পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধি দেশে বিদ্রোহের পরিস্থিতি তৈরি করছে, কেন্দ্রকে আক্রমণ সুব্রহ্মণ্যম স্বামীর

ট্যুইটে মোদি সরকারকে নিশানা করে লিখেছেন, “প্রতিদিন পেট্রোল, ডিজেল ও কেরোসিনের দাম বৃদ্ধি দেশে বিদ্রোহের পরিস্থিতি তৈরি করছে। এই ধরনের কাজ অর্থমন্ত্রকের মেধার দৈন্যতা প্রমাণ করে।”
পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধি দেশে বিদ্রোহের পরিস্থিতি তৈরি করছে, কেন্দ্রকে আক্রমণ সুব্রহ্মণ্যম স্বামীর
ফাইল চিত্র -

আবার কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে ফুঁসে উঠলেন রাজ্যসভার সাংসদ সুব্রহ্মণ্যম স্বামী। সারা দেশে গত ১৫ দিনে ১৩ বার দাম বেড়েছে পেট্রোল-ডিজেলের। পেট্রোল ডিজেলের দাম বেড়েছে লিটারে ৯.২০ পয়সা। ক্রমাগত মূল্যবৃদ্ধির জেরে নাভিশ্বাস উঠেছে সাধারণ মানুষের। প্রতি লিটারে পেট্রোলের দাম ১১৪ টাকা ছাড়িয়ে গিয়েছে। ট্যুইট করে কেন্দ্রকে তোপ দাগলেন বিজেপির সাংসদ সুব্রহ্মণ্যম স্বামী।

ট্যুইটে মোদি সরকারকে নিশানা করে লিখেছেন, “প্রতিদিন পেট্রোল, ডিজেল ও কেরোসিনের দাম বৃদ্ধি দেশে বিদ্রোহের পরিস্থিতি তৈরি করছে। এই ধরনের কাজ অর্থমন্ত্রকের মেধার দৈন্যতা প্রমাণ করে। এটা দেশের স্বার্থবিরোধী। জ্বালানির দাম বাড়িয়ে বাজেটের ঘাটতি পূরণ করা চরম অযোগ্যতা।”

মঙ্গলবার দাম বৃদ্ধির পর কলকাতায় পেট্রোলের দাম দাঁড়িয়েছে ১১৪.২৮ পয়সা প্রতি লিটার। নয়াদিল্লীতে পেট্রোলের দাম ১০৪.৬১ প্রতি লিটার। মুম্বাইতে পেট্রোলের দাম ১১৯.৬৭ এবং চেন্নাইতে পেট্রোলের আজকের দাম ১১০.১১ পয়সা। পাশাপাশি, মঙ্গলবার কলকাতায় ডিজেলের লিটার পিছু দাম হয়েছে ৯৯.০২। দিল্লীতে এই দাম ৯৫.৮৭, মুম্বাইতে ১০৩.৯২ এবং চেন্নাইতে মঙ্গলবার ডিজেলের লিটার পিছু দাম ১০০.১৯ পয়সা।

তবে এই প্রথম কেন্দ্রকে সমালোচনা করছেন না তিনি। এর আগে একাধিক বিষয়ে কেন্দ্রকে সরাসরি আক্রমণ করেছেন। কখনও ভারত-চীন সীমান্ত নিয়ে, তো কখনও পেগেসাস ইস্যু নিয়ে। বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দিতে পারেন তিনি, এমন জল্পনাও শুরু হয়েছিল। ইতিমধ্যেই তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে একাধিকবার বৈঠক করেছেন সুব্রহ্মণ্যম স্বামী। তাঁর কথায় – “মমতার পাশেই আছি, নতুন করে তৃণমূলে যোগ দেওয়ার দরকার নেই।”

পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধি দেশে বিদ্রোহের পরিস্থিতি তৈরি করছে, কেন্দ্রকে আক্রমণ সুব্রহ্মণ্যম স্বামীর
কেন্দ্রের বেসরকারিকরণ নীতির বিরুদ্ধে এবার ক্ষোভ প্রকাশ খোদ বিজেপি সাংসদ সুব্রহ্মণ্যম স্বামীর

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in