শুধু রাম মন্দির নির্মাণেই খরচ ১৮০০ কোটি, বিগ্রহ ও অন্যান্য খরচ আলাদা - জানালো ট্রাস্ট

চম্পত রাই জানিয়েছেন, ট্রাস্টের নিয়মকানুন চূড়ান্ত করা হয়েছে। মন্দির কমপ্লেক্সে বিশিষ্ট হিন্দু ধর্মগুরু এবং রামায়ণের অন্যান্য চরিত্রদের মূর্তি বসানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
রাম মন্দির
রাম মন্দিরফাইল ছবি সংগৃহীত

রাম মন্দির নির্মাণে খরচ হবে ১,৮০০ কোটিরও বেশি টাকা। মন্দির নির্মাণের জন্য গঠিত ট্রাস্টের আধিকারিকরা রবিবার সংবাদ মাধ্যমের সামনে একথা জানিয়েছেন।

মন্দির শহর অযোধ্যার ফৈজাবাদ সার্কিট হাউসে রবিবার সন্ধ্যায় শ্রী রাম জন্মভূমি তীর্থ ক্ষেত্র ট্রাস্টের বৈঠক ছিল। এই ট্রাস্ট সুপ্রিম কোর্টের নির্দেশে রাম মন্দিরের কাজ পরিচালনার জন্য গঠন করা হয়েছে। ম্যারাথন বৈঠকের পর মন্দির নির্মাণের একটি সম্ভাব্য খরচ স্থির করেছেন ট্রাস্টের আধিকারিকরা।

মন্দির ট্রাস্টের সাধারণ সম্পাদক চম্পত রাই সংবাদমাধ্যমে জানিয়েছেন, 'বিশেষজ্ঞদের দায়ের করা রিপোর্টের ভিত্তিতে শুধুমাত্র রাম মন্দির নির্মাণের জন্য আনুমানিক ১,৮০০ কোটি টাকা ব্যয়ের সিদ্ধান্ত নিয়েছে ট্রাস্ট। এই খরচ আরও বাড়তে পারে।' অর্থাৎ এই খরচের মধ্যে বিগ্রহ তৈরি এবং অন্যান্য ব্যয়ের হিসেব ধরা হয়নি।

চম্পত রাই আরও জানিয়েছেন, এই বৈঠকে প্রায় ১৫ জন ট্রাস্ট মেম্বার যোগ দিয়েছিলেন। দীর্ঘ চিন্তাভাবনা এবং সংশ্লিষ্ট সকলের পরামর্শ অনুযায়ী ট্রাস্টের নিয়মকানুন চূড়ান্ত করা হয়েছে। মন্দির কমপ্লেক্সে বিশিষ্ট হিন্দু ধর্মগুরু এবং রামায়ণের অন্যান্য চরিত্রদের মূর্তি বসানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

রাই জানিয়েছেন, এই বছর ডিসেম্বর মাসের মধ্যেই মন্দির নির্মাণের কাজ সম্পন্ন হবে। তাঁর এক মাস পর মকর সংক্রান্তির দিন মন্দির গর্ভগৃহে প্রতিষ্ঠিত হবে রাম মূর্তি। এই মূর্তিটি শ্বেত মর্মর পাথরে বানানো হবে।

রাম মন্দির
Ram Temple: রাম মন্দির ট্রাস্ট ফান্ডের দেখাশোনার দায়িত্বে টাটার সংস্থা
রাম মন্দির
কয়েক মিনিটেই ২ কোটি থেকে বেড়ে ১৮ কোটি টাকা - জমি জালিয়াতির অভিযোগ রাম মন্দির ট্রাস্টের বিরুদ্ধে
রাম মন্দির
Ram Temple: ২০ লাখে জমি কিনে ২.৫ কোটিতে বিক্রি - মন্দির ট্রাষ্টি, BJP বিধায়কের বিরুদ্ধে অভিযোগ সাধুর

GOOGLE NEWS-এ আমাদের ফলো করুন

Related Stories

No stories found.
People's Reporter
www.peoplesreporter.in