তৃণমূল সরকার বরাবরই জালিয়াতি দুর্নীতি ধামাচাপা দেওয়ার চেষ্টা করেছে - সূর্যকান্ত মিশ্র

এদিন এক বিবৃতিতে সূর্যকান্ত মিশ্র বলেন - "জালিয়াতি রোধ ও প্রতারকদের শাস্তির ব্যবস্থা করার বদলে এরাজ্যের সরকার যেভাবে মানুষের প্রতিবাদের কন্ঠস্বরকে স্তব্ধ করার চেষ্টা করছে, তা চরম নিন্দনীয়।"
সূর্যকান্ত মিশ্র
সূর্যকান্ত মিশ্রফাইল ছবি সংগৃহীত

সোমবার কলকাতা কর্পোরেশনের সামনে এবং বিধাননগরে স্বাস্থ্য ভবনের সামনে বামপন্থী কর্মীদের ওপর পুলিশি হেনস্থার প্রতিবাদ জানালেন সিপিআইএম রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র। এদিন এক বিবৃতিতে তিনি বলেন - "জালিয়াতি রোধ ও প্রতারকদের শাস্তির ব্যবস্থা করার বদলে এরাজ্যের সরকার যেভাবে মানুষের প্রতিবাদের কন্ঠস্বরকে স্তব্ধ করার চেষ্টা করছে, তা চরম নিন্দনীয়।"

পুলিশি আচরণ এবং প্রশাসনের ভূমিকার নিন্দা করে তিনি বলেন - এখন প্রতিবাদ আন্দোলনকে মহামারী আইনের অছিলায় আটকাতে চাইছে, অথচ মহামারীর সময়ে জালিয়াতির কারবার বাড়ছে, সেদিকে সরকারের কোনও দৃষ্টি নেই।

এদিনের বিবৃতিতে মিশ্র আরও বলেন - কসবায় ভুয়ো টিকাকেন্দ্রের ঘটনায় এটা প্রকাশ্যে এসে গেছে যে মহামারীর সময়ে মানুষের জীবনকে বিপদে রেখে টিকা নিয়ে জালিয়াতি হয়েছে। রাজ্যের সরকার ও পুলিশ প্রশাসন তার বিরুদ্ধে কোনো কঠোর পদক্ষেপ না নিয়ে উলটে এই জালিয়াতির প্রতিবাদ ও বিনামূল্যে সকলের টিকাকরণের দাবিতে মানুষের প্রতিবাদকে দমন করতে চাইছে।

এই প্রসঙ্গে নারদ কাণ্ড টেনে তিনি বলেন - নারদ ঘুষকান্ডে অভিযুক্ত দলের নেতাদের রক্ষা করতে ক’দিন আগেই মহামারীর বিধিনিষেধকে বিন্দুমাত্রও আমল না দিয়ে মুখ্যমন্ত্রী নিজেই যখন কলকাতায় নিজাম প্যালেসে দলবল সহ জমায়েত করে হাজির হয়েছিলেন তখন কিন্তু পুলিশ প্রশাসনকে নিশ্চুপ থাকতে দেখা গেছিল। আসলে জালিয়াতি কারবারকে আড়াল ও মদত দেওয়াই এই সরকারের মনোভাব, তৃণমূল সরকার বরাবরই জালিয়াতি দুর্নীতি ধামাচাপা দেওয়ার চেষ্টা করেছে।

মিশ্র জানান, এই সরকার এর আগেও চিট ফান্ড কেলেঙ্কারি থেকে শুরু করে অজস্র কেলেঙ্কারি আড়াল করতে এবং অপরাধীদের সঙ্গে শাসকদলের যোগসাজস আড়াল করতে পুলিশ প্রশাসনকে ব্যবহার করেছে।

সিপিআইএম-এর দাবি প্রসঙ্গে তিনি জানিয়েছেন - ভুয়ো টিকাকরণ কেন্দ্র নিয়ে জালিয়াতির পূর্ণাঙ্গ নিরপেক্ষ তদন্ত করতে হবে। অভিযুক্তদের যে যোগাযোগই থাকুক না কেন তাদের কঠোর শাস্তির ব্যবস্থা করতে হবে। টিকা নিয়ে কালোবাজারি বন্ধ করতে এবং সকলের জন্য বিনামূল্যে টিকাকরণের জন্য সরকারকে ব্যবস্থা করতে হবে।

প্রসঙ্গত, এদিনই সকালে বামেদের ডাকে স্বাস্থ্যভবন অভিযানের ডাক দেওয়া হয়েছিলো। অন্যদিকে বাম ছাত্র যুব মহিলা সংগঠনের ডাকে কলকাতা কর্পোরেশনের সামনেও বিক্ষোভের ডাক দেওয়া হয়। বামেদের অভিযোগ, দুই ক্ষেত্রেই পুলিশ বিনা প্ররোচনায়, শান্তিপূর্ণ বিক্ষোভের ওপর হামলা চালায় এবং বিক্ষোভকারীদের আটক করে।

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in