Tamilnadu: চেন্নাইতে ভয়াবহ বৃষ্টি, ১০৬টি রাস্তা জলমগ্ন, মৃত ৩
জলমগ্ন চেন্নাই ছবি এলা সেলভান-এর ট্যুইটার হ্যান্ডেলের সৌজন্যে

Tamilnadu: চেন্নাইতে ভয়াবহ বৃষ্টি, ১০৬টি রাস্তা জলমগ্ন, মৃত ৩

চেন্নাইতে ভারী বৃষ্টির কারণে বৃহস্পতিবার বিদ্যুৎস্পৃষ্ট হয়ে তিনজনের মৃত্যু হয়েছে এবং চারটি সাবওয়ে বন্ধ করে দিতে হয়েছে। প্রবল বৃষ্টির কারণে চেন্নাই শহরের প্রায় ১০০টি রাস্তায় জল দাঁড়িয়ে গেছে।

চেন্নাইতে ভারী বৃষ্টির কারণে বৃহস্পতিবার বিদ্যুৎস্পৃষ্ট হয়ে তিনজনের মৃত্যু হয়েছে এবং চারটি সাবওয়ে বন্ধ করে দিতে হয়েছে। প্রবল বৃষ্টির কারণে চেন্নাই শহরের প্রায় ১০০টি রাস্তায় জল দাঁড়িয়ে গেছে। বৃহত্তর চেন্নাই কর্পোরেশনের কর্মকর্তা ও কর্মচারীরা শহরের জমা জল বের করার চেষ্টা চালাচ্ছেন। পরিস্থিতি পর্যালোচনা করছেন মুখ্যমন্ত্রী স্ট্যালিন স্বয়ং। নভেম্বর মাসের প্রথম সপ্তাহেও আচমকা বৃষ্টিতে বিপর্যস্ত হয়েছিলো চেন্নাইয়ের জনজীবন।

তামিলনাড়ুর রাজস্ব ও দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রী কে কে এস এস আর রামচন্দ্রন সংবাদমাধ্যমে জানিয়েছেন, শহরের ১০৬টি রাস্তায় জল জমেছে এবং বৃষ্টি পুরোপুরি না থামলে জমা জল বের করা সম্ভব নয়।

মন্ত্রী বলেন, চেন্নাইয়ের আশেপাশের ট্যাঙ্ক এবং জলাধারগুলিতে যে পরিমাণ জল ঢুকছে তা সারাক্ষণ পর্যবেক্ষণ করা হচ্ছে এবং প্রয়োজনে নিরাপত্তার কারণে সেগুলি খুলে দেওয়া হতে পারে।

রামচন্দ্রন আরও জানিয়েছেন, চেন্নাই শহরের নন্দনম, ভাদাপালানি এবং এমআরসি নগরে বৃষ্টিপাত বেশি হয়েছে।

ভারতীয় আবহাওয়া বিভাগ (IMD) জানিয়েছে ৩০ ডিসেম্বর নুঙ্গামবক্কমে ১২ সেমি বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। নন্দনম-এ বৃষ্টিপাতের পরিমাণ 8 সেমি।

আইএমডি-র ডেপুটি ডিরেক্টর জেনারেল, এস বালাচন্দ্রন সংবাদমাধ্যমে জানান, "পূর্বদিকের বাতাস নিম্ন স্তরে এবং উপরের স্তরে পশ্চিমী বাতাসের প্রভাবে শহরে ভারী বৃষ্টিপাত হয়েছে। আগামী ৩ জানুয়ারি পর্যন্ত শহরে বৃষ্টি চলবে।"

IANS এর আগে জানিয়েছিল যে তামিলনাড়ুর বেশ কয়েকটি উপকূলীয় অঞ্চলে বৃষ্টি ও ঝড় হবে।

এরিয়া সাইক্লোন ওয়ার্নিং সেন্টারের ডিরেক্টর এন. পুভিয়ারাসন জানিয়েছেন, "চেন্নাই উপকূলে পূর্বাঞ্চলীয় বাতাসের অপ্রত্যাশিত দ্রুত গতির কারণে বৃহস্পতিবার শহরে তীব্র বৃষ্টিপাত হয়েছে। এই ধরনের ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস অসম্ভব।"

জলমগ্ন চেন্নাই
Tamilnadu: ক্লিন গঙ্গা ফান্ডে কেন্দ্রীয় টাকা খরচ - 'রাজ্যে গঙ্গা কোথায় বইছে?' প্রশ্ন DMK সাংসদের

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in