মোদী সরকারের বিরুদ্ধে লোকসভায় অনাস্থা প্রস্তাব আনল I-N-D-I-A

এই একই ইস্যুতে পৃথক ভাবে মোদী সরকারের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব পেশ করেছে তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাওয়ের দল ভারত রাষ্ট্র সমিতি (বিআরএস)।
লোকসভায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী
লোকসভায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীফাইল ছবি, লোকসভা টিভির সৌজন্যে

মণিপুর নিয়ে সংসদে চলমান অচলাবস্থার মধ্যেই লোকসভায় কেন্দ্র সরকারের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনলো বিরোধী জোট I-N-D-I-A । I-N-D-I-A-র হয়ে এই অনাস্থা প্রস্তাব পেশ করেছেন কংগ্রেস সাংসদ গৌরব গগৈ।

 গত ২০ জুলাই সংসদে বাদল অধিবেশন শুরু হয়েছে। সেদিন থেকেই মণিপুর ইস্যুতে উত্তপ্ত সংসদের উচ্চকক্ষ এবং নিম্ন কক্ষ। উভয় কক্ষেই অচলাবস্থা চলছে।

এই একই ইস্যুতে পৃথক ভাবে মোদী সরকারের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব পেশ করেছে তেলেঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাওয়ের দল ভারত রাষ্ট্র সমিতি (বিআরএস)। বিআরএসের হয়ে অনাস্থা প্রস্তাব পেশ করেন সাংসদ নামা নাগেশ্বর রাও।

যদিও বিরোধী জোটের সাংসদ-সংখ্যা হিসেব করলে এই অনাস্থা প্রস্তাবে জয়ী হতে পারবে না I-N-D-I-A। কারণ মোট ৫৪৩ সাংসদের মধ্যে ৩৩২ জনের সমর্থন রয়েছে শাসক পক্ষের দিকে। তবে বিরোধী দলগুলির যুক্তি, বিতর্কের সময় মণিপুর ইস্যুতে সরকারকে কোণঠাসা করতেই এই অনাস্থা প্রস্তাব এনেছে তারা।

অন্যদিকে বিরোধীদের আনা এই অনাস্থা প্রস্তাব সম্পর্কে সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ জোশী বলেন, “প্রধানমন্ত্রী মোদী এবং বিজেপির উপর মানুষের আস্থা রয়েছে। বিরোধীরা আগেও অনাস্থা প্রস্তাব এনেছেন। কিন্তু মানুষ ওদের উচিত শিক্ষা দিয়েছে।”

লোকসভায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী
বিরোধী জোট 'I-N-D-I-A'-কে জঙ্গিগোষ্ঠীর সাথে তুলনা প্রধানমন্ত্রীর, 'ভয় পেয়েছেন', পাল্টা বিরোধীরা
লোকসভায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী
Rahul Gandhi: "যা খুশি তাই বলতে পারেন মিঃ মোদী, আমরা INDIA" - প্রধানমন্ত্রীকে পাল্টা আক্রমণে রাহুল

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in