Sharad Pawar: ফের অজিত-শরদ সাক্ষাত! প্রায় ৪ ঘণ্টার বৈঠক ঘিরে জল্পনা 'INDIA'-র অন্দরে

শরদ জানিয়েছেন, “অজিত আমার ভাইপো। আর আমি পাওয়ার পরিবারের সবচেয়ে বয়োজ্যেষ্ঠ সদস্য। পরিবারের এক কনিষ্ঠ সদস্যের দেখা করা বা তাঁকে দেখা করার জন্য ফোন করা অপরাধ নয়।"
শরদ পাওয়ার এবং অজিত পাওয়ার
শরদ পাওয়ার এবং অজিত পাওয়ারফাইল ছবি

ফের কাকা-ভাইপোর সাক্ষাৎ নিয়ে সরগরম হল মহারাষ্ট্রের রাজনীতি। চলতি মাসের পয়লা দিনের পর আরও একবার মুখোমুখি হলেন ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টি প্রধান শরদ পাওয়ার এবং বিজেপি জোট সরকারের উপ-মুখ্যমন্ত্রী অজিত পাওয়ার।

শনিবার পুনে শহরের কোরেগাঁও পার্ক এলাকায় রিয়েল এস্টেট ডেভেলপার অতুল চোরাদিয়ার বাড়িতে প্রায় ৪ ঘণ্টার বৈঠক করলেন অজিত ও শরদ। আর তাই নিয়ে কর্মী-সমর্থকদের পাশাপাশি মহা বিকাশ আঘাড়ি জোটে এনসিপি-এর শরীক দল কংগ্রেস ও শিবসেনা (ইউ বি টি)-এর নেতৃত্বের মধ্যে এবং সর্বোপরী বিরোধী মহাজোট 'INDIA'-র অন্দরে ধোঁয়াশা তৈরি হয়েছে।

চলতি বছরের জুন মাসে এনসিপির শীর্ষ নেতৃত্বের বিরুদ্ধে বিদ্রোহ ঘোষণা করে বিজেপি-শিন্ডে বাহিনীর বিরোধী শিবিরে গিয়ে যোগ দিয়েছিলেন অজিত। এরপরও ভাইপো অজিত পাওয়ারের সঙ্গে বারবার দেখা করায় শরদের অবস্থান চিন্তায় ফেলেছে এনসিপির ‘বন্ধু’দের। স্পষ্ট বার্তা চাওয়া হয়েছে তাঁর থেকে।

বর্ষীয়ান এনসিপি প্রধান এই নিয়ে স্পষ্ট জানিয়েছেন, “এনসিপি কোনোদিনও বিজেপির হাত ধরবে না। আমাদের দলের রাজনৈতিক অবস্থান তা সমর্থন করে না। আমাদের পুরনো সদস্যদের মধ্যে কেউ কেউ ভিন্ন অবস্থান নিয়েছেন। তাই আমাদের কয়েকজন বন্ধুরা সেই অবস্থান বদলের চেষ্টা করছে। আর ঠিক সেই কারণেই আমরা বারবার দেখা করছি। কিন্তু এনসিপি-এর জাতীয় প্রধান হওয়ার সুবাদে আমি একটা কথা স্পষ্ট জানিয়ে দিতে চাই, এনসিপি কখনই বিজেপির সঙ্গে জোট বাঁধবে না।”

অজিতের সঙ্গে সাক্ষাৎ নিয়ে সাংবাদিকদের শরদ আরও জানিয়েছেন, “অজিত আমার ভাইপো। আর আমি পাওয়ার পরিবারের সবচেয়ে বয়োজ্যেষ্ঠ সদস্য। পরিবারের এক কনিষ্ঠ সদস্যের দেখা করা বা তাঁকে দেখা করার জন্য ফোন করা অপরাধ নয়। আর গোপনীয়তার কথা বলছেন? কীসের গোপন বৈঠক? আমার বাড়িতে দেখা করার বদলে অন্য আরেকজনের বাড়িতে দেখা করেছি। এতেই কি বৈঠক গোপন হয়ে গেল?” তবে অজিত-শরদের বারবার দেখা করা চাপানউতর বাড়িয়েছে কংগ্রেস ও শিবসেনা (ইউ বি টি)-এর মধ্যেও।

পুনেতে অজিত-শরদের বৈঠকের পরই মুম্বইয়ে মহারাষ্ট্র কংগ্রেসের সভাপতি নানা পাটোলে দেখা করেন শিবসেনা (ইউ বি টি) প্রধান উদ্ধব ঠাকরের সঙ্গে। ওই বৈঠকে ছিলেন শিবসেনার রাজ্যসভা সাংসদ সঞ্জয় রাউতও। বৈঠক চলে প্রায় আড়াই ঘণ্টা। বৈঠক শেষে পাটোলে সাংবাদিকদের জানান, “রাজ্যের বর্তমান রাজনৈতিক পরিস্থিতি নিয়ে আলোচনা হল। শরদ পাওয়ারকে নিয়ে যেসব জল্পনা ছড়িয়েছে সেগুলো নিয়েও কথা হল। আমাদের মনে হয় অজিত পাওয়ার ও শরদ পাওয়ারের সাক্ষাৎ নিয়ে এমভিএ জোটের কর্মী-সমর্থকদের মধ্যে এবং আমাদের ভোটদাতাদের মধ্যে কোনওরকম জল্পনা তৈরি হওয়া উচিত নয়।”

শরদ পাওয়ার এবং অজিত পাওয়ার
'I-N-D-I-A': রাজ্যে 'ইন্ডিয়া'-র সিদ্ধান্ত কার্যকর হবার সম্ভাবনা নেই; তৃণমূল-বিজেপি বিরোধিতায় অনড় বাম
শরদ পাওয়ার এবং অজিত পাওয়ার
Madhya Pradesh: BJPর বিরুদ্ধে ৫০% কমিশনের অভিযোগ - প্রিয়াঙ্কা, কমলনাথ সহ ৩ কংগ্রেস নেতার নামে FIR

GOOGLE NEWS-এ Telegram-এ আমাদের ফলো করুন। YouTube -এ আমাদের চ্যানেল সাবস্ক্রাইব করুন।

Related Stories

No stories found.
logo
People's Reporter
www.peoplesreporter.in