Pegasus: কেন্দ্রের ভূমিকা স্পষ্ট করা উচিৎ স্বরাষ্ট্রমন্ত্রীর - সুব্রহ্মনিয়াম স্বামী

বিজেপি সাংসদ স্বামী লেখেন – যে ইজরায়েলী সংস্থা আমাদের টেলিফোন ট্যাপ এবং রেকর্ড করেছে, স্বরাষ্ট্রমন্ত্রী সংসদে যদি বলেন যে মোদী সরকারের সঙ্গে সেই ইজরায়েলী সংস্থার কোনো যোগাযোগ সেটাই ঠিক পদক্ষেপ হবে।
সুব্রহ্মনিয়াম স্বামী ও অমিত শাহ
সুব্রহ্মনিয়াম স্বামী ও অমিত শাহফাইল ছবি, ট্যুইটারের সৌজন্যে

পেগেসাস স্পাইওয়ার বিতর্কে কেন্দ্রের নরেন্দ্র মোদী সরকারকে কড়া ভাষায় আক্রমণ করলেন বিজেপি সাংসদ সুব্রহ্মনিয়াম স্বামী। সোমবার সকালে এক ট্যুইট বার্তায় স্বামী লেখেন, মোদী সরকার ইজরায়েলী সংস্থার সঙ্গে কোনোভাবেই যুক্ত নয়, এই বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সংসদে বিবৃতি দেওয়া উচিৎ।

নিজের ট্যুইট বার্তায় রাজ্যসভার বর্ষীয়ান বিজেপি সাংসদ স্বামী লেখেন – যে ইজরায়েলী সংস্থা আমাদের টেলিফোন ট্যাপ এবং রেকর্ড করেছে, স্বরাষ্ট্রমন্ত্রী সংসদে যদি বলেন যে মোদী সরকারের সঙ্গে সেই ইজরায়েলী সংস্থার কোনো যোগাযোগ সেটাই ঠিক পদক্ষেপ হবে। অন্যথায় ওয়াটারগেটের মতোই সত্য বিজেপিকে আঘাত করবে এবং ক্ষতি করবে।

গতকাল দ্য ওয়ারে পেগেসাস স্পাইওয়ার প্রসঙ্গে এক প্রতিবেদন প্রকাশিত হবার পর থেকেই উত্তাল হয়েছে দেশের বিভিন্ন মহল। ভারতের দ্য ওয়ার ছাড়াও এই বিষয়ে প্রতিবেদন প্রকাশিত হয়েছে একাধিক আন্তর্জাতিক সংবাদমাধ্যমে। যে প্রতিবেদনে দাবি করে হয়েছে কয়েকজন কেন্দ্রীয় মন্ত্রী, একাধিক ভারতীয় সাংবাদিক, রাজনীতিবিদ, সরকারি আধিকারিকদের ফোনে ইজরায়েলী স্পাইওয়ার পেগেসাসের মাধ্যমে নজরদারি চালানো হয়েছে।

ওই প্রতিবেদন অনুসারে, এই তালিকায় দেশের ৩ প্রধান বিরোধী দলনেতা, সুপ্রিম কোর্টের একজন বিচারপতি, ৪০ জনের বেশি সাংবাদিক, নিরাপত্তা কর্মী, ব্যবসায়ী, বিজ্ঞানী, মানবাধিকার কর্মী এবং বেশ কিছু সরকারি আধিকারিক আছেন।

ইজরায়েলী কোম্পানি এনএসও গ্রুপ, যারা এই পেগাসাস বিক্রি করে, তাদের দাবী তারা কেবল নির্বাচিত সরকারকেই এই সব স্পাইওয়‍্যার সরবরাহ করে।

যদিও ভারত সরকারের পক্ষ থেকে গতকালই এই হ‍্যাকিংয়ের বিষয়টি অস্বীকার করা হয়েছে। সরকারের তরফ থেকে বলা হয়েছে, "নির্দিষ্ট ব‍্যক্তিদের ওপর সরকারি নজরদারির যে অভিযোগ আনা হচ্ছে তা ভিত্তিহীন। এর সাথে সত‍্যের কোনো সম্পর্ক নেই।"

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in