CPIM: মানুষ যে বিজেমূল বলছিলো ঠিকই বলছিলো, দুটোর একটাও শেষ পর্যন্ত থাকবে না - সূর্যকান্ত মিশ্র

আগামী মার্চের ১৫ থেকে ১৭ তারিখ অনুষ্ঠিত হবে সিপিআই(এম) পশ্চিমবঙ্গ রাজ্য সম্মেলন। ২৬ তম রাজ্য সম্মেলন অনুষ্ঠিত হবে কলকাতায়। দলের কলকাতা জেলা অফিসের প্রেক্ষাগৃহে এই সম্মেলন অনুষ্ঠিত হবে।
CPIM: মানুষ যে বিজেমূল বলছিলো ঠিকই বলছিলো, দুটোর একটাও শেষ পর্যন্ত থাকবে না - সূর্যকান্ত মিশ্র
সিপিআই(এম) ২৬ তম রাজ্য সম্মেলনের লোগো প্রকাশনিজস্ব চিত্র

আগামী মার্চের ১৫ থেকে ১৭ তারিখ অনুষ্ঠিত হবে সিপিআই(এম) পশ্চিমবঙ্গ রাজ্য সম্মেলন। ২৬ তম রাজ্য সম্মেলন অনুষ্ঠিত হবে কলকাতায়। দলের কলকাতা জেলা অফিসের প্রেক্ষাগৃহে এই সম্মেলন অনুষ্ঠিত হবে। শুক্রবার এক সাংবাদিক সম্মেলনে একথা জানিয়েছেন সিপিআইএম রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র

মিশ্র ছাড়াও এদিনের সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু, কেন্দ্রীয় কমিটির সদস্য সুজন চক্রবর্তী ও শ্রীদীপ ভট্টাচার্য। এদিনের সাংবাদিক সম্মেলন থেকেই ২৬ তম রাজ্য সম্মেলনের আনুষ্ঠানিক লোগো প্রকাশ করা হয়। এবারের লোগো তৈরি করেছেন মণীশ দেব।

এদিন সাংবাদিকদের মুখোমুখি হয়ে সূর্যকান্ত মিশ্র জানান, স্কুল না খোলার আমরা বিরোধিতা করে আসছি। বিশেষজ্ঞরা বলছেন কোনো অসুবিধে নেই। মূল কথা হচ্ছে সমস্ত স্বাস্থ্যবিধি বজায় রেখে স্কুল খোলা উচিত। দু বছর ধরে বিরাট সর্বনাশ করে দিয়েছে।

তৃণমূল কংগ্রেস প্রসঙ্গে সাংবাদিকদের করা প্রশ্নের উত্তরে তিনি আরও বলেন, তৃণমূল কংগ্রেস ভাঙছে, জুড়ছে। কখন বিজেপিতে যাচ্ছে, কখন আবার ফিরে আসছে, এতে বলার কী আছে। শেষ পর্যন্ত থাকবে না এটা পরিষ্কার। কে তৃণমূল আর কে বিজেপি তার কোনো ঠিক আছে নাকি? ওই যে লোকে বিজেমূল বলছিলো তা ঠিকই বলছিলো। আমরা সমস্ত ধর্মনিরপেক্ষ এবং বাম গণতান্ত্রিক শক্তিকে ঐক্যবদ্ধ করার চেষ্টা করবো।

এদিন সিপিআই(এম) রাজ্য সম্পাদক বলেন, বিধানসভা নির্বাচনে আমরা যে রণকৌশল নিয়েছিলাম তাতে ঠিক হয়েছিলো তৃণমূল বিজেপি বিরোধী লড়াই করা হবে। আমাদের কৌশল একই আছে। একই থাকবে। পশ্চিমবঙ্গে যারা লড়াই-এর ময়দানে থাকবেন সেই শক্তিকে আমরা ঐক্যবদ্ধ করার চেষ্টা চালাবো। এগুলো নির্বাচনের সময় ঠিক করা হয়।

সাংবাদিকদের প্রশ্নের উত্তরে এদিন মিশ্র বলেন, সোনিয়া গান্ধীকে বার্তা দিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এটা তো ওঁদের দুজনের বিষয়। উনি কী বার্তা দিয়েছেন তা আমি জানিনা। তিনি কী বলবেন তাও আমি জানিনা। আমাদের অভিজ্ঞতা বলে ওনার কোনো বার্তাই বিশ্বাস করা যায় না। উনি যে কখন বার্তা বদলাবেন তার কোনো ঠিক নেই। বিজেপির বিরুদ্ধে লড়াইতে আমাদের রাজ্যের অভিজ্ঞতা বলে তাঁর বিশ্বাসযোগ্যতা সন্দেহের ঊর্ধ্বে নয়।

সিপিআই(এম) ২৬ তম রাজ্য সম্মেলনের লোগো প্রকাশ
তৃণমূল সরকার বরাবরই জালিয়াতি দুর্নীতি ধামাচাপা দেওয়ার চেষ্টা করেছে - সূর্যকান্ত মিশ্র

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.