WB BJP: ‘তৎকালদের কাছ থেকে পার্টির প্রতি দায়বদ্ধতা শিখব না’ - শোকজের পরে ক্ষুব্ধ রীতেশ

রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের উদ্দেশে তাঁর প্রশ্ন, যাঁরা এই শোকজ নোটিশ ফাঁস করল, তাঁদের বিরুদ্ধে কোনও পদক্ষেপ করা হবে কিনা। অভিযোগ তুলে বলেন, ষড়যন্ত্র করে তাঁকে কমিটি থেকে সরানো হয়েছে।
রীতেশ তিওয়ারি
রীতেশ তিওয়ারিফাইল চিত্র - সংগৃহীত

বিজেপির অন্দরে দ্বন্দ্ব বাড়ছে। একে একে বিক্ষুব্ধদের তালিকায় নাম লেখাচ্ছেন অনেকেই। দুই বিক্ষুব্ধ নেতা জয়প্রকাশ মজুমদার ও রীতেশ তিওয়ারিকেও শোকজ নোটিশ পাঠানো হয়েছে। তাতে যেন বিজেপির অন্দরে বিদ্রোহের আঁচে ঘি পড়েছে। আরও ক্ষুব্ধ হয়ে উঠেছেন বিদ্রোহীরা। জয়প্রকাশ ফের একবার বৈঠক করেছেন শান্তনু ঠাকুরের সঙ্গে।

এদিকে মুখ খুলেছেন রীতেশ তিওয়ারিও। রাজ্য নেতৃত্বের প্রতি বিষোদগার উগরে তিনি দাবি করেন, তিনি কারওর দয়ায় নয়, বুথ স্তর থেকে রাজনীতি করতে করতে উঠে এসেছেন, নেতা হয়েছেন। ক্ষোভ উগরে তাঁর তোপ, ‘তৎকালদের কাছ থেকে পার্টির প্রতি দায়বদ্ধতা শিখতে হবে না।’

শোকজ নোটিশের কথা স্বীকার করে রীতেশ বলেন, ‘দলবিরোধী মন্তব্যের জন্য আমাকে শোকজ করা হয়েছে। কিন্তু দলবিরোধী বা দলের কোন নেতার বিরুদ্ধে কোথায়, কখন মন্তব্য করেছি, সেটাই বুঝলাম না। শোকজ চিঠিতে তা নিয়ে কিছু বলা হয়নি। আমি এই শোকজ নোটিশের চিঠি কাউকে দিইনি। তবে যে তৎকাল নেতারা আমাকে চিঠি পাঠিয়েছেন, তাঁরাই তা পাঠানোর আগে সংবাদমাধ্যমে ফাঁস করেছেন। আমার দোষ কী, তা স্পষ্ট ভাবে আমাকে জানানো উচিত ছিল। আমি শোকজের জবাবটা সেভাবে দিতে পারতাম তাহলে।’

রাজ্য নেতৃত্বের বিরুদ্ধে তোপ দেগে এই নেতার অভিযোগ, তাঁর ভাবমূর্তিতে দাগ লাগাতেই এই শোকজ নোটিশ পাঠানো হয়েছে। সংবাদমাধ্যমের মাধ্যমেই তাঁর ভাবমূর্তির নষ্টের চেষ্টা চলছে। রাজ্য সভাপতি সুকান্ত মজুমদারের উদ্দেশে তাঁর প্রশ্ন, যাঁরা এই শোকজ নোটিশ ফাঁস করল, তাঁদের বিরুদ্ধে কোনও পদক্ষেপ করা হবে কিনা। দলীয় নেতৃত্বের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগ তুলে বলেন, তাঁরাই তাঁকে কমিটি থেকে সরিয়েছে। তৃণমূল-বাম নেতাদের সঙ্গে তাঁর সুসম্পর্ক রয়েছে। কিন্তু সেই দলগুলির থেকে তিনি কোনওদিন সুযোগ নেননি।

প্রসঙ্গত, সোশ্যাল মিডিয়ায় ভাইরাল এই শোকজ চিঠি। সূত্রের খবর, সমস্ত বিদ্রোহীদের বার্তা দিতে পরিকল্পনা করেই এই চিঠি ফাঁস করেছে বিজেপি নেতৃত্ব। দলবিরোধী কার্যকলাপের জবাব চাওয়া হয়েছে চিঠিতে। তবে দলের এই সিদ্ধান্তে পাল্টা কটাক্ষ করেছেন বিজেপির সাথে ক্রমশ দূরত্ব বাড়তে থাকা কেন্দ্রীয় মন্ত্রী তথা বনগাঁর সাংসদ শান্তনু ঠাকুর। তিনি বলেন, "আমার সঙ্গে আরও অনেক নেতা বৈঠক করবেন। সারা পশ্চিমবঙ্গের বিক্ষুব্ধ নেতারা বৈঠক করবেন। সবাইকে এভাবে বাদ দেবে নাকি? শোকজ করবে নাকি? সম্ভব সেটা? যেখানেই বিক্ষুব্ধরা ডাকবে, সেখানেই যাব।"

রীতেশ তিওয়ারি
WB BJP: 'বিদ্রোহী' জয়প্রকাশ-রীতেশকে শোকজ বিজেপির - 'কতজনকে এভাবে শোকজ করবে?' কটাক্ষ শান্তনুর

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in