Maharastra: শিন্ধেকে সরিয়ে মুখ্যমন্ত্রী অজিত পাওয়ার? বিরোধী দলনেতার দাবি ঘিরে জল্পনা তুঙ্গে

সোমবার এক সাংবাদিক সম্মেলনে মহারাষ্ট্রের বিরোধী দলনেতা বলেন, শিন্ধেকে হাসপাতালে ভর্তি করানো হবে এবং এরপর ‘স্বাস্থ্যের কারণ’ দেখিয়ে তাঁকে বদল করে অজিত পাওয়ারকে বসানো হবে।
দেবেন্দ্র ফড়নবিশ এবং একনাথ শিন্ধে
দেবেন্দ্র ফড়নবিশ এবং একনাথ শিন্ধেফাইল ছবি, গ্রাফিক্স আকাশ

মহারাষ্ট্রে মুখ্যমন্ত্রী পদ থেকে শিবসেনার একনাথ শিন্ধেকে সরিয়ে অজিত পাওয়ারকে মুখ্যমন্ত্রী করা হবে। সোমবার চাঞ্চল্যকর এই দাবি করেছেন রাজ্যের বিরোধী দলনেতা বিজয় ওয়াদেত্তিওয়ার। গড়চিরৌলিতে এক সাংবাদিক সম্মেলনে তিনি এই দাবি করেছেন।

সোমবার এক সাংবাদিক সম্মেলনে মহারাষ্ট্রের বিরোধী দলনেতা বলেন, শিন্ধেকে হাসপাতালে ভর্তি করানো হবে এবং এরপর ‘স্বাস্থ্যের কারণ’ দেখিয়ে তাঁকে বদল করে অজিত পাওয়ারকে বসানো হবে।

বিজয়ের দাবি, এনসিপি প্রধান শারদ পাওয়ার এবং এনসিপি-র বিক্ষুব্ধ গোষ্ঠীর অজিত পাওয়ার সম্প্রতি পুণেতে গোপনে বৈঠক করেন। সেই বৈঠকে শিন্ধেকে সরানোর বিষয়ে আলোচনা হয়েছে।

সম্প্রতি শিন্ধে শিবিরের ঘনিষ্ঠ বিধায়ক সঞ্জয় শিরসাত জানিয়েছেন, একনাথ শিন্ধে বর্তমানে অসুস্থ এবং দিনে ২৪ ঘণ্টা কাজ করে উনি অসুস্থ হয়ে পড়েছেন। আপাতত তিনি সাতারায় তাঁর গ্রামের বাড়িতে আছেন। এর পর থেকেই শিন্ধের অসুস্থতা নিয়ে রাজ্য রাজনীতিতে গুঞ্জন শুরু হয়ে যায়।

বিজয়ের আরও দাবি, মুখ্যমন্ত্রীর অফিস ইতিমধ্যেই জানিয়েছে যে একনাথ শিন্ধে সুস্থ নন। বিরোধী দলনেতার দাবি, আমি ভয় পাচ্ছি যে শারীরিক কারণে শিন্ধেকে দু’মাসের জন্য হাসপাতালে ভর্তি করা হবে। মহারাষ্ট্রের মানুষ জানতে চাইছেন কী কারণে শিন্ধেকে হাসপাতালে ভর্তির ব্যবস্থা নেওয়া হচ্ছে।

উল্লেখযোগ্যভাবে, শিবসেনা (UBT)-র মুখপত্র সামনা-তেও সঞ্জয় শিরসাত-এর বক্তব্যকে উদ্ধৃত করে একনাথ শিন্ধে অসুস্থ বলে জানানো হয়েছে।

সামনা নিজেদের প্রতিবেদনে জানিয়েছে, শিন্ধে ২৪ ঘণ্টা কাজ করেন, যদিও তাঁর সেই কাজের প্রতিফলন রাজ্যের কোথাও দেখা যায় না। যদি পদ হারানোর আশঙ্কায় তাঁর ঘুম চলে যায় তার অর্থ এরকম হয় না যে তিনি সারাদিন ধরে কাজ করছেন।

সামনা-য় আরও লেখা হয়েছে, যদি শিরাসত-এর দাবি সত্যি হয় তাহলে শিন্ধেকে আইসিইউ-তে ভর্তি করা দরকার এবং তাঁকে দেবেন্দ্র ফড়নবীশ অথবা অজিত পাওয়ার-এর সঙ্গে বৈঠক করা থেকে বিরত করা দরকার। শিন্ধেকে মুম্বাই অথবা থানের কোনও ভালো হাসপাতালে ভর্তি করা প্রয়োজন।

তাৎপর্যপূর্ণভাবে গত মাসে কংগ্রেস নেতা পৃথ্বীরাজ চৌহান জানিয়েছিলেন আগস্ট মাসের ১০ তারিখে একনাথ শিন্ধেকে সরিয়ে অজিত পাওয়ারকে মুখ্যমন্ত্রী করা হবে। যে দাবি সরাসরি উড়িয়ে দেন রাজ্যের উপমুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবীশ।

এই প্রসঙ্গে ফড়নবীশ জানান, অজিত পাওয়ার এটা খুব ভালো করেই জানেন যে তিনি মুখ্যমন্ত্রী হতে পারবেন না এবং এই কথা তাঁকে ২ জুলাই তিনি যখন তার দলের ৮ বিধায়ককে সঙ্গে নিয়ে সরকারে যোগ দেন তার আগেই তাঁকে জানিয়ে দেওয়া হয়েছে।

দেবেন্দ্র ফড়নবিশ এবং একনাথ শিন্ধে
দিল্লি-দ্বারকা হাইওয়ে নির্মাণের খরচ অনুমোদিত অর্থের ১৪ গুন! CAG রিপোর্টে বিপুল দুর্নীতির ইঙ্গিত
দেবেন্দ্র ফড়নবিশ এবং একনাথ শিন্ধে
Sharad Pawar: ফের অজিত-শরদ সাক্ষাত! প্রায় ৪ ঘণ্টার বৈঠক ঘিরে জল্পনা 'INDIA'-র অন্দরে

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in