যোগীরাজ্যে BJP বিধায়ক ও ছেলের বিরুদ্ধে ধর্ষণ ও হয়রানির অভিযোগ, একাধিকবার গর্ভপাত নির্যাতিতার

অভিযুক্ত বিজেপি বিধায়কের নাম ছোটে লাল ভার্মা এবং তাঁর ছেলে লক্ষী কান্ত ভার্মা। মহিলার অভিযোগ, তিনি ছোটে লালের মেয়ের বন্ধু হন। ১৭ বছর বয়স থেকেই তিনি বিধায়কের আগ্রার বাড়িতে যাতায়াত করতেন।
উত্তরপ্রদেশের বিজেপি বিধায়ক ছোটে লাল ভার্মা
উত্তরপ্রদেশের বিজেপি বিধায়ক ছোটে লাল ভার্মা ছবি - সংগৃহীত

যোগীরাজ্যে এক বিজেপি বিধায়ক এবং তাঁর ছেলের বিরুদ্ধে ধর্ষণ, লাঞ্ছনা এবং হয়রানির অভিযোগ দায়ের করলেন এক মহিলা। পুলিশ জানিয়েছে, অভিযোগকারীর বয়ানের ভিত্তিতে এফআইআর নথিভুক্ত করা হয়েছে। মহিলাকে হেনস্থা করার অভিযোগে বিজেপি বিধায়ক ছোটে লাল ভার্মার বিরুদ্ধেও মামলা করা হয়েছে।

মহিলার অভিযোগ, তিনি ছোটে লালের মেয়ের বন্ধু হন। ১৭ বছর বয়স থেকেই তিনি বিধায়কের আগ্রার বাড়িতে যাতায়াত করতেন। তাঁর অভিযোগ, ২০০৩ সালে বিধায়কের ছেলে লক্ষ্মী কান্ত ভার্মা তাঁকে নিজের বাসভবনে দেখা করার জন্য ডাকেন। তিনি দেখা করতে গিয়েছিলেন। সেই সময় ভার্মা তাঁকে মদ্যপান করিয়ে ধর্ষণ করেন।

অভিযোগকারী তাঁর বয়ানে আরও জানান, এই ঘটনাটির ভিডিও রেকর্ডিং করেছিলেন লক্ষ্মী কান্ত। সেটা দেখিয়ে ক্রমাগত তাঁকে মেরে ফেলার হুমকি দেওয়া হতো এবং লাঞ্ছনা করা হতো।

নির্যাতিতার অভিযোগ, এই ঘটনার কয়েক বছর পর ছোটে লালের ছেলে এক মন্দিরে তাঁকে বিয়ে করেন। পরবর্তীকালে তাঁকে বেশ কয়েকবার গর্ভপাত করতে বাধ্য করেন। কিন্তু ২০০৬ সালে নির্যাতিতা যখন জলন্ধরে যান, তখন সেই সুযোগে বিজেপি বিধায়ক পুনরায় তাঁর ছেলের বিয়ে দেন। শুধু তাই নয়, নির্যাতিতাকে দিয়ে জোর করে ডিভোর্স পেপারে সই করান লক্ষ্মী কান্ত। কিন্তু এরপরেও ক্রমাগত হয়রানির শিকার হন নির্যাতিতা।

অভিযোগের উপর ভিত্তি করে পুলিশ জানিয়েছে, ভার্মার বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ৩৭৬ (ধর্ষণ), ৩১৩ (মহিলার সম্মতি ছাড়া গর্ভপাত ঘটানো), ৩২৩ (স্বেচ্ছায় আঘাত দেওয়া), ৫০৪ (শান্তি ভঙ্গের উদ্দেশ্যে ইচ্ছাকৃতভাবে অপমান), ৫০৬ (ভয় দেখানোর মত অপরাধ), ৪৯৪ (স্বামী বা স্ত্রীর জীবদ্দশায় আবার বিয়ে করা) এবং ৩২৮ (বিষের মাধ্যমে আঘাত করা) ধারায় মামলা রুজু করা হয়েছে।

-With IANS Inputs

উত্তরপ্রদেশের বিজেপি বিধায়ক ছোটে লাল ভার্মা
টেলিভিশন চ্যানেলগুলির জন্য মিডিয়ার বিশ্বাসযোগ্যতা আজ হুমকির মুখে: অনুরাগ ঠাকুর
উত্তরপ্রদেশের বিজেপি বিধায়ক ছোটে লাল ভার্মা
BJP শাসিত NDA জমানায় বিরোধীদের উপর তদন্তে CBI-এর সক্রিয়তা বেড়েছে ৯৫ শতাংশ
উত্তরপ্রদেশের বিজেপি বিধায়ক ছোটে লাল ভার্মা
আরও ৯২৩ জনকে নিয়োগের নির্দেশ - সব বেআইনি নিয়োগ বাতিল করে যোগ্যদের চাকরি দিতে হবে: অভিজিৎ গাঙ্গুলি

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in