আরও ৯২৩ জনকে নিয়োগের নির্দেশ - সব বেআইনি নিয়োগ বাতিল করে যোগ্যদের চাকরি দিতে হবে: অভিজিৎ গাঙ্গুলি

বিচারপতি বলেন, ২৮ সেপ্টেম্বরের মধ্যে যতজনকে বেআইনিভাবে নিয়োগ করা হয়েছে, তাদের সবার নামের তালিকা আদালতে জমা দিতে হবে সিবিআই ও এসএসসিকে। ঐ সকলকে চাকরি থেকে বরখাস্ত করা হবে।
বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়
বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়গ্রাফিক্স - নিজস্ব

আরও ৯২৩ জনকে নিয়োগের নির্দেশ দিলেন বিচারপতি গাঙ্গুলি। গ্রুপ সি ও ডি পদে এই ৯২৩ জনকে নিয়োগের জন্য এসএসসিকে নির্দেশ দিলেন বিচারপতি অভিজিৎ গাঙ্গুলি। পাশাপাশি এসএসসি ও সিবিআই-র কাছে বেআইনিভভাব নিয়োগ পাওয়া ব্যক্তিদের তালিকাও চাইলেন তিনি। চলতি মাসের মধ্যেই সেই তালিকা তাঁর কাছে জমা দিতে হবে।

বুধবার এসএসসি গ্রুপ ডি মামলার শুনানি ছিল বিচারপতি গাঙ্গুলির বেঞ্চে। শুনানির পর স্বচ্ছ পদ্ধতিতে গ্রুপ সি ও গ্রুপ ডি পদে ৯২৩ শূন্যপদ পূরণের নির্দেশ দিয়েছেন তিনি। এর মধ্যে গ্রুপ ডি পদে ৫৭৩ জন ও গ্রুপ সি পদে ৩৫০ জনকে নিয়োগ করতে হবে। ২৮ সেপ্টেম্বরের মধ্যেই এই নিয়োগ সম্পূর্ণ করতে হবে। মেধাতালিকা অনুযায়ী যোগ্যপ্রার্থীদের সুপারিশ পত্র দেওয়ার কথাও বলেন তিনি।

বিচারপতি রঞ্জিত কুমার বাগ কমিটির রিপোর্টে বলা হয়েছিল গ্রুপ ডি পদে ৬০৯ জনকে বেআইনিভাবে নিয়োগ করা হয়েছে। তার মধ্যে ৫৭৩ জনের চাকরি বাতিল করেন বিচারপতি অভিজিৎ গাঙ্গুলি। সেই শূন্যপদের কথা মাথায় রেখেই বিচারপতি এই নির্দেশ দিয়েছেন।  

কিন্তু কমিশন জানায় তাদের পক্ষে এত দ্রুত নিয়োগ করা সম্ভব নয়। তবে ২৮ সেপ্টেম্বরের মধ্যে কাউন্সিলিং-র প্রক্রিয়া শুরু করবে কমিশন। কোথায় কোথায় কতগুলো শূন্যপদ রয়েছে তা খতিয়ে দেখবে কমিশন। এই প্রক্রিয়া সম্পূর্ণ হলে নিয়োগ বিজ্ঞপ্তি জারি করা হবে। আদালত সূত্রে খবর, বিচারপতি বলেছেন যদি সম্ভব হয় তাহলে ২৮ সেপ্টেম্বরের মধ্যে ১০০ জনকে চাকরি দেওয়া হোক।

পাশাপাশি বিচারপতি বলেন, চার মাস ধরে এই নিয়োগ দুর্নীতি মামলা চলছে। আর কতদিন যোগ্য প্রার্থীরা রাস্তায় বসে থাকবেন? তাদের দ্রুত নিয়োগ করতে হবে। ২৮ সেপ্টেম্বরের মধ্যে যতজনকে বেআইনিভাবে নিয়োগ করা হয়েছে, তাদের সবার নামের তালিকা আদালতে জমা দিতে হবে সিবিআই ও এসএসসিকে। ঐ সকলকে চাকরি থেকে বরখাস্ত করা হবে।

বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়
SSC Scam: এসএসসি দুর্নীতি কাণ্ডে রাজসাক্ষী হওয়ার আবেদন অর্পিতার! চার্জশিটে দাবি ইডির
বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়
West Bengal: সরকারি জমি বিক্রি করা হবে রিয়েল এস্টেটকে! তালিকায় আপাতত ৩০-৩৫ টি জমি
বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়
Karnataka: ডিসেম্বর থেকেই স্কুল-কলেজে পড়ানো হবে 'ভগবত গীতা', শিক্ষামন্ত্রীর ঘোষণায় নয়া বিতর্ক

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in