মোদী সরকারের ব্যর্থতা, তৃণমূল সরকারের অপদার্থতা করোনা মোকাবিলাকে কঠিন করে তুলেছে - সূর্যকান্ত মিশ্র

মোদী সরকারের চরম ব্যর্থতা এবং রাজ্যের তৃণমূল সরকারের অপদার্থতা এই রোগের মোকাবিলাকে কঠিন করে তুলেছে। এই অসহায় অবস্থা অনিবার্য ছিল না। সারা দেশে এবং রাজ্যে প্রতিটি পরিবার অবর্ণনীয় আতঙ্কে দিন কাটাচ্ছে।
মোদী সরকারের ব্যর্থতা, তৃণমূল সরকারের অপদার্থতা করোনা মোকাবিলাকে কঠিন করে তুলেছে - সূর্যকান্ত মিশ্র
সূর্যকান্ত মিশ্রফাইল ছবি- সংগৃহীত

কোভিড-১৯’এর দ্বিতীয় পর্যায়ের সংক্রমণে ব্যাপকভাবে আক্রান্ত মানুষের সহায়তায় রেড ভলান্টিয়ার সহ বিভিন্ন সংগঠন ও উদ্যোগীদের কর্মকাণ্ড জীবনের ঝুঁকি নিয়ে সাহসের সঙ্গে পরিচালিত হচ্ছে। সরকারের কাজের পাশাপাশি এঁদের কাজ বজায় রেখে তাদের সবরকম সহায়তা দানের ব্যবস্থা করতে হবে। শনিবার এক বিবৃতিতে এই দাবি জানিয়েছেন সিপিআই(এম) রাজ্য সম্পাদক সূর্যকান্ত মিশ্র।

করোনার দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত দেশ এবং রাজ্যের কথা বলতে গিয়ে ওই বিবৃতিতে তিনি জানান - মোদী সরকারের চরম ব্যর্থতা এবং রাজ্যের তৃণমূল সরকারের অপদার্থতা এই রোগের মোকাবিলাকে কঠিন করে তুলেছে। এই অসহায় অবস্থা অনিবার্য ছিল না। সারা দেশে এবং রাজ্যে প্রতিটি পরিবার অবর্ণনীয় আতঙ্কে দিন কাটাচ্ছে।

আগামীকাল ১৬ মে থেকে জারি হওয়া লকডাউন প্রসঙ্গে তিনি জানান - লকডাউনের সময় মানুষকে রক্ষা করার জন্য অবশ্য করণীয় দায়িত্ব সরকারকে পালন করতে হবে। জরুরি ভিত্তিতে ব্যবস্থা নিতে হবে রোগ পরীক্ষা, চিকিৎসার সহায়তার। বিনামূল্যে গণটিকাকরণের জন্য যাবতীয় প্রক্রিয়া শুরু করতে হবে। বিশেষত টিকার দ্বিতীয় ডোজের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা এখনই গ্রহণ করার দাবি জানিয়েছেন তিনি।

রাজ্য বিধানসভা নির্বাচনী প্রচারে বর্তমান শাসকদলের দেওয়া প্রতিশ্রুতি অবিলম্বে পালন করার দাবি জানিয়ে তিনি বলেন - ১.৬ কোটি জেনারেল ক্যাটাগরির পরিবারের কর্ত্রীকে মাসে ৫০০ টাকা, তফসিলী জাতি ও আদিবাসী পরিবারের কর্ত্রীকে মাসে ১০০০ টাকা এবং ১.৫ কোটি পরিবারের প্রতি ঘরে মাসিক রেশন সরবরাহ করার প্রতিশ্রুতি দেওয়া হয়েছিলো। রাজ্য সরকারকে এই প্রতিশ্রুতি পূরণ করতে হবে।

ওই বিবৃতিতে তিনি আরও বলেন – রাজ্য ও কেন্দ্র সরকারকে এই সংকটজনক মুহূর্তে প্রতিশ্রুতিগুলি কার্যকর করতে হবে। স্বাস্থ্যবিধি মেনে সংক্রমণের মোকাবিলায় সবরকমের সহায়তা করার জন্য জনগণের কাছে আহ্বান জানাচ্ছি। সঙ্গে সঙ্গে বিপন্ন মানুষের সহায়তায় এগিয়ে আসার জন্যও সকলের কাছে আন্তরিক আবেদন জানাই।

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in