Sonia Gandhi: বরখাস্ত আপ সাংসদ সঞ্জয় সিংহের সঙ্গে দেখা করলেন সোনিয়া, পাশে থাকার আশ্বাস

বুধবার সংসদে পৌঁছে সেইসব প্রতিবাদী সাংসদদের সঙ্গে দেখা করেন কংগ্রেসের সংসদীয় দলের চেয়ারপার্সন সোনিয়া গান্ধী।
আপ সাংসদ সঞ্জয় সিং-এর দেখা করলেন সোনিয়া গান্ধী
আপ সাংসদ সঞ্জয় সিং-এর দেখা করলেন সোনিয়া গান্ধীছবি সঞ্জয় সিং-এর ট্যুইটার ভিডিও থেকে স্ক্রীনশট

রাজ্যসভা থেকে বরখাস্ত হওয়া আপ সাংসদ সঞ্জয় সিংহের সঙ্গে দেখা করলেন কংগ্রেসের সংসদীয় দলের চেয়ারপার্সন সোনিয়া গান্ধী। বুধবার সঞ্জয়ের সঙ্গে দেখা করে তাঁর পাশে থাকার আশ্বাস দিলেন কং নেত্রী।

সংসদের বাদল অধিবেশনে সোমবার রাজ্যসভার অধিবেশন শুরুর কিছুক্ষণ পরেই বাকি অংশে আম আদমি পার্টির সাংসদ সঞ্জয় সিংহ আর অংশগ্রহণ করতে পারবেন না বলে নির্দেশ দিয়েছিলেন দেশের উপ-রাষ্ট্রপতি তথা রাজ্যসভার চেয়ারম্যান জগদীপ ধনকর। তারপর থেকে টানা দু’দিন ধরে সংসদ চত্বরেই বসে এর বিরুদ্ধে প্রতিবাদ দেখাচ্ছেন সঞ্জয়।

বিগত কয়েকদিন ধরেই আপ সাংসদ সঞ্জয় দিল্লির আমলাদের নিয়ন্ত্রণকারী কেন্দ্রের প্রস্তাবিত অর্ডিন্যান্স বিল নিয়ে রাজ্যসভায় ক্রমাগত প্রতিবাদ জানাচ্ছিলেন। সোমবার সঞ্জয়ের প্রতিবাদকে ‘অবাধ্য আচরণ’ বলে তিরস্কার করে তাকে তাঁর আসনে বসার নির্দেশ দেন ধনখড়। কিন্তু তারপরেও তিনি প্রতিবাদ না থামালে তাকে পুরো বাদল অধিবেশনের জন্য রাজ্যসভা থেকে বরখাস্ত করেন ধনকর।

যদিও তারপরেও সংসদ চত্বর ছাড়েননি সঞ্জয়। বিজেপি বিরোধী মহাজোট ‘INDIA’-এর একাধিক সাংসদদের সঙ্গে মিলে বরখাস্তের সিদ্ধান্ত ফিরিয়ে নেওয়া, মণিপুর নিয়ে সংসদে দীর্ঘ আলোচনা এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিবৃতি চেয়ে প্রতিবাদ প্রদর্শন করেছেন।

কংগ্রেস সূত্রে খবর, বুধবার সংসদে পৌঁছে প্রতিবাদী সাংসদদের সঙ্গে দেখা করেন কংগ্রেসের সংসদীয় দলের চেয়ারপার্সন সোনিয়া গান্ধী। বরখাস্ত হওয়া আপ সাংসদ সঞ্জয়ের সঙ্গেও কথা বলেন তিনি। সঞ্জয়কে তিনি জানান, কংগ্রেস তাঁর পাশে আছে।

সোমবার থেকেই মণিপুর নিয়ে সংসদের চত্বরে তুমুল প্রতিবাদ শুরু করেছে বিরোধী জোটের সাংসদরা। লোকসভার সাংসদদের বিক্ষোভ আন্দোলনের নেতৃত্বে ছিলেন কংগ্রেসের অধীর চৌধুরী। অন্যদিকে, রাজ্যসভার সাংসদরা কংগ্রেস প্রধান মল্লিকার্জুন খাড়গের নেতৃত্বে প্রতিবাদ দেখান। বিক্ষোভের জেরে সোমবারই দু’দিনের জন্য মুলতবি করে দেওয়া হয়েছিল লোকসভার অধিবেশন।

কিন্তু তাতেও বিক্ষোভ থামেনি। জ্বলন্ত মণিপুর নিয়ে সংসদে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে বিবৃতি দেওয়ার দাবি জানিয়েছে বিরোধীরা। পাশাপাশি, মণিপুর নিয়ে প্রধানমন্ত্রীর সঙ্গে সংসদের ২৬৭ নং ধারায় দীর্ঘ আলোচনা করার দাবি বিরোধীদের।

অন্যদিকে, শাসকদলের বক্তব্য, শুধু মণিপুর নয়, আলোচনা করতে হবে রাজস্থান, ছত্তিশগড় এবং পশ্চিমবঙ্গে মহিলা ও শিশুদের বিরুদ্ধে হওয়া অত্যাচার নিয়েও।

আপ সাংসদ সঞ্জয় সিং-এর দেখা করলেন সোনিয়া গান্ধী
Loan Write Off: শেষ ১০ বছরে কর্পোরেটদের পাহাড়প্রমাণ আনাদায়ী ঋণ মকুব কেন্দ্রের! তীব্র কটাক্ষ ইয়েচুরির
আপ সাংসদ সঞ্জয় সিং-এর দেখা করলেন সোনিয়া গান্ধী
মোদী সরকারের বিরুদ্ধে লোকসভায় অনাস্থা প্রস্তাব আনল I-N-D-I-A

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in