়া পর্যন্ত বরখাস্ত থাকবেন তাঁরা।

রবিবার দল বিরোধী কার্যকলাপের জন্য জয়প্রকাশ মজুমদার এবং রীতেশ তিওয়ারিকে শোকজ চিঠি পাঠিয়েছিল বিজেপি। তবে সূত্রের খবর, এখনই শোকজের জবাব দিচ্ছেন না তাঁরা। দিল্লিতে গিয়ে অমিত শাহের সাথে দেখা করবেন তাঁরা। উপরন্তু শোকজ চিঠি পাওয়ার পর সংবাদমাধ্যমের সামনে দলের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন রীতেশ তিওয়ারি। তাই এবার আরও কড়া হলো বিজেপি। বরখাস্তের পথে হাঁটলো দল।

রবিবার বিজেপির সাথে ক্রমশ দূরত্ব বাড়তে থাকা কেন্দ্রীয় মন্ত্রী শান্তনু ঠাকুরের নেতৃত্বে উত্তর ২৪ পরগণার গোবরগাঙায় চড়ুইভাতি করেন বিজেপির বিদ্রোহী নেতারা। এর আগে বনগাঁতে চড়ুইভাতি করেছিলেন বিদ্রোহীরা। আগামী কয়েক সপ্তাহে বিভিন্ন জেলায় এরকম চড়ুইভাতি করে নিজেদের সংখ‍্যা বাড়ানোর পরিকল্পনা রয়েছে জয়প্রকাশ-রীতেশ সহ বিদ্রোহী নেতাদের। সেই বিষয়ে জানতে পেরেই বিদ্রোহে লাগাম দিতে তড়িঘড়ি শোকজ করা হয় দুই নেতাকে। বিদ্রোহীদের আরও স্পষ্ট বার্তা দিতে এবার এক ধাপ এগিয়ে বরখাস্ত করলো দল।

 জয়প্রকাশ মজুমদার এবং রীতেশ তিওয়ারি
CPIM: মানুষ যে বিজেমূল বলছিলো ঠিকই বলছিলো, দুটোর একটাও শেষ পর্যন্ত থাকবে না - সূর্যকান্ত মিশ্র

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in