Ram Temple: রাম মন্দির ট্রাস্ট ফান্ডের দেখাশোনার দায়িত্বে টাটার সংস্থা

ইতিমধ্যেই ৩০০০ কোটির বেশি টাকা জমা পড়েছে রাম মন্দির ট্রাস্ট ফান্ডে। একটি ডিজিটাল অ‍্যাকাউন্ট সফটওয়্যারের মাধ্যমে এবার এই ফান্ড পরিচালনা করবে TCS।
Ram Temple: রাম মন্দির ট্রাস্ট ফান্ডের দেখাশোনার দায়িত্বে টাটার সংস্থা

রাম মন্দির ট্রাস্টের তহবিলের দেখভালের দায়িত্ব দেওয়া হলো টাটা কনসালটেন্সি সার্ভিসেস বা TCS-কে। ট্রাস্টের জেনারেল সেক্রেটারি চম্পত রাই এই টেকওভারের বিষয়টি নিশ্চিত করেছেন। ভূমি চুক্তি নিয়ে ট্রাস্টের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ ওঠার পর এই পদক্ষেপ নেওয়া হয়েছে।

সূত্র মারফত জানা গেছে, রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘের (RSS) নির্দেশে এই সিদ্ধান্ত নিয়েছে ট্রাস্ট কমিটি। চার মাস আগে বিতর্কিত ভূমি চুক্তি নিয়ে একটি রুদ্ধদ্বার বৈঠকের জন্য ট্রাস্টের তিন মুখ‍্য সদস‍্যকে মুম্বাইয়ে ডেকেছিল RSS।

ইতিমধ্যেই ৩০০০ কোটির বেশি টাকা জমা পড়েছে রাম মন্দির ট্রাস্ট ফান্ডে। একটি ডিজিটাল অ‍্যাকাউন্ট সফটওয়্যারের মাধ্যমে এই ফান্ড পরিচালনা করবে TCS। রাম জন্মভূমির কাছেই অবস্থিত রামঘাটে এই অ‍্যাকাউন্টের অফিস স্থাপন করেছে TCS। ডিসেম্বরের মধ্যেই সফটওয়্যারটি তৈরি করে ট্রাস্ট অ‍্যাকাউন্টের ডিজিটালাইজেশন শুরু করার কথা রয়েছে।

টাটা গ্রুপের আইটি বিশেষজ্ঞরা মন্দির নির্মাণ কমিটির চেয়ারম্যান নৃপেন্দ্র মিশ্রকে সম্প্রতি সফটওয়্যারটির একটি পাওয়ারপয়েন্ট প্রেজেন্টেশন দিয়েছেন। ট্রাস্ট সেক্রেটারি চম্পত রাই একটি প্রেস বিবৃতিতে জানিয়েছেন TCS-এর ডিজিটাল পারফরম্যান্স খুব ভালো।

- With IANS Inputs

Ram Temple: রাম মন্দির ট্রাস্ট ফান্ডের দেখাশোনার দায়িত্বে টাটার সংস্থা
Ram Temple: ২০ লাখে জমি কিনে ২.৫ কোটিতে বিক্রি - মন্দির ট্রাষ্টি, BJP বিধায়কের বিরুদ্ধে অভিযোগ সাধুর

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in