SSC Scam: এসএসসি দুর্নীতি কাণ্ডে রাজসাক্ষী হওয়ার আবেদন অর্পিতার! চার্জশিটে দাবি ইডির

চার্জশিটে বলা হয়েছে, অর্পিতার ফ্ল্যাট থেকে সিঙ্গাপুর, মালেশিয়া সহ একাধিক দেশের মুদ্রা পাওয়া গেছে। জেরায় অর্পিতা জানিয়েছেন, এগুলি তাঁর নয়। বিভিন্ন সময় বিভিন্ন লোক ওই টাকা তাঁর ফ্ল্যাটে রেখে গেছেন।
পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায়
পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায়ফাইল ছবি

শিক্ষক নিয়োগ দুর্নীতি কাণ্ডে রাজসাক্ষী হতে চাইছেন পার্থ চট্টোপাধ্যায় ঘনিষ্ঠ অর্পিতা মুখার্জী। এমনটাই দাবি করা হয়েছে ইডি-র চার্জশিটে। সত্যিই কি রাজসাক্ষী হবেন অর্পিতা মুখার্জি এবং হলে তাতে তদন্তের কতটা সুবিধা হবে, সেইদিকেই তাকিয়ে রয়েছে গোটা বাংলা।

পার্থ-অর্পিতার গ্রেফতারির ৫৮ দিনের মাথায় চার্জশিট পেশ করেছে ইডি। চার্জশিটে বলা হয়েছে পার্থর একাধিক জমি হস্তান্তরিত হয়েছিল অর্পিতার নামে। ঐ সব জমিগুলি পার্থর স্ত্রী বাবলি চট্টোপাধ্যায়ের নামে ছিল। বাবলির মৃত্যুর পর সেগুলি অর্পিতার নামে হস্তান্তরিত করা হয়েছে।

চার্জশিটে এও বলা হয়েছে, অর্পিতার ফ্ল্যাট থেকে সিঙ্গাপুর, মালয়েশিয়া, বাংলাদেশ, তাইল্যান্ড, হংকং ও নেপাল সহ একাধিক দেশের মুদ্রাও পাওয়া গেছে। জেরায় অর্পিতা জানিয়েছেন, এই মুদ্রা বা তাঁর ফ্ল্যাট থেকে উদ্ধার হওয়া টাকা এবং গয়না তাঁর নয়। বিভিন্ন সময় বিভিন্ন লোক ওই টাকা তাঁর ফ্ল্যাটে রেখে গেছেন।

সোমবার ইডির একটি বিশেষ আদালতে চার্জশিট পেশ করেছে এই কেন্দ্রীয় তদন্ত সংস্থা, যেখানে অর্পিতার জীবনবিমার তথ্যও উল্লেখ্য রয়েছে। তাতে দেখা যাচ্ছে অর্পিতার ৩১টি জীবনবিমা পলিসি রয়েছে। যার বার্ষিক প্রিমিয়াম ১.৫ কোটি টাকা। এছাড়াও ওই চার্জশীটে জানানো হয়েছে পার্থ চট্টোপাধ্যায় নিজেই অধিকাংশ জীবন বিমার নমিনি।

পার্থ চ্যাটার্জি এবং অর্পিতা মুখার্জির কাছ থেকে বাজেয়াপ্ত হওয়া ১০৩.১০ কোটি টাকার সম্পদের কথাও উল্লেখ রয়েছে চার্জশিটে। ইডি আধিকারিকরা জানিয়েছেন, সম্পত্তিগুলির মধ্যে রয়েছে নগদ ৪৯.৮০ কোটি টাকা এবং ৫.০৮ কোটি টাকার সোনার গয়না, যা গত জুলাই মাসে কলকাতায় অর্পিতা মুখার্জির দুটি বাসভবন থেকে বাজেয়াপ্ত করা হয়।

অবশিষ্ট অর্থ ব্যাংক আমানত, জমি ও বাসস্থান এবং বেশ কয়েকটি কোম্পানিতে বিনিয়োগের মতো অন্যান্য স্থাবর সম্পদের আকারে আছে। শিক্ষক কেলেঙ্কারির প্রধান অভিযুক্ত হিসাবে পার্থ চ্যাটার্জি এবং অর্পিতা মুখার্জীর নাম দেওয়া হয়েছে।

পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায়
নদীয়াতে 'পার্থ ঘনিষ্ঠ' অধ্যাপক মোনালিসা দাসের দাদার নামে একাধিক জমি! তদন্তে সিবিআই
পার্থ চট্টোপাধ্যায় এবং অর্পিতা মুখোপাধ্যায়
'উপযুক্ত ভেট' না দিলে আটকে থাকত বাড়ির প্ল্যান! অনুব্রতর বিরুদ্ধে কাটমানির অভিযোগ মামলাকারীর

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in