Arvind Kejriwal: সুপ্রিম কোর্টেও মিলল না স্বস্তি! আপাতত তিহার জেলেই থাকতে হবে কেজরিওয়ালকে

People's Reporter: শীর্ষ আদালত জানিয়েছে, আগামী বুধবারের মধ্যে দিল্লি হাইকোর্ট যদি কোনও রায় দেয়, তবে উচ্চ আদালতের সেই সিদ্ধান্ত আগে দেখে নিতে চায় তারা।
অরবিন্দ কেজরিওয়াল
অরবিন্দ কেজরিওয়ালফাইল ছবি, সংগৃহীত

সুপ্রিম কোর্টেও মিলল না স্বস্তি। আপাতত তিহার জেলেই থাকতে হবে আপ প্রধান অরবিন্দ কেজরিওয়ালকে। আগামী বুধবার পর্যন্ত রায়দান স্থগিত রাখল সুপ্রিম কোর্ট। শীর্ষ আদালত জানিয়েছে, আগামী বুধবারের মধ্যে দিল্লি হাইকোর্ট যদি কোনও রায় দেয়, তবে উচ্চ আদালতের সেই সিদ্ধান্ত আগে দেখে নিতে চায় তারা। 

আবগারি দুর্নীতি মামলায় গত বৃহস্পতিবার দিল্লির রাউস অ্যাভিনিউ কোর্ট কেজরিওয়ালের জামিন মঞ্জুর করেছিল। ইডির পক্ষ থেকে জামিনের উপর ৪৮ ঘন্টার স্থগিতাদেশ চেয়ে আবেদন করা হয়েছিল। কিন্তু খারিজ হয়ে যায় ইডির আবেদন।

এরপর নিম্ন আদালতের সেই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে শুক্রবার দিল্লি হাইকোর্টের দ্বারস্থ হয় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। জরুরি ভিত্তিতে শুনানির পর বিচারপতি সুধীরকুমার জৈন এবং বিচারপতি রবীন্দ্র দুদেজার অবকাশকালীন বেঞ্চ জানায়, আগামী ২-৩ দিনের মধ্যে এ সংক্রান্ত পরবর্তী নির্দেশ ঘোষণা করা হবে।

সেই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে শীর্ষ আদালতের দারস্থ হন কেজরিওয়াল। তবে সুপ্রিম কোর্টও আপাতত বুধবার পর্যন্ত কেজরিওয়ালের জামিন স্থগিত রেখেছে। উল্লেখ্য, আবগারি দুর্নীতি মামলায় আর্থিক তছরূপের অভিযোগে গত ২১ মার্চ কেজরিওয়ালকে গ্রেফতার করে ইডি। পরে লোকসভা ভোটের প্রচারের জন্য ১০ মে শর্তসাপেক্ষে কিছু দিনের জন্য তাঁকে জামিন দেওয়া হয়েছিল। এরপর ২ জুন ফের তিহাড় জেলে ফিরে যান তিনি।

অরবিন্দ কেজরিওয়াল
Parliament Session: সংসদের ভেতর ‘নিট-নিট’ স্লোগান বিরোধীদের, বাইরেও সংবিধান হাতে বিক্ষোভে সোনিয়ারা
অরবিন্দ কেজরিওয়াল
Ayodhya: জেলাশাসকের সঙ্গে বাদানুবাদ! সরিয়ে নেওয়া হল অযোধ্যা হনুমানগড়ির প্রধান পুরোহিতের নিরাপত্তা

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in