Rahul Gandhi: 'জবাব না দিয়ে পালাতে পারবেন না মোদী' - সংসদের প্রথম দিন থেকেই NDA-কে আক্রমণ রাহুলের

People's Reporter: রাহুল গান্ধী লেখেন, নরেন্দ্র মোদী এবং তাঁর সরকার যেভাবে সংবিধানের উপর আক্রমণ চালাচ্ছে সেটা আমরা মেনে নিতে পারবো না।
রাহুল গান্ধী
রাহুল গান্ধী ছবি সৌজন্যে কংগ্রেসের এক্স হ্যান্ডেল

আজ সংসদ অধিবেশনের প্রথম দিন। সাংসদ হিসেবে শপথ নেবেন সদ্য সমাপ্ত নির্বাচনে জয়ী ব্যক্তিরা। আর প্রথম দিন থেকেই এনডিএ-কে চাপে রাখার চেষ্টা করছে কংগ্রেস। নরেন্দ্র মোদী 'মানসিকভাবে ব্যাকফুটে' রয়েছেন বলে সোশ্যাল মিডিয়ায় দাবি করেছেন কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী

৩ দিন ধরে চলবে সাংসদ পদে শপথ গ্রহণ পর্ব। এরপর অধিবেশনের মূল পর্ব শুরু হবে। ৩ দিন ধরে চলবে। তার মধ্যেই এক্স হ্যান্ডেলে এনডিএ সরকারের বিরুদ্ধে সরব হয়েছেন রাহুল গান্ধী। এনডিএ সরকারের ক্ষমতায় আসার প্রথম ১৫ দিনে যে যে দুর্ঘটনা-দুর্নীতি হয়েছে তার তালিকা দিয়ে তিনি লেখেন, 'এনডিএ সরকারের প্রথম ১৫ দিন - ভয়াবহ ট্রেন দুর্ঘটনা, কাশ্মীরে সন্ত্রাসবাদী হামলা, ট্রেনে যাত্রীদের দুর্দশা, NEET কেলেঙ্কারি, NEET PG বাতিল, UGC NET প্রশ্নফাঁস, দুধ-ডাল-গ্যাস-টোলের মূল্যবৃদ্ধি, বনভূমি পুড়ে ছাই হচ্ছে, জল সংকট এবং তাপপ্রবাহে ব্যবস্থা না থাকায় বহু মৃত্যু হয়েছে। মোদী মানসিক দিক থেকে ব্যাকফুটে রয়েছেন এবং তাঁর সরকার বাঁচাতে ব্যস্ত'।

তিনি আরও লেখেন, 'নরেন্দ্র মোদী এবং তাঁর সরকার যেভাবে সংবিধানের উপর আক্রমণ চালাচ্ছে সেটা আমরা মেনে নিতে পারবো না। আর কোনো মতেই তাঁদের এই কাজ আমরা সফল করতে দেবো না। তাঁদের ওপর ভারতের শক্তিশালী বিরোধী দল চাপ বজায় রাখবে। জনগণের হয়ে সরব হবে এবং জবাব না দিয়ে প্রধানমন্ত্রী কোথাও পালাতে পারবেন না। আমরা পালাতে দেবো না'।

অন্যদিকে আজ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সাংসদ হিসেবে শপথ গ্রহণের সময় বিক্ষোভ দেখান বিরোধী দলের সাংসদরা। শুধু মোদীই নন শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধানের শপথ গ্রহণের সময়ও উত্তাল হয় সংসদ। বিরোধী বেঞ্চ থেকে ‘নিট-নিট’ বলে স্লোগান ওঠে শিক্ষামন্ত্রীকে উদ্দেশ্য করে। এমনকি সংবিধান হাতে সংসদের বাইরেও বিক্ষোভ দেখান ইন্ডিয়া জোটের সাংসদরা।

রাহুল গান্ধী
NEET 2024: গ্রেস পাওয়া ১৫৬৩ জনের মধ্যে ৪৮ শতাংশই দ্বিতীয়বারের নিট পরীক্ষায় অনুপস্থিত
রাহুল গান্ধী
Arvind Kejriwal: সুপ্রিম কোর্টেও মিলল না স্বস্তি! আপাতত তিহার জেলেই থাকতে হবে কেজরিওয়ালকে
রাহুল গান্ধী
Parliament Session: সংসদের ভেতর ‘নিট-নিট’ স্লোগান বিরোধীদের, বাইরেও সংবিধান হাতে বিক্ষোভে সোনিয়ারা

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in